Get Glowing Skin: Use Aloe Vera for Facial Glow মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করতে ঘরোয়া পদ্ধতিতে অ্যালোভেরা ব্যবহারের উপায়

Get Glowing Skin: Use Aloe Vera for Facial Glow: প্রাকৃতিক এবং পুষ্টিকর স্কিনকেয়ার জন্য অ্যালোভেরা ব্যবহারের পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল

হাইলাইটস

  • আ্যালোভেরার গুনাগুন
  • আ্যালোভেরা জেল প্রস্তুতের পদ্ধতি
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য

Get Glowing Skin Use Aloe Vera for Facial Glow : উজ্জ্বল ও সুন্দর ত্বক পেতে আ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা জেল ত্বককে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন, খনিজ সমৃদ্ধ করে পুষ্টি জোগায় এবং প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে। ত্বকের যত্নে অ্যালোভেরার গুন বিজ্ঞানসম্মতভাবে প্রমাণিত। প্রাচীনকাল থেকেই প্রমানিত অ্যালোভেরা আর্য়ুবেদ গুন আছে যা ত্বকের সমস্যায় ব্যবহার হয়ে আসছে। অ্যালোভেরায় আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্টস আছে মা ত্বককে পুষ্টি জোগায়। মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করতে আ্যালোভেরা ব্যবহারের পাঁচটি উপায়।

অ্যালোভেরা ফেস মাস্ক
অ্যালোভেরা জেল তৈরি করতে কয়েক ফোঁটা লেবুর রসের সঙ্গে এক টেবিল চামচ মধু ও টক দই একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক রোদেপোড়া ভাব দূর করতে সাহায্য করে। এই প্যাক ত্বকের আর্দ্রতা ও উজ্জ্বলতা দুটোই বাড়ায়।

অ্যালোভেরা টোনার

অ্যালোভেরা জেল দিয়ে টোনার তৈরি করতে প্রথমে পানীয় জলে এক চামচ অ্যালোভেরা জেল যোগ করুন। যদি আপনার খুব সংবেদনশীল ত্বক হয়, তাহলে আপনি ২-১ ফোঁটা টি-ট্রি অয়েল দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং যোগ করতে পারেন। একটি স্প্রে বোতলে সমস্ত উপাদান রাখুন এবং ব্যবহারের আগে ভালভাবে ঝাঁকিয়ে নিন। পরিষ্কার করার পরে এবং ময়শ্চারাইজ করার আগে আপনার মুখে টোনার স্প্রে করুন। অ্যালোভেরা টোনার আপনার ত্বককে প্রশমিত করবে আপনি সতেজ এবং উজ্জ্বল বোধ করবেন।

আ্যালোভেরা সিরাম

অ্যালোভেরা সিরাম তৈরি করতে আপনার এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ জোজোবা তেল এবং কয়েক ফোঁটা ভিটামিন ই তেল লাগবে। একটি ছোট বোতলে সব উপকরণ মিশিয়ে ভালো করে নেড়ে নিন। আপনার মুখে সিরামের কয়েক ফোঁটা লাগান আলতোভাবে ম্যাসাজ করুন। অ্যালোভেরা সিরাম আপনার ত্বককে মসৃণ এবং তারুণ্য দেখাবে।

অ্যালোভেরা এক্সফোলিয়েটর
অ্যালোভেরা এক্সফোলিয়েটর তৈরি করতে আপনার লাগবে এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ ব্রাউন সুগার এবং কয়েক ফোঁটা লেবুর রস। একটি বাটিতে সমস্ত উপাদান মেশান যতক্ষণ না এটি পেস্ট হয়। আপনার মুখে মিশ্রণটি লাগিয়ে কয়েক মিনিটের জন্য আলতোভাবে ম্যাসাজ করুন। স্বাভাবিক জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন এবং শুকিয়ে নিন। মুখ পরিষ্কারের পর আইস ম্যাসাজ করতে পারেন। ত্বকের যেসমস্ত অংশে র‍্যাশ হয়েছে বা অ্যালার্জি দেখা দিয়েছে কিংবা সান বার্ন বা সান ট্যান হয়েছে,সেখানে এই বরফের টুকরো ঘষে ম্যাসাজ করলে অনেক উপকার হবে।অ্যালোভেরা এক্সফোলিয়েটর আপনার ত্বকের গঠন সাহায্য করবে, এটিকে নরম এবং মসৃণ বোধ করবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন

Leave a Reply

Your email address will not be published.