Makeup Tips: অফিসে যেতে দেরি হলে এভাবে মেকআপ করুন, ৫ মিনিটেই তৈরি হয়ে যাবেন

Makeup Tips: এখন মাত্র পাঁচ মিনিটে একটি ক্লাসি লুক পান, অফিসে যাওয়ার আগে এই টিপসগুলি অনুসরণ করুন

হাইলাইটস:

  • কিভাবে ৫ মিনিটে মেকআপ করা যায় জানুন
  • আপনি এটি করতে কোন সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন দেখুন

Makeup Tips: কর্মজীবী ​​নারীদের দায়িত্ব বেশি। তাদের অফিসের কাজের পাশাপাশি গৃহস্থালির কাজে মনোযোগ দিতে হয়। এই ধরনের পরিস্থিতিতে, তাদের নিজেদের কাজ প্রায়ই পিছিয়ে যায়। সকালে আরামে প্রস্তুত হওয়ার মতো পর্যাপ্ত সময় নেই। জামাকাপড় পরার পাশাপাশি, আপনাকে সকালের নাস্তা করতে হবে বা অন্যান্য কাজ সেরে অফিসে যেতে হবে। এমতাবস্থায় মেকআপ করা এবং চুল কাটার সময় নেই। কিন্তু আজ আমরা জানবো কিভাবে ৫ মিনিটে মেকআপ করা যায়। এছাড়াও, আপনি এটি করতে কোন সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন-

ময়েশ্চারাইজ করুন

উজ্জ্বল স্বাস্থ্যকর ত্বকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল ত্বককে ময়শ্চারাইজ করা। হাইড্রেটেড ত্বকে সহজেই মেকআপ করা যায়। তাই আপনার ত্বকের ধরন অনুযায়ী ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

কাজল

চোখ মুখের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। মেকআপের মাধ্যমে সুন্দর লুক দিতে কাজল ব্যবহার করতে পারেন। আপনাদের বলে রাখি কাজল ব্যবহার না করলে আইলাইনার লাগাতে পারেন।

স্কিন টিন্ট প্রয়োগ করুন

ফাউন্ডেশনের পরিবর্তে, স্কিন টিন্ট ব্যবহার করুন, যা প্রয়োগ করতে বেশি সময় লাগে না এবং এটি একটি খুব প্রাকৃতিক ফিনিশ দেয়। এটি ত্বককে খুব উজ্জ্বল দেখায় এবং দাগ ইত্যাদি লুকিয়ে রাখতেও সাহায্য করে।

মাস্কারা লাগান

আপনার চোখকে বিশেষ লুক দিতে মাস্কারা ব্যবহার করতে পারেন। এটি আপনার চোখের দোররা অনেক লম্বা দেখাবে এবং আপনাকে একটি খুব ফ্রেশ লুক দেবে। আই লাইনার এবং আই শ্যাডো ব্যবহার না করে শুধুমাত্র মাসকারা ব্যবহার করা সময় বাঁচাতে এবং সুন্দর দেখতে খুবই উপকারী।

লিপ টিন্ট ব্যবহার করুন

তাড়াহুড়ো করে বিভিন্ন ব্লাশ এবং লিপস্টিক ব্যবহার করে সময় নষ্ট না করে, লিপ টিন্ট ব্যবহার করা খুব উপকারী হতে পারে। এর সাহায্যে, আপনি একটি প্রাকৃতিকভাবে ফ্লাশড চেহারা পাবেন, যা দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এছাড়াও, ঠোঁটে এর ব্যবহারও খুব স্বাভাবিক লুক দেয়।

চোখের ভ্রু সেট করুন

আপনার ভ্রু আপনার চেহারা তৈরি বা ভাঙতে পারে। অতএব, একটি ভ্রু জেলের সাহায্যে আপনার চোখের ভ্রু সেট করুন। যেখানে প্রয়োজন সেখানে প্রাকৃতিক বাদামী রঙের ব্রো পেন্সিল দিয়ে পূরণ করুন। এতে আপনার লুক বাড়বে এবং বেশি সময় লাগবে না।

ফিনিশিং টাচ 

আপনার চেহারাকে ফিনিশিং টাচ দিতে, আপনার গাল এবং নাকের উচ্চ পয়েন্টগুলি তরল হাইলাইটার দিয়ে হাইলাইট করুন। এটির সাহায্যে, আপনার মুখের সমস্ত বৈশিষ্ট্যগুলি ব্যাপকভাবে উন্নত হবে এবং আপনার চেহারাটিও নিখুঁত দেখাবে।

We’re now on WhatsApp- Click to join

কনসিলার

আপনি যদি প্রতিদিনের মেকআপ করেন, তবে প্রথমে শুধুমাত্র কালো দাগ এবং ডার্ক সার্কেলগুলিতে কনসিলার ব্যবহার করুন এবং এটি একটি বিউটি ব্লেন্ডারের সাহায্যে ভাল করে ব্লেন্ড করুন। আপনি ধীরে ধীরে কভারেজ মিশ্রিত নিশ্চিত করুন।

সানস্ক্রিন দিয়ে ফাউন্ডেশন লাগান

প্রথমত, আপনার ত্বকে ফাউন্ডেশনের সঙ্গে সানস্ক্রিন মিশিয়ে লাগাতে হবে। এটি আপনার ত্বকে কিছুটা আলো যোগ করবে এবং এটিকে সূর্যের ক্ষতি থেকে রক্ষা করতে সহায়তা করবে। তবে প্রাইমারও লাগাতে পারেন। তবে ফাউন্ডেশনের সঙ্গে সানস্ক্রিন মিশিয়ে লাগালে ভালো হয়। এর জন্য জেল বা ক্রিম ফাউন্ডেশন ব্যবহার করার চেষ্টা করুন।

এর পরে আপনাকে আপনার চুল সোজা রাখতে হবে বা একটি বান তৈরি করতে হবে বা এটি যেমন আছে তেমন রাখতে হবে। এখন আপনি অফিসে যাওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত। সুতরাং, এই টিপসগুলি অনুসরণ করুন এবং মাত্র ৫ মিনিটে অফিসে যাওয়ার জন্য প্রস্তুত হন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.