Nepal helicopter crash: এভারেষ্টের কাছে ভেঙ্গে পড়লো ৬ যাত্রীবাহী হেলিকপ্টার 

Nepal helicopter crash: কী কারনে ঘটলো যাত্রীবাহী হেলিকপ্টার দুঘর্টনা?

হাইলাইটস 
  • ৬ জন সওয়ারী নিয়ে নিখোঁজ আস্ত হেলিকপ্টার
  • আবহাওয়ার কারণে দুর্ঘটনা
  • জেনে নিন বিস্তারিত
Nepal helicopter crash: নেপালের মাউন্ট এভারেস্টের কাছে ৬ জন যাত্রী নিয়ে নিখোঁজ একটি হেলিকপ্টার। আকাশে ওড়ার কয়েক মিনিটের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কন্ট্রোল টাওয়ারের সঙ্গে। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি হেলিকপ্টারের। হেলিকপ্টারটি সোলুখুম্বু থেকে কাঠমাণ্ডুর উদ্দেশ্যে রওনা দিয়েছিল। এক পাইলট ছাড়া বাকি পাঁচ যাত্রীর বিদেশি নাগরিক ছিলেন। মাঝপথে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে সংযো বিচ্ছিন্ন হওয়ায় এই কপ্টার ঘিরে জল্পনা তৈরি হয়েছে সেই সঙ্গে আশঙ্কাও। নেপালের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায় যে কপ্টার দুর্ঘটনার কবলে।
নেপালের অসামরিক বিমান আধিকারিকের তরফে জানানো হয়েছে, ”আবহাওয়ার সমস্যার জন্য হেলিকপ্টারকে রুট পাল্টাতে হয়। নেপালের সোলুখুম্বুর সুকরে বিমানবন্দর থেকে হেলিকপ্টারটি উত্তরণ করে বেলা ১০.০৪ মিনিটে। এরপর ১০.১৩ মিনিট থেকেই কন্ট্রোল টাওয়ারের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়।”
https://youtu.be/mrI6_S7oi5w
মঙ্গলবার সকালে এনএএমভি চপারটি ১০.১৩ মিনিট থেকেই নিখোঁজ। তখন এই হেলিকপ্টারটি ছিল প্রায় ১২ হাজার ফুট ওপরে। পরে জানা গিয়েছে, সোলুখুম্বু জেলার লিখুপিকে এলাকায় ভেঙে পড়ে হেলিকপ্টার। তবে এই বিষয়ে কোন অফিশিয়াল তথ্য প্রকাশ করেননি। স্থানীয়দের একাংশ বলছেন,’হেলিকপ্টার দুর্ঘটনার আগে বিকট শব্দ ও আকাশে আগুনও দেখেছেন।ওই ভেঙে পড়ার জায়গাটির উদ্দেশে আরও ২ টি হেলিকপ্টার পাঠানো হয়েছে। আবহাওয়া কারনে নাকি এর পেছনে রয়েছে অন্য কারন তার জন্য তদন্ত চলছে।
এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.