Healthy hair: কিভাবে নারকেল তেল এবং অ্যালোভেরা জেল আপনার চুলকে প্রাকৃতিকভাবে স্বাস্থ্যকর করে!

Healthy hair: কিভাবে নারকেল তেল এবং অ্যালোভেরা জেল আপনার চুলকে প্রাকৃতিকভাবে স্বাস্থ্যকর করে!

হাইলাইটস:

  • চুলই আসলে প্রকৃত সৌন্দর্যতা
  • সুন্দর কোমল এবং ঘন চুল
  • বিস্তারিত আলোচনা

Healthy hair: কিভাবে নারকেল তেল এবং অ্যালোভেরা জেল আপনার চুলকে প্রাকৃতিকভাবে স্বাস্থ্যকর করে!

দিল্লির দূষণ আপনার চুলকে ক্ষতিগ্রস্ত ও শুষ্ক করে দিতে পারে। আপনি যদি দিল্লিতে থাকেন তবে চুলের সমস্যা অনিবার্য। দূষণের মাত্রা সত্যিই আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে এবং এটি আপনার চুল এবং ত্বকের উপর বিরূপ প্রভাব ফেলতে পারে। মহিলাদের জন্য একটি ভালো চুল যেন স্বপ্ন এবং আমরা সবাই স্বাস্থ্যকর এবং বাউন্সি চুল চাই। আমার চুল পাতলা এবং চুল পড়া রোধ করার জন্য অনেক পণ্য চেষ্টা করেছি। সত্যি বলতে তাদের কেউই সত্যিই কাজ করেনি। তাই আমি একটি প্রাকৃতিক মিশ্রণে সুইচ করি। এখানে নারকেল তেল এবং অ্যালোভেরা জেলের মিশ্রণ কীভাবে আমার চুলকে প্রাকৃতিকভাবে স্বাস্থ্যকর করে তুলেছে তা আলোচনা করা হলো।

এটি আমার মায়ের একটি গোপন মন্ত্র ছিল যা নিজের সিল্কি এবং পাতলা চুলের রহস্য। আপনার যখন স্বাভাবিকভাবেই পাতলা চুল থাকে, তখন বিভিন্ন হেয়ারস্টাইল চেষ্টা করা বেশ কঠিন এবং এমন কিছু দিন আছে যখন আপনি তাদের বাউন্সি দেখতে চান। তিনি আমাকে এক মাসের জন্য মিশ্রণটি ব্যবহার করতে এবং ফলাফলগুলি পর্যবেক্ষণ করতে বলেছিলেন। আমি নির্দেশ অনুসারে কাজ করেছি এবং ফলাফল আমাকে হতবাক করেছে। আমি আমার চুল এবং ত্বক উভয় মিশ্রণ ব্যবহার করি। দীপাবলির পরে, আমার মুখে জ্বালা ছিল এবং এক সপ্তাহের জন্য মিশ্রণটি লাগিয়েছিলাম এটা আমার ত্বক কোমল এবং নরম করে তোলে।

মিশ্রণটি কীভাবে প্রস্তুত করবেন: 

আপনার যা দরকার তা হল – এক বড় বোতল নারকেল তেল এবং অ্যালোভেরার তাজা পাতা (আপনার গাছ থেকে) সেগুলি খোসা ছাড়িয়ে নিন এবং সমস্ত জেল বের করুন। এগুলিকে একটি কড়াইয়ে রাখুন এবং মিশ্রণটি অল্প আঁচে রাখুন। এটি ১৫ মিনিটের জন্য নাড়ুন যাতে এটি সঠিকভাবে মিশ্রিত হয়। এর পর নামিয়ে ঠান্ডা হতে দিন।আপনি এটি একটি বায়ুরোধী পাত্রে রাখতে পারেন এবং এটি ব্যবহারের জন্য প্রস্তুত।

আপনার মাথার ত্বক তৈলাক্ত হলে এটি কীভাবে ব্যবহার করবেন:

আপনি আপনার মাথা ধোয়ার ২-৩ ঘন্টা আগে নারকেল তেল এবং অ্যালোভেরা জেল মিশ্রণ সহ তেল লাগাতে পারেন। সপ্তাহে দুবার ব্যবহার করে দেখুন।

ভালো ফলাফলের জন্য সালফেট ফ্রি শ্যাম্পু ব্যবহার করুন: 

যেহেতু এটি শীতের মৌসুম, আপনি এটি আপনার শরীর এবং মুখেও লাগাতে পারেন। এই মিশ্রণের দুই ফোঁটা নিয়ে মুখে লাগিয়ে সারারাত রেখে দিন। সকালে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ন্যূনতম ৩০ দিনের জন্য এই মিশ্রণ সহ তেল ব্যবহার করুন এবং আপনি পছন্দসই ফলাফলের সাক্ষী হতে পারবেন। ত্বক সম্পর্কে বিশেষভাবে কথা বলতে গিয়ে, সৌন্দর্য বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে CTM – ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং এড়িয়ে যাওয়া উচিত নয়। শুষ্ক ত্বকের জন্য, জেল-ভিত্তিক ক্লিনজার ব্যবহার করুন এবং তৈলাক্ত ত্বকের লোকেরা দুধ-ভিত্তিক ক্লিনজার ব্যবহার করতে পারেন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.