Skincare Routine Of Bollywood Actresses: উজ্জ্বল ত্বকের জন্য বলিউড অভিনেত্রীদের সকালের স্কিনকেয়ার রুটিন সম্পর্কে জেনে নিন

Skincare Routine Of Bollywood Actresses
Skincare Routine Of Bollywood Actresses

Skincare Routine Of Bollywood Actresses: উজ্জ্বল ত্বকের জন্য বলিউড অভিনেত্রীদের সকালের স্কিনকেয়ার রুটিন

Skincare Routine Of Bollywood Actresses: বলিউড অভিনেত্রীদের উজ্জ্বল এবং নিশ্ছিদ্র ত্বক প্রায়শই আমাদের বিস্মিত এবং বিস্মিত করে। যদিও জেনেটিক্স একটি অবস্থান পালন করে, একটি সুশৃঙ্খল স্কিনকেয়ার রুটিনের প্রতি তাদের উৎসর্গ অনস্বীকার্য। সুহানা খান থেকে কৃতি শ্যানন পর্যন্ত, এই প্রধান মহিলারা সর্বোত্তম উজ্জ্বলতা অর্জনের জন্য বিশেষ সকালের আচারের মাধ্যমে শপথ নেন। এই নিবন্ধে, আমরা বলিউড অভিনেত্রীদের উজ্জ্বল ত্বকের গোপনীয়তা খুঁজে বের করতে তাদের সকালের স্কিনকেয়ার রুটিন নিয়ে আলোচনা করবো।

সুহানা খান:

শাহরুখ খানের কন্যা, সুহানা খান এখন কেবল তার দক্ষতার জন্য নয়, তার অনবদ্য ত্বকের জন্যও ব্যাপক পরিচিত। তার সকালের স্কিনকেয়ার রুটিন একটি হালকা ক্লিনার দিয়ে শুরু হয় যাতে একদিনে জড়ো হওয়া কোনো অমেধ্য দূর করা যায়। তিনি তার ছিদ্র এবং ত্বকের pH স্তরের ভারসাম্য বজায় রাখতে এবং পরবর্তী পণ্যদ্রব্যের জন্য এটি প্রস্তুত করতে একটি হাইড্রেটিং টোনার দিয়ে এটি অনুসরণ করেন। এরপর, তিনি তার ছিদ্র এবং ত্বকের টোনকে অলঙ্কৃত করার জন্য একটি নিউট্রিশন সি সিরাম প্রয়োগ করেন, হাইড্রেশন লক করার জন্য একটি হালকা ময়শ্চারাইজার ব্যবহার করে। অবশেষে, তিনি ক্ষতিকারক UV রশ্মি থেকে তার ত্বককে রক্ষা করতে SPF ৩০ বা তার চেয়ে ভালো সানস্ক্রিন প্রয়োগ করেন।

কৃতি শ্যানন:

তার উজ্জ্বল বর্ণের জন্য পরিচিত, কৃতি শ্যানন তার উজ্জ্বলতা রক্ষা করার জন্য একটি সহজ কিন্তু কার্যকর সকালের স্কিনকেয়ার রুটিন অনুসরণ করে। তিনি একটি মৃদু ফোমিং ক্লিনজার দিয়ে তার মুখ পরিষ্কার করে শুরু করেন যে কোনও ধুলো এবং তেল জমা হওয়া বন্ধ করতে। এরপরে, তিনি আর্দ্রতা পূরণ করতে এবং তার ত্বককে প্রশমিত করতে একটি হাইড্রেটিং টোনার প্রয়োগ করেন। তারপরে তিনি নিস্তেজতার বিরুদ্ধে লড়াই করতে এবং কোলাজেন উৎপাদনকে উন্নীত করার জন্য একটি নিউট্রিশন সি সিরাম প্রয়োগ করেন, তার ছিদ্র এবং ত্বককে সারাদিন হাইড্রেট রাখতে একটি হালকা-ওজন ময়েশ্চারাইজার ব্যবহার করেন। অবশেষে, তিনি তার ত্বককে সৌর ক্ষতি এবং অকাল বৃদ্ধ হওয়া থেকে রক্ষা করতে SPF ৫০ দিয়ে সানস্ক্রিন প্রয়োগ করেন।

দীপিকা পাডুকোন:

