Relationship Tips: অ্যারেঞ্জড ম্যারেজের পর শারীরিক ঘনিষ্ঠতায় কী লিপ্ত হতে চাইছেন না আপনার স্ত্রী? এই টিপসগুলি কাজে লাগান

Relationship Tips
Relationship Tips

Relationship Tips: অ্যারেঞ্জড ম্যারেজের পর শারীরিক ঘনিষ্ঠতায় লিপ্ত হতে না অনেক মহিলারাই

Relationship Tips: অ্যারেঞ্জড ম্যারেজ কথার অর্থ হল, একে অপরের অচেনা দুটি মানুষ পরিবারের সম্মতিতে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাই অ্যারেঞ্জড ম্যারেজ করার পর একে অপরের কাছাকাছি আসতে অনেকটা সময় লেগে যায়। ফলে নিজেদের মধ্যে বোঝাপড়া তৈরি হওয়ায় সম্ভাবনাও কম থাকে। এমনকি স্বামীর সঙ্গে ঘনিষ্ঠতায় লিপ্ত হতেও চান না স্ত্রী। এর ফলে তাঁদের মধ্যে বাড়তে থাকে দূরত্ব। আপনিও যদি দাম্পত্য জীবনে এইরকম সমস্যায় পড়েন, তবে কাজে লাগান এই টিপসগুলি –

​কথা বললেই মুশকিল আসান

বিবাহিত জীবনে শারীরিক ঘনিষ্ঠতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এই বিষয়টা যত দ্রুত সম্ভব স্ত্রীকে বুঝিয়ে বলার দায়িত্ব আপনার। তিনি প্রথমবারে আপনার কথা বুঝেও অবহেলা করবেন। তবে ঠান্ডা মাথায় তাঁকে বারবার বিষয়টি বুঝিয়ে বললে একসময় গিয়ে সে বুঝতে পারবে। আর তারপর নিজে থেকেই শারীরিক ঘনিষ্ঠতায় লিপ্ত হতে উদ্যোগী হবেন। এর ফলে আপনাদের দাম্পত্য জীবনে নতুন প্রেমের রঙ লাগবে।

We’re now no WhatsApp – Click to join

তাঁকে একটু সময় দিন

একজন পুরুষের ভাবনাচিন্তার ধারার সঙ্গে একজন মহিলার ভাবনাচিন্তার মিল নাও থাকতে পারে। সেই জন্য একজন পুরুষ একটি বিষয়কে যত সহজে গ্রহণ করতে পারেন, একজন মহিলা কিন্তু সেই একই বিষয়টিকে অতটা সহজে গ্রহণ করতে পারেন না। আর ঠিক সেই কারণেই অ্যারেঞ্জড ম্যারেজ করার পর মহিলারা কিছুটা সময় নেন শারীরক ঘনিষ্ঠতায় লিপ্ত হতে। তাই স্ত্রীর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁকে কিছুটা সময় দিন। তারপর দেখবেন নিজে থেকে খেলা ঘুরে যাবে।

বোঝাপড়া বাড়ানো জরুরি

অ্যারেঞ্জড ম্যারেজের পর একে অপরের কাছাকাছি আসতে চাইলে নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়ানো জরুরি। তাই যতটা পারবেন স্ত্রীকে বাড়তি সময় দিন। চেষ্টা করুন অফিস থেকে তাড়াতাড়ি বাড়ি ফিরে এসে তাঁর সঙ্গে কিছুটা সময় কাটাতে। শুধু তাই নয়, তাঁকেও নিজের ভাবনা ব্যক্ত করতে দিন। এই কাজটা সেরে ফেলতে পারলেই আপনারা অনায়াসে একে-অপরের সঙ্গী হয়ে উঠতে পারবেন।

ঘুরতে গেলেই হবে কেল্লাফতে

বিয়ের পর সারাদিন ঘর আর অফিস করে গেলে স্ত্রীর মন যে পাওয়া সম্ভব নয়, তা ভালো করেই জানেন নিশ্চয়ই! এমনকী এটাও হতেই পারে যে, হয়তো এই কারণেই তিনি আপনার কাছে আসতে চাইছেন না। তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে অফিস থেকে একটা লম্বা ছুটি নিয়ে বেরিয়ে পড়ুন হনিমুনে। তারপর সমুদ্রের ধারে বা পাহাড়ের কোলে দুজনে মিলে একসঙ্গে একা একলা সময় কাটান। বিয়ের পর হনিমুনে যাওয়া যে কতটা দরকার, তা বুঝতে পারবেন।

চাপ দিলেই সমস্যা 

অনেক পুরুষ আছেন যাদের সব বিষয়েই যেন তাড়াহুড়ো লেগে থাকে। এর ফলে তাঁরা নিজের স্ত্রীকে শারীরিক সম্পর্ক গড়ে তোলার জন্যও চাপ দিতে থাকেন। আর এই ভুলটা করেন বলেই মহিলারাও এমন পুরুষের থেকে নিজেকে দূরে সরিয়ে নেন। তাই আর যাই কৌশল চেষ্টা করুন না কেন, এই ভুলের ফাঁদে কিন্তু পা দেবেন না।

এইরকম সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.