Mahashivratri 2024: আপনার রাশি অনুযায়ী করুন ভগবান শিবের এই প্রতিকার, কখনই কোনো কিছুর অভাব হবে না, জেনে নিন কখন মহাশিবরাত্রি

Mahashivratri 2024: শিবরাত্রি ৮ই মার্চ পালিত হবে, মহাশিবরাত্রিতে কিছু সহজ এবং প্রতিকার গ্রহণ করে আপনি সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন

হাইলাইটস:

  • ভগবান শিব ও মা পার্বতীকে উৎসর্গ করা মহাশিবরাত্রির উৎসব শিব ভক্তদের কাছে কোনো উৎসবের চেয়ে কম নয়।
  • এই দিনে ভোলেনাথ ও মাতা গৌরার পূজা করা হয় এবং তাদের কাছ থেকে আশীর্বাদ নেওয়া হয়।
  • হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি বছর ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে মহাশিবরাত্রি উৎসব উদযাপিত হয়।

Mahashivratri 2024: ভগবান শিব ও মা পার্বতীকে উৎসর্গ করা মহাশিবরাত্রির উৎসব শিব ভক্তদের কাছে কোনো উৎসবের চেয়ে কম নয়। এই দিনে ভোলেনাথ ও মাতা গৌরার পূজা করা হয় এবং তাদের কাছ থেকে আশীর্বাদ নেওয়া হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি বছর ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে মহাশিবরাত্রি উৎসব উদযাপিত হয়। এবার মহাশিবরাত্রি ২০২৪ সালের ৮ই মার্চ। মহাশিবরাত্রিতে কিছু সহজ এবং নিশ্চিত শট প্রতিকার গ্রহণ করে আপনি সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনি আপনার রাশি অনুযায়ী পূজাও করতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

সুখ এবং সমৃদ্ধির সমাধান:

ধর্মীয় গ্রন্থ অনুসারে মহাশিবরাত্রির দিন সন্ধ্যায় বাড়িতে একটি পারদ শিবলিঙ্গ স্থাপন করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। মনে রাখবেন শিবলিঙ্গের আকার যেন বুড়ো আঙুলের প্রথম নাকের চেয়ে বড় না হয়। শিবলিঙ্গ স্থাপনের পর প্রতি ঘণ্টায় এর পূজা করুন। এই প্রতিকার আপনার জীবনে সুখ, সমৃদ্ধি এবং মঙ্গল বৃদ্ধি করবে।

চাকরি ও ব্যবসায় অগ্রগতি পাবেন:

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যে ব্যক্তি মহাশিবরাত্রির রাতে শিব মন্দিরে ১১টি প্রদীপ জ্বালিয়ে মনে মনে ওম নমঃ শিবায় মন্ত্রটি জপ করেন। তার চাকরি ও ব্যবসার সমস্যা দূর হতে থাকে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, কুবের দেব তার পূর্বজন্মে রাতে শিব মন্দিরে প্রদীপ জ্বালিয়েছিলেন, যার ফলস্বরূপ পরবর্তী জন্মে তাকে দেবতাদের কোষাধ্যক্ষ করা হয়েছিল।

আর্থিক সংকটের সমাধান:

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মহাশিবরাত্রির সন্ধ্যায় শিবকে শমী পাতা এবং রুদ্রাক্ষ নিবেদন করুন। এর পরে আপনার আর্থিক সমস্যা দূর করার জন্য মহাদেবের কাছে প্রার্থনা করুন। এই সমাধান আপনাকে সমস্ত ধরণের আর্থিক অসুবিধা এবং অনেক সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

মহাদেবের আশীর্বাদ পাবেন:

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যে ব্যক্তি মহাশিবরাত্রির রাতে জাগরণ করেন তিনি ভগবান শিবের আশীর্বাদ ও আশীর্বাদ পান। যে কেউ রাত্রি জাগরণের সময় শিবপুরাণ, শিব সহস্ত্রাম বা শিব বিবাহের গল্প শোনে বা পাঠ করে তাকে ভোলেনাথ সমৃদ্ধির আশীর্বাদ দেন।

