Romeer Sen: ভ্রমণ প্রভাবক রোমির সেন শেয়ার করেছেন কীভাবে ভ্রমণ আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে পারে!

Romeer Sen: ট্রাভেল ইনফ্লুয়েন্সার রোমির সেন বিশ্বাস করেন যে লোকেদের প্রায়ই রাস্তা কম ভ্রমণ করা উচিত!

হাইলাইটস:

  • ইনফ্লুয়েন্সার ও ট্রাভেলার রোমির সেন
  • ভ্রমণ মানুষকে মানসিক ও শারীরিকভাবে সুস্থ রাখে
  • বিস্তারিত আলোচনা

Romeer Sen: বেশিরভাগ ভারতীয় বিশ্বাস করে যে বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করা একটি ব্যয়বহুল চুক্তি, এবং ফলস্বরূপ, বেশিরভাগ লোক মোটেই ভ্রমণ করেন না। এর মানে অনেকটাই যদি তারা পৃথিবীর সৌন্দর্য অন্বেষণ করে না। যাইহোক, ভ্রমণ প্রভাবশালী রোমের সেন এই ধারণার সাথে দৃঢ়ভাবে একমত নন এবং তিনি বলেছেন যে আর্থিক অবস্থা নির্বিশেষে ভ্রমণ সবার জন্য।

রোমের সেন মানুষকে প্রকৃতির আনন্দ উপভোগ করার আহ্বান জানিয়েছেন:

এ পর্যন্ত রোমের সেন ৩৩টি দেশ ভ্রমণ করেছেন এবং তিনি ক্রমাগত ভ্রমণ করেছেন। তিনি তার অভিজ্ঞতা শেয়ার করেছেন এবং এই কোর্সে প্রকাশ করেছেন, তিনি অতি বিলাসবহুল হোটেল এবং সাধারণ হোস্টেল উভয়েই থেকেছেন। সেনের মতে, একটি ট্রিপের প্রাথমিক উদ্দেশ্য হল আমরা যে গন্তব্যে ভ্রমণ করছি, এবং যাত্রায় কম্যুটেশন মানে খুব কম গুরুত্ব পায়।

কথোপকথনটি আরও এগিয়ে নিয়ে যাওয়ার সময় তিনি বলেছিলেন, “যদিও আপনি প্রাইভেট জেট বা ফ্লাই ইকোনমিতে ভ্রমণ করেন বা ট্রেন বা গাড়ি বা পাবলিক ট্রান্সপোর্টে ভ্রমণ করেন তবে গন্তব্যটি অনেক গুরুত্বপূর্ণ। আপনার যাতায়াতের অর্থ যাই হোক না কেন, গন্তব্য একই থাকে।” তিনি আরও যোগ করেছেন, “ভ্রমণ জীবনের প্রতি আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে পারে। একজনের প্রায়ই ভ্রমণ করা উচিত।”

রোমির সেন একজন ভ্রমণ প্রভাবক হিসেবে তার জীবনের অভিজ্ঞতা শেয়ার করেছেন মুম্বাইয়ের মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানে তার শিক্ষাজীবন শেষ করার পর, রোমির সেন মিডলসেক্স বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল বিজনেস ম্যানেজমেন্ট (IBM) বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করতে লন্ডনে যান। এখন, একজন ভ্রমণ প্রভাবক হিসেবে, সেন তরুণদের জীবনে প্রভাব ফেলছেন এবং তাদের ভ্রমণে উৎসাহিত করছেন। একজন ভ্রমণ প্রভাবক হিসাবে, সেন সর্বদা সামাজিক মিডিয়া পৃষ্ঠাগুলিতে তার অনুগামীদের একটি ভার্চুয়াল সফর অফার করার চেষ্টা করেন। সেনের মতে, তিনি শুধুমাত্র যে স্যুট বা হোটেলে থাকেন তার বর্ণনাতেই সম্পূর্ণ মনোযোগ দেন না বরং তাঁর ভ্রমণের চূড়ান্ত লক্ষ্য হল একটি শহর বা দেশের অনাবিষ্কৃত এলাকাগুলিকে তাঁর অনুসারীদের কাছে তুলে ধরা।

“যখন আমি আমার ইনফ্লুয়েন্সার যাত্রা শুরু করি তখন আমি দেখছিলাম যে বেশিরভাগ ভ্রমণ প্রোফাইলে হোটেল এবং শুধুমাত্র একটি বা দুটি বিশিষ্ট ট্যুরিস্ট স্পট সম্পর্কে কথা বলা হয়, তখনই আমি জানতাম যে সেখানে এটির একটি ভিন্ন দিক হতে হবে,” সেন বলেছিলেন। মালদ্বীপের উদাহরণ উদ্ধৃত করে, সেন যোগ করেছেন, “মালদ্বীপের কথা কল্পনা করুন, তাই আজ প্রতিটি সেলিব্রিটি, প্রভাবশালী যখন মালদ্বীপ সম্পর্কে তাদের গল্প ভাগ করে নিচ্ছেন – এটি তাদের সাঁতারের পোশাকে, দামি হোটেলের সম্পত্তির মধ্যে, পুল বা বিছানায় নাস্তা করা এবং সমুদ্র দেখায় এবং শেষ পর্যন্ত একটি আরামদায়ক ডিনার টেবিল। আমার মালদ্বীপের ছবিগুলিতে আমার শ্যুট করা হয়েছে ভোরবেলা 4 টায় তারকাদের সাথে এবং শুটিং তারকা আমার ছবি ফটোবোমা করছে৷ তাই মালদ্বীপের অন্য দিকটা দেখাচ্ছি। আমি শহর বা দেশের বিভিন্ন দিক দেখাতে বিশ্বাস করি।

যেহেতু করোনভাইরাস ভীতি কেটে যাচ্ছে, এবং লোকেরা টানেলের শেষে আলো দেখতে শুরু করেছে, সেন 2021 সালে ভারতের মধ্যে বিভিন্ন জায়গায় যাওয়ার পরিকল্পনা করছেন। সেন আরও প্রতিশ্রুতি দিয়েছেন যে তার অনুগামীরা ভারতে একটি আনন্দদায়ক ভার্চুয়াল সফর দেখতে সক্ষম হবেন অনাগত দিনে, তুমি কি উত্তেজিত?

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

 

Leave a Reply

Your email address will not be published.