Raw Cottage Cheese: শীতকালে অলসতা আসে এবং শক্তি কমে যায়, তাই এইভাবে আপনার খাদ্যতালিকায় কাঁচা কুটির পনির অন্তর্ভুক্ত করুন

Raw Cottage Cheese: এই খাবারগুলি শীতকালে আপনার শক্তি বাড়াবে, এই শীতে এটি আপনার খাদ্যের অংশ করুন

হাইলাইটস:

  • শীতকালে ঠাণ্ডার কারণে অলসতা, শক্তির অভাব এবং অতিরিক্ত ঘুম হয় এবং মনে হয় আপনি সারাক্ষণ কম্বলের নিচে শুয়ে থাকেন।
  • এমন পরিস্থিতিতে আপনি যদি উদ্যমী অনুভব করতে চান তবে কিছু কাজ করুন।
  • আপনি যদি নিজেকে এবং আপনার পরিবারকে উদ্যমী রাখতে চান, তবে আপনি আপনার খাদ্যতালিকায় কাঁচা পনির অন্তর্ভুক্ত করতে পারেন।

Raw Cottage Cheese: শীতকালে ঠাণ্ডার কারণে অলসতা, শক্তির অভাব এবং অতিরিক্ত ঘুম হয় এবং মনে হয় আপনি সারাক্ষণ কম্বলের নিচে শুয়ে থাকেন। এমন পরিস্থিতিতে আপনি যদি উদ্যমী অনুভব করতে চান তবে কিছু কাজ করুন। আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করতে পারেন।

শীতে কাঁচা পনির ব্যবহার করুন-

বর্তমানে শীতের মৌসুম চলছে। যাই হোক, শীতকালে ঠাণ্ডার কারণে একজন অলস বোধ করতে থাকে। এমন পরিস্থিতিতে, আপনি যদি নিজেকে এবং আপনার পরিবারকে উদ্যমী রাখতে চান, তবে আপনি আপনার খাদ্যতালিকায় কাঁচা পনির অন্তর্ভুক্ত করতে পারেন। যাই হোক না কেন, আপনার দুর্বল হাড় হোক বা শীতকালে শরীর অলস, পনির স্বাস্থ্যের জন্য অনেক উপকার দেয়। এটি খেলে আপনার পেশী মজবুত হয় এবং শরীরে শক্তি যোগায়। এটি আপনার শরীরে ভালো কোলেস্টেরলও বাড়ায়। স্বাদটি এমন যে শিশু বা বড় সবাই এটি পছন্দ করে। কাঁচা বা রান্না করে খান, সব দিক থেকেই উপকারী। স্বাদের পাশাপাশি এটি আপনার স্বাস্থ্যেরও যত্ন নেয়। নিরামিষভোজীদের জন্য এটি প্রোটিনের সবচেয়ে ভালো উৎস। ক্যালসিয়াম, ভিটামিন এবং ফসফরাস সমৃদ্ধ এই পনির হাড়ের স্বাস্থ্য থেকে শুরু করে দাঁতের স্বাস্থ্য সব কিছুকে সুস্থ রাখে। এমন পরিস্থিতিতে এই তিনটি উপায়ে আপনি কাঁচা পনিরকে আপনার শীতকালীন খাদ্যের অংশ করতে পারেন।

পনির রোল –

আপনি কাঁচা পনিরের সাহায্যে রোল তৈরি করতে পারেন। এই জন্য আপনি অনেক উপাদান প্রয়োজন হয় না এবং এটি সহজে প্রস্তুত করা হয়। শুধু গ্রেডিং করে তাতে কিছু চাট মশলা ও কালো লবণ যোগ করে রোটি বা পরোটার ওপর রেখে রোল বানিয়ে খেতে পারেন। স্বাদ বাড়ানোর জন্য, আপনি আপনার পছন্দ অনুযায়ী কিছু সস যোগ করতে পারেন এবং এটি স্বাস্থ্যকর করতে, আপনি এতে সূক্ষ্মভাবে কাটা শাকসবজিও যোগ করতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

একটি পনির স্যান্ডউইচ –

আপনি কাঁচা পনির দিয়ে স্বাস্থ্যকর স্যান্ডউইচও তৈরি করতে পারেন। এজন্য ছোট ছোট কিউব করে কেটে বা গ্রেড করে রুটির ওপর লাগিয়ে খেতে পারেন। আপনি যদি চান, স্বাদ বাড়ানোর জন্য, আপনি মাখন লাগাতে পারেন এবং এটি একটি প্যানে বা এয়ার ফ্রায়ারে হালকাভাবে ভাজতে পারেন। এছাড়াও, আপনি ক্যাপসিকাম, ব্রকলি, টমেটো, ভুট্টা এবং কিছু মশলা যোগ করে একটি স্বাস্থ্যকর স্যান্ডউইচ উপভোগ করতে পারেন এবং এটি আপনাকে অনেক শক্তি দেবে এবং বাচ্চারাও এই খাবারটি অনেক পছন্দ করবে।

পনির সালাদ –

সকালের জলখাবারে পনির সালাদ খাওয়াও আপনার স্বাস্থ্যের জন্য খুব ভালো। এতে আপনাকে কাঁচা পনির নিয়ে ছোট ছোট টুকরো করে কেটে তাতে পেঁয়াজ, টমেটো, ধনেপাতা ও কিছু মশলা দিতে হবে। এটি প্রতিদিন এক বাটি খেলে শীতকালে আপনাকে প্রচুর শক্তি দিতে পারে কারণ এটি প্রোটিনের একটি সমৃদ্ধ উৎস।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.