Korean drama: রোমান্টিক কমেডি কোরিয়ান নাটক যা না দেখলেই নয়

Korean drama: আসুন দেখে নেওয়া যাক এই কোরিয়ান নাটক সম্পর্কে

হাইলাইটস

  • কোরিয়ান ড্রামা কী?
  • ভারতীয়দের কোরিয়ান ড্রামা আর্কষন হয়ে ওঠার কারণ
  • কয়েকটি ড্রামা নিয়ে আলোচনা

Korean drama: দক্ষিণ কোরিয়ার নির্মিত টিভি শো কোরিয়ান নাটক নামে পরিচিত। যা বিশ্বজুড়ে সকলের দৃষ্টি আকর্ষণ করছে। কোরিয়ান ড্রাম বা সিনেমা যাই হোক না কেন ভক্তদের গ্রহনযোগ্যতা বৃদ্ধি পাচ্ছে। কে-ড্রামা প্রেমীরা শুধু কোরিয়ান নাটক দেখেই থেমে থাকে না তারা তাদের ভাষা বেছে নেয়, খাবার অন্বেষণ করে এবং কোরিয়ার সংস্কৃতিতে আপন করে নেয়।

সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ভক্ত কোরিয়ান নাটক নিয়ে লিখেছেন। তারা পছন্দ করেছে কোরিয়ান নাটকগুলি ভারতীয় সোপগুলির চেয়ে ভাল স্ক্রিপ্ট এগুলির ভালভাবে লেখা হয় এবং আধুনিক জীবনের প্রতিটি দিক, রোমান্স এবং অফিসের রাজনীতি থেকে পারিবার নিখুঁত ভাবে নাটকে উপস্থাপিত করা হয়।

কোরিয়ান নাটকের কারণে, কোরিয়ান খাবার, ভাষা এবং সংস্কৃতির প্রতি ভারতীয়দের কৌতূহল বেড়ে যায়, সব বয়সের মানুষ কে- নাটকে মধ্যে আর্কষন বৃদ্ধি পাচ্ছে। কোরিয়ান নাটক বিশ্বব্যাপী একটি ঘটনা হয়ে উঠেছে। এখানে কয়েকটি রোমান্টিক কমেডি-ড্রামা রয়েছে যা লকডাউন চলাকালীন আপনার দেখতে হবে।

মাই লাভ ফ্রম দ্য স্টার:

এটি একজন মানুষের উত্থান পতন কে নিয়ে গল্প। এটি ৪০০ বছর আগে পৃথিবীতে আসা একজন এলিয়েনের রোম্যান্স এবং একজন ভোঁতা শীর্ষ Hallyu অভিনেত্রী তারকাকে নিয়ে কেন্দ্রীভূত হয়েছে। নিখুঁত অভিনয় এবং নিখুঁত প্লটের কারণে এই নাটকটি অনেকেরই পচ্ছন্দ। এটাও হাস্যকর নাটক। এছাড়াও, এই নাটকে রোম্যান্সকে ফুটিয়ে তোলা হয়েছে। তারকা কাস্টে রয়েছেন কিম সুহিউন, জুন জি হিউন, পার্ক হে-জিন, ইয়ু ইন না।

লেজেন্ড অফ দ্যা ব্লু সি:

এটি একটি রোমান্টিক গল্প। মারমেইড এবং একজন ধনী ব্যবসায়ীর ছেলের প্রেমের গল্প।নাটকটি মারমেইডদের মূল বিষয় নিয়ে একটি ফ্যান্টাসি ড্রামা। এতে হাস্যকর দৃশ্য, একটি প্রেমের রেখা এবং জাদুকরী রয়েছে। তারকা কাস্টের মধ্যে রয়েছে জুন জি হিউন, লি মিনহো।

আই আ্যাম নট রোবোট:

এই গল্পটা এমন একজন লোককে নিয়ে আর্বতিত মে কখনও কাউকে ভালোবাসেনি।একটি অ্যান্ড্রয়েড রোবট হওয়ার ভান করে একজন মহিলার সাথে দেখা করতে শুরু করে এবং তার জন্য চিন্তা করে। গল্পটি নিজেই একজন নায়ক। গল্পের প্রতিটি চরিত্র তাদের নিজস্ব সমস্যার সাথে লড়াই করে এবং তাদের একটি সুন্দর অসাধারণ ভালবাসা রয়েছে। তারকা কাস্টের মধ্যে রয়েছে ইউ সেউং হো, চা সু বিন।

কোরিয়ান নাটকগুলি রোমান্স-কমেডি ঘরানার চলচ্চিত্রগুলির জন্য খুব বিখ্যাত। কোরিয়ান নাটকের বেশ কিছু সিরিজ আছে যেগুলো বেশ লম্বা, গল্পগুলো একই ধাঁচের নয় লাইনগুলো বিরক্তিকর নয়!লকডাউনের সময় উত্থান এবং হৃদয়গ্রাহী বর্ণনাগুলি ফলে জীবনের জন্য একটি নির্দিষ্ট ধরণের। শ্রেণী বিভাজন, পুরুষ এবং মহিলাদের মধ্যে শক্তির গতিশীলতা, কাজ এবং সাফল্যের প্রতি মনোভাব, প্রেম সম্পর্কে হতাশা, কর্মক্ষেত্রের রাজনীতি এবং দক্ষিণ কোরিয়ার সামাজিক জীবনের অন্যান্য জটিলতা তুলে ধরা হয়েছে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.