Ranbir Kapoor Birthday Special: জন্মদিন উপলক্ষ্যে রণবীর কাপুরের সেরা ৪টি আইকনিক ছবি নিয়ে আলোচনা করা হল

Ranbir Kapoor Birthday Special: বলিউডের চকলেট বয়ের আজ জন্মদিন

 

হাইলাইটস:

  • ৪১ বছরে পা দিলেন রণবীর কাপুর
  • সকাল থেকেই তাঁকে শুভেচ্ছায় ভাসিয়েছেন স্ত্রী আলিয়া থেকে মা নীতু কাপুর
  • তাঁর সেরা ৪টি আইকনিক ছবি নিয়ে আলোচনা করা হল

Ranbir Kapoor Birthday Special: ৪১ বছরে পা দিলেন কাপুর বংশের ব্লু আইড বয় রণবীর কাপুর। ২০০৭ সালে সঞ্জয়লীলা বনশালীর অন্যতম ‘সাবারিয়া’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন রণবীর। তারপর থেকে একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে তিনি প্রমান করে দেন যে, তিনি সত্যিই কাপুর বংশ তথা রাজ কাপুরের যোগ্য উত্তরসূরী। জন্মদিনের সকাল তাঁকে থেকে শুভেচ্ছা এবং ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন স্ত্রী আলিয়া থেকে মা নীতু কাপুর এবং দিদি ঋদ্ধিমা কাপুর। জন্মদিন উপলক্ষ্যে রণবীর কাপুরের সেরা ৪টি আইকনিক ছবি নিয়ে আলোচনা করা যাক –

বরফি:

বিখ্যাত বাঙালি পরিচালক অনুরাগ বসু পরিচালিত ‘বরফি’ ছবিটি রাতারাতি বদলে দিয়েছিল অভিনেতা রণবীর কাপুরের কেরিয়ার গ্রাফ। বোবার চরিত্রে অভিনয় করে তিনি জিতে নিয়েছিলেন দর্শক থেকে শুরু করে ফিল্ম সমালোচকদের মনও। রণবীর-প্রিয়াঙ্কা-ইলিয়ানার নিখুঁত অভিনয়ে ‘বরফি’ ছবিটি আজও সিনে-প্রেমীদের মনের মনিকোঠায় রয়ে গেছে। সেই সঙ্গে রণবীর কাপুরের কেরিয়ারের মাইলস্টোনে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি:

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ২০১৩ সালে মুক্তি পাওয়া সেই বছরের সেরা ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-ও রণবীরের কেরিয়ারকে শীর্ষস্থানে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। প্রাক্তন প্রেমিকা দীপিকার পাডুকোনের সাথে তাঁর রোমান্স আজও কেউ ভুলতে পারেন না। সেই বছরের সুপারহিট ছবি ছিল এটি।

তামাশা:

২০১৫ সালে রণবীর-দীপিকাকে নিয়ে ইমতিয়াজ আলি তৈরি করেন এক অসামান্য ছবি ‘তামাশা’। এর আগে ইমতিয়াজের ‘রকস্টার’ ছবিতেও তিনি রণবীরকেই বেছেছিলেন। এর পর আবারও ইমতিয়াজ তাঁর ‘তামাশা’ ছবির জন্য ফের ভরসা রাখেন সেই রণবীরের উপরেই। এটিও তাঁর কেরিয়ারের মাইলস্টোন সৃষ্টিতে সাহায্য করেছে।

ব্রহ্মাস্ত্র:

‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-র বিপুল সাফল্যের পর অয়ন মুখোপাধ্যায় ফের ‘ব্রহ্মাস্ত্র’-এর জন্য বিশ্বাস রেখেছিলেন রণবীরের উপরেই। আর এই ছবিতে রণবীরের বিপরীতে অয়ন বেছে নিয়েছিলেন তাঁর প্রিয় বন্ধু আলিয়া ভাটকে। ২০২২ সালের অন্যতম সেরা ছবি ছিল এটি। বিশেষ করে বলা যায়, এই ছবিতে যে গ্রাফিক্সগুলি দেখানো হয়েছে সেগুলি হিন্দি ছবিতে এর আগে দেখা যায়নি। একে বারে হলিউডের স্টাইলে অয়ন বানিয়েছেন তাঁর ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.