Homemade Face Moisturizers:গ্রীষ্মের প্রকোপ থেকে বাঁচতে বাড়িতে তৈরি মশ্চারাইজার!

Homemade Face Moisturizers:গ্রীষ্মের প্রকোপ থেকে বাঁচতে বাড়িতে তৈরি মশ্চারাইজার!

হাইলাইটস:

  • ত্বকের যত্ন এবং পরিচর্যা
  • সুন্দর এবং কোমল ত্বক
  • বিস্তারিত আলোচনা

Homemade Face Moisturizers:গ্রীষ্মের প্রকোপ থেকে বাঁচতে বাড়িতে তৈরি মশ্চারাইজার!

আবহাওয়া নির্বিশেষে আমাদের ত্বকের ক্রমাগত যত্ন প্রয়োজন।গ্রীষ্ম অনেক ত্বকের সমস্যা নিয়ে আসে,যা অবিলম্বে মেরামত করা প্রয়োজন।তাই আমরা আপনার জন্য কিছু ঘরে তৈরি ফেস ময়েশ্চারাইজার নিয়ে এসেছি,যা এই গ্রীষ্মে আপনার ত্বককে রাখবে খুশি এবং হাইড্রেটেড।

ফেস মিস্ট:

৫০ মিলি গোলাপ জলের সাথে,জোজোবা তেলের কয়েক ফোঁটা যোগ করুন।ভালো করে নেড়ে মুখে স্প্রে করুন।জোজোবা তেল শুষ্ক ত্বক এমনকি কম্বিনেশন স্কিনের জন্য খুবই উপকারী।এর ময়শ্চারাইজিং বৈশিষ্ট্য আপনার ত্বককে জল-প্রতিরোধকারী শুষ্কতা ধরে রাখতে সাহায্য করে।জোজোবা তেল আপনার ত্বকের প্রাকৃতিক তেলের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। এটি অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিমাইক্রোবিয়ালও।জোজোবা তেলের পরিবর্তে,আপনি বাদাম তেল,নারকেল তেল,একটি অপরিহার্য তেল যেমন লেবু (যদি তারা সাশ্রয়ী হয়) এবং ল্যাভেন্ডার গোলাপ জল ব্যবহার করতে পারেন।এই তেলগুলির প্রতিটিতে সতেজতা এবং থেরাপিউটিক বৈশিষ্ট্য রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে ত্বকের সাথে মানানসই এবং ত্বকের গুণমান উন্নত করে।

সামার প্যাক :

আপনার ত্বকের যত্নের জন্য বাড়িতে তৈরি প্যাক খুবই উপকারী প্রমাণ হতে পারে।

কমলার তাজা খোসা নিন এবং এক টেবিল চামচ পরিপূর্ণ গোলাপ জল যোগ করুন।একটি মিক্সি জারে এই জিনিসগুলো ব্লেন্ড করুন।এই পেস্টটি সারা মুখে এবং ঘাড়ে লাগাতে হবে।এটি ১৫ মিনিটের জন্য রাখুন এবং তারপরে ধুয়ে ফেলুন। এই প্যাকটি তৈরি করতে কমলার খোসার গুঁড়াও ব্যবহার করতে পারেন।কমলার খোসায় রয়েছে কোলাজেন এবং ইলাস্টিন যা সব ধরনের ত্বকের জন্য খুবই ভালো।যেহেতু কমলার খোসায় অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে,তাই তারা ব্রণ সৃষ্টিকারী জীবাণুর বিরুদ্ধে লড়াই করে।

মশ্চারাইজিং স্ক্রাব:

চালের আটা এবং দই মেশান,এটি ভালভাবে মিশ্রিত করুন,নিয়মিত প্রয়োগ করুন।

চালের আটার ত্বক উজ্জ্বল এবং ডি-ট্যানিং বৈশিষ্ট্য রয়েছে যা আপনার প্রাকৃতিক ত্বকের উজ্জ্বলতা প্রকাশ করতে সহায়তা করে।এটি ভিটামিন বি এর একটি চমৎকার উৎস,যা নতুন কোষ তৈরি করতে সাহায্য করে এবং আপনার ত্বককে সতেজ এবং স্বাস্থ্যকর দেখায়।দই আপনার মুখ এমনকি আপনার চুলের জন্য একটি চমৎকার ময়েশ্চারাইজার।এটি আপনার ত্বকের ময়শ্চারাইজিং,ব্রণ অপসারণ এবং রোদে পোড়া প্রতিরোধের জন্য উপযুক্ত।

নারকেলের দুধ এবং গোলাপ জল:

ঘরে তৈরি ফেস ময়েশ্চারাইজারগুলির মধ্যে আরেকটি হতে পারে নারকেল দুধ এবং গোলাপ জল কারণ নারকেলের দুধের ত্বক হাইড্রেট করার ক্ষমতা সর্বাধিক।দুধ স্বাস্থ্যকর ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ যা শুষ্ক ত্বকের কোষগুলিকে পুষ্ট করে।এটি আপনার চুলের কন্ডিশনার হিসেবেও কাজ করে।

সুতরাং,এই চমৎকার সহজ ঘরোয়া ফেস ময়েশ্চারাইজার ব্যবহার করে দেখুন। এইগুলো এত স্বাভাবিক যে তারা কেবল সাহায্য করবে কোনো ক্ষতি করবে না।এগুলি যে কোনও ঋতুতে কাজ করবে এবং বিশেষত গরম জলবায়ুতে আপনি ব্যবহার করবেন বলে মনে করা হয়।

এইরকম ত্বকের যত্ন এবং পরিচর্যা মূলক প্রতিবেদন পেতে ওয়ান ওয়াল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.