//

Gym Bodies: এটা কি ফিটনেস নাকি জিম বডির লোভ যার জন্য আপনি জিমে যান?

Gym Bodies: কেন মানুষ জিম শরীরের আকাঙ্খা?

হাইলাইটস:

  • জিম বডি
  • জিমিং করতে যাওয়া কি ভুল?
  • জিম বডি চাওয়া কি ভুল?

Gym Bodies: গ্রীষ্মকাল ঘনিয়ে আসছে এবং শেষ পর্যন্ত, প্রতিটি দিন অতিবাহিত করার সাথে সাথে, আপনি অবশ্যই শীতকালে পরা কাপড়ের অতিরিক্ত স্তরটি সরিয়ে ফেলছেন। এবং যখন আপনি এটি করছেন, আপনি অবশ্যই আপনার ত্বকের আরও বেশি দেখা যাচ্ছেন। আপনি ছোট হাতা, লম্বা-হাতা হুডি থেকে শর্টস এবং ট্র্যাক প্যান্টে স্যুইচ করছেন। এবং যখন আপনি এটিতে রূপান্তরিত হন, আমরা নিশ্চিত, আপনার মধ্যে অনেকেই অবশ্যই টোনড বডি এবং সঠিক আকৃতির জন্য আকাঙ্ক্ষা শুরু করেছেন। অথবা, আমি বলতে পারি, আদর্শ জিম বডি, যা সমাজ আপনাকে আদর্শ শরীর অনুভব করেছে।

একটি জিম বডি থাকার আকাঙ্খা এই স্টেরিওটাইপের উপর ভিত্তি করে যে জিম বডিটি নিখুঁত শরীর। শরীরের ইতিবাচকতার ধারণাটি বলে যে সমস্ত শরীর নিখুঁত, এবং যে কোনও এবং প্রত্যেকেরই স্লিপ এবং সঠিক আকৃতির হওয়ার ইচ্ছা না করে সুস্থ এবং ফিট হওয়ার ইচ্ছা পোষণ করা উচিত।

তাহলে, একটি ফিট শরীর কি? একটি জিম শরীর কি? আপনি জিম শরীরের জন্য ক্ষুধা করা উচিত? আসুন এখানে তাদের সম্পর্কে জানি।

সুস্থ শরীর

একটি ফিট শরীর অবশ্যই একটি শারীরিকভাবে সুস্থ, রোগমুক্ত শরীর। এর মানে সঠিক ওজন থাকা এবং মানসিকভাবে সুস্থ থাকা। এবং যদি আপনি অনুভব করেন যে এই চর্মসার জিন্সে ফিট করা মানে কি ফিট হওয়া, তাহলে আপনাকে সত্যিই পুনর্বিবেচনা করতে হবে। এখানে ফিটনেসের ধরন রয়েছে যা আপনি কতটা ফিট তার ভারসাম্য নির্ধারণ করে।

কার্ডিওভাসকুলার ফিটনেস – অক্সিজেনের সাথে মোকাবিলা করার ক্ষমতা

পেশী শক্তি – একটি পেশী যে পরিমাণ শক্তি প্রয়োগ করতে পারে।

পেশী সহ্য ক্ষমতা – পেশীবহুল ফিটনেস

নমনীয়তা এবং গতিশীলতা – নমনীয়তা হল আমাদের পেশীর লম্বা করার ক্ষমতা। গতিশীলতা একটি জয়েন্টের মধ্যে আমাদের গতির পরিসীমা।

এই চারটি জিনিস আপনার শারীরিক সুস্থতার জন্য রচনা। আপনি যদি তাদের সম্পর্কে আরও জানতে চান তবে এখানে পড়ুন।

জিম বডি

যখন পেশী ভর বৃদ্ধি পায় এবং শরীরের মোট ওজন হ্রাস পায়। শরীরের অতিরিক্ত চর্বি একটি খারাপ শরীরের আকৃতি বাড়ে, এবং জিমিং এবং একটি জিম বডি থাকার আপনার ইচ্ছা মূলত একটি টোনড এবং আকৃতির একটি শরীর আছে।

জিমিং করতে যাওয়া কি ভুল?

জিমে যাওয়া এবং অনুশীলন করা খারাপ কিছু নেই। একজনকে সর্বদা তাদের ফিটনেসের দিকে নজর দিতে হবে, এবং যদি জিমিং ফিটনেসের জন্য হয়, তবে তা করার মধ্যে খারাপ কিছু নেই। আসলে ব্যায়াম করা এবং জিমে যাওয়ার অনেক সুবিধা রয়েছে।

– হৃদরোগের ঝুঁকি হ্রাস করুন

– আপনার শরীরকে রক্তে শর্করা এবং ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করুন।

– আপনার মানসিক স্বাস্থ্য এবং মেজাজ উন্নত করুন।

– আপনার হাড় এবং পেশী শক্তিশালী করুন।

– আপনার ঘুম উন্নত করুন।

– আপনার যৌন স্বাস্থ্য উন্নত করুন।

– আপনার দীর্ঘজীবী হওয়ার সম্ভাবনা বাড়ান।

তাহলে, জিম বডি চাওয়া কি ভুল?

একটি সুস্থ শরীর থাকতে চাওয়া এক জিনিস, ফিটনেসের জন্য একটি জিম শরীরের জন্য আকাঙ্খাকে চিনির কোট করা আরেকটি জিনিস। যেখানে একটি ফিট শরীর থাকার ইচ্ছা আপনাকে সত্যিই সুখী এবং গর্বিত বোধ করতে পারে, একটি জিম শরীরের জন্য আকাঙ্খা আপনাকে শারীরিকভাবে সুস্থ দেখতে পারে, তবে অবশ্যই, সেই শরীর অর্জনের প্রক্রিয়াটি ততটা স্বাস্থ্যকর হবে না। বিশেষ করে, যদি কেউ জিম বডি অর্জনের জন্য শর্টকাট নেয়।

একটি জিম বডি থাকার আকাঙ্খা এই স্টেরিওটাইপের উপর ভিত্তি করে যে জিম বডিটি নিখুঁত শরীর। শরীরের ইতিবাচকতার ধারণাটি বলে যে সমস্ত শরীর নিখুঁত, এবং যে কোনও এবং প্রত্যেকেরই স্লিপ এবং সঠিক আকৃতির হওয়ার ইচ্ছা না করে সুস্থ এবং ফিট হওয়ার ইচ্ছা পোষণ করা উচিত। যেখানে স্বাস্থ্যকর জিমিং আপনাকে ফিট থাকতে সাহায্য করতে পারে, সেখানে জিম করা এবং একটি জিম বডি অর্জনের আকাঙ্খায় নিজেকে পুড়িয়ে ফেলা আপনার এবং আপনার শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য বিষাক্ত হতে পারে।

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.