Hydrating Fruits: গ্রীষ্মের ঝলমলে মাসগুলিতে আপনাকে শীতল এবং স্বাস্থ্যকর রাখতে পারে এই ৫টি হাইড্রেটিং ফল

Hydrating Fruits: এখানে ৫টি হাইড্রেটিং ফলের নাম রয়েছে

হাইলাইটস:

  • তরমুজ তাপপ্রবাহের সময় হাইড্রেটেড থাকতে সাহায্য করে
  • হিটওয়েভের মধ্যে তৃষ্ণা মেটাতে শসা হল হাইড্রেটিং ফলের মধ্যে একটি সেরা পছন্দ।

Hydrating Fruits: প্রতিদিন তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে মানুষের জন্য হাইড্রেটেড থাকা অপরিহার্য হয়ে উঠেছে। যদিও প্রচুর জল খাওয়া গুরুত্বপূর্ণ, আপনি অতিরিক্তভাবে আপনার তৃষ্ণা নিবারণ করতে পারেন এবং হাইড্রেটিং ফল দিয়ে ইলেক্ট্রোলাইটগুলিকে শীর্ষে রাখতে পারেন। জলীয় উপাদান ফল, পুষ্টি এবং খনিজগুলি গ্রহণ করা শুধুমাত্র তাপপ্রবাহকে পরাস্ত করতে সাহায্য করে না বরং একজন ব্যক্তির মানসম্মত স্বাস্থ্য এবং সঠিক থাকার ক্ষেত্রেও অবদান রাখে। এখানে ৫টি তাজা হাইড্রেটিং ফল রয়েছে যা আপনাকে গ্রীষ্মের ঝলমলে মাসগুলিতে শীতল এবং স্বাস্থ্যকর রাখতে পারে।

তরমুজ:

তরমুজ, জলের উপাদান এবং মুখের তৃপ্তিদায়ক স্বাদে সমৃদ্ধ হওয়ায়, এবং তাপপ্রবাহের সময় হাইড্রেটেড থাকতে সাহায্য করে। প্রায় ৯০ শতাংশ জল সমন্বিত এবং ঘামের মাধ্যমে দ্রুত তরল পুনরুদ্ধার করতে সাহায্য করে একই সাথে পটাসিয়ামের একটি ভেষজ উৎসও। পরবর্তীকালে, তরমুজে প্রচুর পরিমাণে লাইকোপিন থাকে, একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা সূর্যের ক্ষতি এবং অন্যান্য অসুস্থতা দূর করতে সহায়তা করে। সারা গ্রীষ্মে আপনি সতেজ থাকার লক্ষ্যে আপনার স্যালাডে যুক্ত করুন।

শসা:

হিটওয়েভের মধ্যে তৃষ্ণা মেটাতে শসা হল হাইড্রেটিং ফলের মধ্যে একটি সেরা পছন্দ। এটিতে প্রায় ৯৫ শতাংশ জলের উপাদান রয়েছে, তাই এগুলি সাধারণত সতেজ হয় এবং তারা আপনাকে দিনের বেলা হাইড্রেটেড রাখতে সহায়তা করে। তারা কম ক্যালোরি এবং উচ্চ ফাইবার থাকার সুবিধাগুলি যুক্ত করেছে, এইভাবে তাদের ওজন কমানোর অনেক পরিকল্পনা এবং প্রচুর পরিপাক স্বাস্থ্য বেসগুলির উপর একটি প্রান্ত দেয় যা একটি মাঝারি স্বাস্থ্যকর খাবারের পরিকল্পনা করার সময় অতিরিক্ত মনোযোগের প্রয়োজন হতে পারে। আপনি শসা স্যালাড হিসাবে, স্যান্ডউইচে বা ক্রাঞ্চি স্ন্যাক হিসাবে খেতে পারেন।

স্ট্রবেরি:

স্ট্রবেরিরও দুর্দান্ত হাইড্রেটিং ক্ষমতা রয়েছে। এই শীতল, এবং পুষ্টিকর, জল-সমৃদ্ধ বেরি, এতে থাকা ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলি তাপপ্রবাহের সময় নিজেকে আরও ভালো করার জন্য একটি চমৎকার পছন্দ করে তুলেছে। ভিটামিন সি ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে এবং এর অণুর অ্যান্টিঅক্সিডেন্ট প্রভাব অক্সিডেটিভ স্ট্রেস কমায়। স্ন্যাকস থেকে শুরু করে, এগুলিকে স্মুদিতে যোগ করা বা কিছু অতিরিক্ত ক্রাঞ্চ এবং হাইড্রেশনের জন্য স্যালাড এবং ডেজার্টে বৈশিষ্ট্যযুক্ত করা, একটি একক ফল আপনার পুরো ডায়েটকে পরিবর্তন করতে পারে।

আনারস:

আনারস একটি গ্রীষ্মমন্ডলীয় ফল যা সবচেয়ে কার্যকর তাজা নয় তবে এটি হাইড্রেটিং এবং পুষ্টিকরও। জল, পুষ্টি এবং খনিজ সমৃদ্ধ, আনারস তাপপ্রবাহের মাধ্যমে ঘামের মাধ্যমে অপসারিত তরল এবং ইলেক্ট্রোলাইটগুলি পুনরায় পূরণ করতে সহায়তা করে। আনারস ব্রোমেলাইনের সবচেয়ে ভালো উৎস, এনজাইম যা হজমে সাহায্য করে এবং সংক্রমণ কমায়। আপনি আনারসের টুকরো কেটে স্মুদিতে মিশ্রিত করতে পারেন। এছাড়াও আপনি এগুলিকে ফলের স্যালাডে এবং গ্রিলড খাবারে যোগ করতে পারেন যা আপনাকে ঠান্ডা এবং সতেজ রাখবে।

We’re now on WhatsApp- Click to join

কমলালেবু:

কমলালেবু একটি ঐতিহ্যবাহী গ্রীষ্মকালীন ফল। এটি সত্যিই হাইড্রেটিং। জল, ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর কমলালেবু আপনাকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে এবং মৌলিক ফিটনেস এবং সঠিকভাবে থাকতে সাহায্য করে। ভিটামিন সি এর প্রধান কাজ হল এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এটি সৌর ক্ষতির বিরুদ্ধেও রক্ষা করে, সারা মৌসুমে সুস্থ থাকার জন্য কমলালেবুকে সেরা পছন্দ করে তোলে। তাই একটি তাজা জলখাবার হিসাবে কমলা যোগ করুন, তাজা রসে সেগুলিকে চেপে নিন, অথবা সাইট্রাস স্বাদের বিস্ফোরণের জন্য আপনি সেগুলিকে স্যালাড এবং ডেজার্টে যোগ করতে পারেন যাতে এটি আপনাকে ঠান্ডা রাখতে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.