আপনার রাশি অনুযায়ী এই ব্যবস্থাগুলি করুন:

মেষ রাশি:

মেষ রাশির জাতক জাতিকাদের উচিত মহাশিবরাত্রির বিশেষ উপলক্ষ্যে রক্ত ​​চন্দন ত্রিপুন্ড প্রয়োগ করা এবং পূজার সময় ভগবান শিবকে লাল কানের ফুল নিবেদন করা। এর সাথে শিবাষ্টকও পাঠ করতে পারেন।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতক জাতিকাদের মহাশিবরাত্রিতে শিবলিঙ্গে চন্দন ও বেলপত্র অর্পণ করা উচিত। এর সাথে শিব চালিসা পাঠ করাও আপনার জন্য উপকারী প্রমাণিত হবে।

মিথুন রাশি:

এই রাশির জাতক জাতিকাদের শিবলিঙ্গে ভস্মের ত্রিপুন্ড লাগাতে হবে। এরপর শিবলিঙ্গে সাতটি সাদা ফুল অর্পণ করুন এবং শিব স্তোত্র পাঠ করুন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের মহাশিবরাত্রির দিন গরুর দুধ দিয়ে শিবলিঙ্গে অভিষেক করা উচিত এবং শিব সহস্ত্র নামাবলী পাঠ করা উচিত।

সিংহ রাশির সূর্য:

সিংহ রাশির জাতক জাতিকাদের পূজার সময় ভগবান শিবের উদ্দেশ্যে হলুদ চন্দনের ত্রিপুন্ড লাগাতে হবে। এর সাথে শিব মহিমা স্তোত্রও পাঠ করুন।

কন্যা রাশির সূর্য রাশি:

এই রাশির জাতকদের মহাশিবরাত্রি উপলক্ষে শিব চালিসা পাঠ করা উচিত। এছাড়াও, শিবের আশীর্বাদ পেতে, শিবলিঙ্গে বেলপত্র অর্পণ করুন।

তুলা রাশি:

তুলা রাশির জাতক জাতিকাদের পূজার সময় শিবলিঙ্গে সাতটি সুগন্ধি সাদা ফুল অর্পণ করা উচিত এবং শিব চালিসা পাঠ করা উচিত। এটি করলে আপনি জীবনে লাভ দেখতে পাবেন।

বৃশ্চিক রাশি:

এই রাশির জাতক জাতিকাদের শিবলিঙ্গে লাল চন্দনের ত্রিপুন্ড লাগাতে হবে এবং ভগবান শিবকে সাতটি লাল কানের ফুল নিবেদন করতে হবে। এছাড়াও যতটা সম্ভব ‘ওম নাগেশ্বরায় নমঃ’ মন্ত্রটি জপ করুন।

ধনু রাশি:

পূজার সময় শিবলিঙ্গে হলুদ ফুল অর্পণ করুন এবং মহামৃত্যুঞ্জয় স্তোত্র পাঠ করুন। এতে করে আপনি ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পেতে পারেন।

মকর রাশি:

মহাশিবরাত্রির দিন, ভগবান শিবের আশীর্বাদ পেতে যথাযথ আচারের সাথে শিবলিঙ্গের পূজা করুন। ‘ওম অর্ধনারীশ্বরায় নমঃ’ মন্ত্রটি যতটা সম্ভব জপ করুন।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতক জাতিকাদের উচিত মহাশিবরাত্রির পূজার সময় শিবলিঙ্গে ভস্মের ত্রিপুন্ড লাগানো এবং অপরাজিতা ফুল অর্পণ করা। এর সাথে মহামৃত্যুঞ্জয় কবচও পাঠ করতে পারেন।

মীন রাশি:

এই রাশির জাতক জাতিকাদের মহাশিবরাত্রির দিনে শিবের ধ্যান করা উচিত। এর সাথে ‘ওম অনন্তধর্মায় নমঃ’ মন্ত্রটি জপ করুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.