দীপিকা পাডুকোন, যিনি বর্তমানে বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেত্রী, প্রতিবারই তার নিশ্ছিদ্র বর্ণের জন্য দাঁড়িয়ে আছেন। তিনি নিজেকে উজ্জ্বল ত্বকের সাথে রাখতে প্রচুর জল এবং এর অ্যান্টিঅক্সিডেন্ট পান করার দিকে মনোনিবেশ করেন। তিনি একটি সাধারণ ক্লিনজার দিয়ে তার মুখ পরিষ্কার করে যা সারাদিনে জমে থাকা ময়লা এবং তেল থেকে মুক্তি পেতে সহায়তা করে। এর পরে, সে তার ছিদ্রগুলিকে শক্তিশালী করতে এবং তার ত্বককে শক্তিশালী করতে একটি সিরাম ব্যবহার করে যাতে এতে হাইলুরোনিক অ্যাসিড থাকে। তারপরে তিনি একটি হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করেন যা ত্বককে হাইড্রেটেড হতে দেয় এবং যে কোনও মেকআপ পণ্য প্রয়োগ করার জন্য এটিকে একটি সমান, পরিষ্কার ক্যানভাস দেয়। তিনি সানস্ক্রিন SPF ৫০ প্রয়োগ করে তার ত্বককে UV ক্ষতি থেকে ঢাকতে এবং আপনাকে কালো দাগ এবং অল্প বয়সে বার্ধক্য থেকে বাঁচাতে শেষ করেন।

আলিয়া ভাট:

আলিয়া ভাটের সকালের স্কিনকেয়ার সময়সূচী প্রাথমিক এবং কার্যকর স্কিনকেয়ার পণ্যগুলিতে ফোকাস করে। তিনি প্রথমে একটি হালকা ফোমিং ক্লিনার দিয়ে তার মেক-আপ এবং অমেধ্য অপসারণের মাধ্যমে কীভাবে এটি করা হয় তা দেখান। তারপরে, তিনি একটি হাইড্রেটিং টোনার ব্যবহার করে তার ত্বকের pH পরিবর্তনগুলিকে নিয়ন্ত্রণ করতে এটিকে আরও পদক্ষেপের জন্য মুক্ত করে। এর পরে, তিনি ডায়েট সিরাম সি সহ আরও উজ্জ্বল বা সমান ছিদ্র এবং ত্বকের টোন ব্যবহার করেন। তিনি হালকা ওজনের ময়শ্চারাইজার দিয়ে শেষ করেন যাতে এটি ছিদ্রগুলি আটকে না যায়। তদুপরি, তিনি নিশ্চিত করেন যে তিনি তার ত্বককে সূর্যের ক্ষতি এবং অকাল বার্ধক্যজনিত অন্যান্য লক্ষণ থেকে রক্ষা করতে SPF ৩০ এর সাথে সানস্ক্রিন ব্যবহার করার সাথে সাথে তা করেন।

We’re now on WhatsApp- Click to join

ক্যাটরিনা কাইফ:

ক্যাটরিনা কাইফের সকালের স্কিনকেয়ার রুটিন তার ত্বককে আরও কম বয়সী এবং উজ্জ্বল দেখাতে হাইড্রেশন এবং নিরাপত্তায় বিশেষীকরণ করে। তিনি অকেজো ছিদ্র এবং ত্বকের কোষগুলিকে অপসারণ করতে এবং একটি উজ্জ্বল বর্ণ নিরীক্ষণ করতে একটি মৃদু এক্সফোলিয়েটিং পিউরিফায়ার দিয়ে তার মুখ পরিষ্কার করার উপায় শুরু করেন। এরপরে, তিনি আর্দ্রতা পূরণ করতে এবং তার ত্বককে প্রশমিত করতে একটি হাইড্রেটিং টোনার প্রয়োগ করেন। তারপরে তিনি গাঢ় দাগ এবং হাইপারপিগমেন্টেশন লক্ষ্য করার জন্য একটি ডায়েট সি সিরাম প্রয়োগ করেন, তারপরে হাইড্রেশনে সিল করার জন্য একটি হালকা ওজনের ময়েশ্চারাইজার ব্যবহার করেন। অবশেষে, তিনি ক্ষতিকারক UV রশ্মি থেকে তার ছিদ্র এবং ত্বককে রক্ষা করতে SPF ৫০ দিয়ে সানস্ক্রিন প্রয়োগ করেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.