Masik Krishna Janmashtami 2024: ২০২৪ সালের জানুয়ারি মাসে প্রথম মাসিক কৃষ্ণ জন্মাষ্টমী কখন, সঠিক তারিখ এবং সময় জানুন

Masik Krishna Janmashtami 2024: মাসিক কৃষ্ণ জন্মাষ্টমীর গল্প কী, এখানে জেনে নিন

হাইলাইটস:

  • মাসিক কৃষ্ণ জন্মাষ্টমী গল্প
  • কৃষ্ণ জন্মাষ্টমীর শুভ সময়
  • কিভাবে মাসিক কৃষ্ণ জন্মাষ্টমী পূজা করবেন

Masik Krishna Janmashtami 2024: কৃষ্ণ জন্মাষ্টমীর পাশাপাশি, মাসিক জন্মাষ্টমীও খুব আড়ম্বরে পালিত হয়। মাসিক জন্মাষ্টমীকে সন্তান ধারণের জন্য বিশেষ দিন হিসাবে বিবেচনা করা হয় এবং এই দিনটি সুখ, সমৃদ্ধি এবং সম্পদের জন্যও একটি বিশেষ দিন। নতুন বছর অর্থাৎ ২০২৪ শুরু হয়েছে এবং এই মাসেই মাসিক জন্মাষ্টমী উদযাপিত হতে চলেছে। আসুন আপনাদের বলি এই মাসের মাসিক জন্মাষ্টমী সম্পর্কে। 

এই বছর মাসিক কৃষ্ণ জন্মাষ্টমী ৩রা জানুয়ারী ২০২৪ এ উদযাপিত হবে এবং এটি প্রতি মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে উদযাপিত হয়।

কৃষ্ণ জন্মাষ্টমীর শুভ সময়

কৃষ্ণ জন্মাষ্টমীর শুভ সময় ০৩ জানুয়ারী ২০২৪ তারিখে ০৭:৪৮ PM থেকে শুরু হবে এবং ০৪ জানুয়ারী ২০২৪-এ রাত ১০:০৪ PM-এ শেষ হবে। আসুন আমরা আপনাকে বলি যে এটি বিশ্বাস করা হয় যে ভগবান শ্রী কৃষ্ণ নিশা সময়কালে জন্মগ্রহণ করেছিলেন।

কিভাবে মাসিক কৃষ্ণ জন্মাষ্টমী পূজা করবেন

মাসিক কৃষ্ণ জন্মাষ্টমীতে পূজা করতে হলে সকালে ঘুম থেকে উঠে স্নান করতে হবে। নিজে গোসল করার পর কানহাকে স্নান করান। ময়ূরের পালক এবং বাঁশির মতো জিনিসগুলি অন্তর্ভুক্ত করতে ভুলবেন না এবং লাড্ডু গোপালকে চিনি মিছরি এবং মাখনও অফার করুন।

We’re now on WhatsApp- Click to join

মাসিক কৃষ্ণ জন্মাষ্টমী গল্প

এই দিনে আপনি উপবাসও রাখতে পারেন। শাস্ত্র এবং কিংবদন্তি অনুসারে, ভগবান শ্রীকৃষ্ণ বাসুদেব এবং দেবকীর অষ্টম পুত্র এবং তার আগে, রাক্ষস রাজা কংসের দ্বারা বাকি সাতটি পুত্রকে হত্যা করা হয়েছিল। অষ্টম পুত্র দেবতাদের আশীর্বাদ পেয়েছিলেন এবং ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে, রোহিণী নক্ষত্রে কংসের কারাগারে দেবকীর গর্ভ থেকে ভগবান শ্রীকৃষ্ণ অবতীর্ণ হন। এর পর কারাগারের তালা খুলে প্রহরীরা ঘুমিয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। বাসুদেব নন্দ গ্রামে পৌঁছে কৃষ্ণকে নিয়ে স্ফীত যমুনা পার হন এবং নন্দ বাবা তাকে যশোদার হাতে তুলে দেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.