Home Remedies For Yellow Teeth: হলুদ দাঁত রাতারাতি সাদা হয়ে যাবে, বাড়িতে লাগানো এই গাছটি হলুদ দাঁতকে মুক্তোর মতো উজ্জ্বল করবে

Home Remedies For Yellow Teeth
Home Remedies For Yellow Teeth

Home Remedies For Yellow Teeth: হলুদ দাঁতের ঘরোয়া প্রতিকারগুলি জেনে নিন

Home Remedies For Yellow Teeth: হলুদ দাঁত শুধুমাত্র আপনার সৌন্দর্যকেই দাগ দিতে পারে না, এটি আপনার মুখের স্বাস্থ্যকেও প্রতিফলিত করে। অনেক সময় সঠিকভাবে পরিষ্কার না করা এবং ভুল খাদ্যাভ্যাসের কারণে দাঁত হলুদ হয়ে যায়। যার কারণে দাঁতে হলুদ স্তর তৈরি হয়, যাকে টারটার বলে। আসলে, এই হলুদ স্তরটি সাদা দাঁতকে হলুদ করতে কাজ করে। আমরা আপনাকে বলি যে প্রাথমিকভাবে এই হলুদ স্তরটি দাঁতে থেকে যায় তবে সঠিক সময়ে পরিষ্কার না করা হলে এটি দাঁত এবং মাড়ির গোড়ায় প্রবেশ করতে শুরু করে। যার কারণে দাঁত দুর্বল হতে শুরু করে। দীর্ঘ সময় ধরে ময়লা জমে থাকার কারণে পায়োরিয়া, ক্যাভিটি, দাঁতে রক্ত ​​পড়া, মাড়িতে ব্যথা, সংবেদনশীলতা এবং নিঃশ্বাসে দুর্গন্ধ হতে থাকে।

দাঁতের হলদে ভাব দূর করতে এবং সাদা করতে আপনি ডেন্টিস্টের কাছে গিয়ে পরিষ্কার করাতে পারেন। কিন্তু এতে টাকাও খরচ হয় এবং যত্ন না নিলে দাঁত আবার হলুদ হতে শুরু করে। আজ আমরা আপনাকে এমন একটি আয়ুর্বেদিক ভেষজ সম্পর্কে বলবো যা আপনাকে দাঁতের হলদে ভাব দূর করতে সাহায্য করতে পারে।

দাঁত সাদা করার ঘরোয়া প্রতিকার

বাবলা 

বাবলা আপনার দাঁত সাদা করতে সাহায্য করতে পারে। ডিসপোজেবল টুথব্রাশ হিসাবে আয়ুর্বেদিক বাবলা ডাল ব্যবহার করা যেতে পারে। বাবলাতে ট্যানিন পাওয়া যায় যা দাঁত সাদা করতে সাহায্য করে।

We’re now on WhatsApp- Click to join

তুলসী গাছ

হিন্দু ধর্মে তুলসী গাছের পূজা করা হয়। আসুন আমরা আপনাকে বলি যে তুলসী আপনার দাঁত সাদা করতেও সাহায্য করতে পারে। আপনি পাতা শুকিয়ে, পাউডার তৈরি করুন এবং এটি দিয়ে আপনার দাঁত ব্রাশ করুন। তুলসীর সবুজ পাতাকে শক্তিশালী করে সাদা করতে সাহায্য করে। তুলসী পাইওরিয়া (মাড়ি থেকে রক্তপাত) এর মতো সমস্যা দূর করতেও সাহায্য করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.