Get Your Pre Bridal Glow: এই ডায়েট টুইকগুলির সাথে আপনার প্রাক-ব্রাইডাল উজ্জ্বলতা পান জেনে নিন

Get Your Pre Bridal Glow: স্মার্ট ডায়েটারি চয়েসের মাধ্যমে আপনার প্রি-ব্রাইডাল গ্লো অর্জন করুন”

হাইলাইটস:

  • প্রতিটি নববধূ তার বিয়ের অনুষ্ঠানের আগের দিনগুলি নিজেকে বিকিরণকারী হিসাবে চিত্রিত করে এবং সেই দাম্পত্যের চেহারাটি মেকআপের চেয়ে বেশি হওয়া উচিত।
  • এই দিনে দেখতে এবং ভালো বোধ করার জন্য আপনার বড় দিনের আগে আপনার যে জিনিসগুলি থাকা দরকার তা হল একটি সুষম খাদ্য এবং পুষ্টি।
  • পুষ্টির সামঞ্জস্য রয়েছে যা আপনাকে বিয়ের দিনে সেই নরম, উজ্জ্বল আভা পেতে সাহায্য করতে পারে।

Get Your Pre Bridal Glow: প্রতিটি নববধূ তার বিয়ের অনুষ্ঠানের আগের দিনগুলি নিজেকে বিকিরণকারী হিসাবে চিত্রিত করে এবং সেই দাম্পত্যের চেহারাটি মেকআপের চেয়ে বেশি হওয়া উচিত। এই দিনে দেখতে এবং ভালো বোধ করার জন্য আপনার বড় দিনের আগে আপনার যে জিনিসগুলি থাকা দরকার তা হল একটি সুষম খাদ্য এবং পুষ্টি। নীচে কিছু পুষ্টির সামঞ্জস্য রয়েছে যা আপনাকে বিয়ের দিনে সেই নরম, উজ্জ্বল আভা পেতে সাহায্য করতে পারে।

We’re now on Whatsapp – Click to join

১. হাইড্রেশন হল মূল:

পর্যাপ্ত জল পান করা একটি সহজতম, কিন্তু আপনার উজ্জ্বল এবং স্বাস্থ্যকর চেহারা নিশ্চিত করার জন্য খুব কার্যকর উপায়। এই কারণেই জল আপনার শরীর থেকে বিষাক্ত পদার্থগুলি অপসারণে সহায়তা করে এইভাবে উজ্জ্বল এবং স্বাস্থ্যকর চেহারার ত্বক বজায় রাখে। নিশ্চিত করুন যে আপনি দিনে কমপক্ষে আট গ্লাস জল খান এবং আপনি তরমুজ, শসা এবং অন্যান্য কিছু হাইড্রেটিং খাবার অন্তর্ভুক্ত করেছেন।

২. প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার খান:

যখন সুন্দর চেহারার সাথে ত্বকের কথা আসে, তখন অ্যান্টিঅক্সিডেন্ট আপনার ত্বকের বন্ধু। এই শক্তিশালী পদার্থগুলি অক্সিডেটিভ স্ট্রেসের বিরুদ্ধে কাজ করে যা প্রদাহের পাশাপাশি ব্রণ হ্রাস করে। কলা, বেরি, পালং শাক বা মিষ্টি আলু জাতীয় অ্যান্টিঅক্সিডেন্ট সহ বিভিন্ন ধরণের রঙিন ফল এবং শাকসবজি খেতে ভুলবেন না।

৩. ত্বকের নমনীয়তার জন্য স্বাস্থ্যকর চর্বি:

আপনার ডায়েটে স্বাস্থ্যকর চর্বিগুলির ভালো উৎস অন্তর্ভুক্ত করে আপনার ত্বককে অভ্যন্তরীণ থেকে প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করুন। ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিড যা ফ্যাটি মাছ যেমন স্যামন এবং আখরোটগুলিতে উপস্থিত থাকে তা ত্বকের নমনীয়তা এবং স্থিতিস্থাপকতা সংরক্ষণে সহায়তা করে। এছাড়াও, আরেকটি ভাল ধারণা হবে অ্যাভোকাডো বা জলপাই তেল যা একটি চকচকে রঙ তৈরি করতে পারে।

৪. পুরো শস্য নির্বাচন করা আপনাকে একটি বিকিরণকারী বর্ণ দেয়:

পরিশোধিত কার্বোহাইড্রেটের পরিবর্তে গোটা শস্য গ্রহণ করলে ত্বক উজ্জ্বল হবে। ভিটামিন এবং খনিজগুলি যা পুরো শস্য যেমন কুইনো, বাদামী চাল এবং ওটসে পাওয়া যায় তা ভাল ত্বক নিশ্চিত করে। এই খাবারগুলিতে জটিল কার্বোহাইড্রেটও রয়েছে যা সারাদিন ধরে টেকসই শক্তি প্রদান করে আপনাকে সারাদিন প্রাণবন্ত রাখে।

৫. টিস্যু মেরামত করতে সাহায্য করার জন্য চর্বিহীন প্রোটিন যোগ করুন:

প্রোটিনগুলি স্বাস্থ্যকর ত্বকের জন্য অত্যাবশ্যক কারণ তারা টিস্যু পুনর্জন্ম এবং মেরামতের জন্য প্রয়োজনীয়। ত্বকের কোষগুলির রক্ষণাবেক্ষণ এবং পুনর্জন্মে সহায়তা করার জন্য, আপনার খাবারে চর্বিহীন প্রোটিন উত্সগুলি অন্তর্ভুক্ত করুন, যেমন মাছ, মুরগি, তোফু এবং মসুর ডাল। হাড়ের ঝোলের উচ্চ প্রোটিন উপাদান, কোলাজেন, ত্বকের নমনীয়তায়ও সাহায্য করতে পারে।

৬. আপনার ভিটামিন গ্রহণ মনে রাখবেন:

স্বাস্থ্যকর ত্বক বজায় রাখার জন্য কয়েকটি ভিটামিন অপরিহার্য। সাইট্রাস ফল, স্ট্রবেরি এবং বেল মরিচ হল ভিটামিন সি-এর সমৃদ্ধ উৎস, যা কোলাজেন তৈরিতে সাহায্য করে এবং ত্বককে অক্সিডেটিভ ক্ষতি থেকে রক্ষা করে। বাদাম, বীজ এবং পালং শাক হল ভিটামিন ই এর ভালো উৎস, যার ময়শ্চারাইজিং এবং অ্যান্টি-এজিং গুণ রয়েছে।

আপনার বিবাহের আগের দিনগুলির ভিড় এবং উত্তেজনায় আপনার ডায়েট কীভাবে আপনার ত্বককে প্রভাবিত করে তা ভুলে যাওয়া সহজ। এই সহজ ডায়েট অ্যাডজাস্টমেন্টগুলি বাস্তবায়ন করে এবং পুষ্টিকর খাবারকে অগ্রাধিকার দেওয়ার মাধ্যমে, আপনি সেই পছন্দসই প্রাক-ব্রাইডাল গ্লো অর্জনের পাশাপাশি আপনার সাধারণ স্বাস্থ্যের উন্নতি করবেন। মনে রাখবেন যে প্রকৃত উজ্জ্বলতা অভ্যন্তরীণভাবে উদ্ভূত হয়, এবং পুষ্টিকর খাবার আপনার বিশেষ দিনে আপনাকে উজ্জ্বল এবং অত্যাশ্চর্য করার ভিত্তি হিসাবে কাজ করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.