First Date: প্রথম ডেটে গিয়ে কী কী করবেন জেনে নিন

First Date: আসুন জেনে নেওয়া যাক প্রথম ডেট সম্পর্কে

হাইলাইটস

  • প্রথম ডেট সম্পর্কে মতামত
  • প্রথম ডেটে কী কী করবেন
  • জেনে নিন বিস্তারিত

First Date: ডেটে যাওয়া তো বর্তমান দিনে খুবই সহজ কাজ। ভালোবাসার নতুন সংজ্ঞা চলে এসেছে। এমনিতে ডেটের ধরাবাঁধা কোনো নিয়ম নেই। তবে সঙ্গীর কাছে প্রথম দিনই নিজের ইমপ্রেশন নষ্ট না করতে কিছু জিনিস এড়িয়ে চলা জরুরি। প্রথম দিনে একে অপরের ব্যবহারের উপর নির্ভর করবে সম্পর্কের ভবিষ্যত। এখানে প্রথম দিনের ডেটের কয়েকটি টিপস দেওয়া হল:-

কম কথা বলুন শুনুন বেশি:

আপনি যেহেতু প্রথম ডেটে গেছেন অপরকে বেশি প্রাধান্য দিন।নিজের সম্পর্কে বেশি কথা বলতে যাবেন না, অন্যকে বলার সুযোগ করে দিন। তিনি কী বলতে চাইছেন সে দিকে খেয়াল রাখুন।ভালো সময় কাটানোর চেষ্টা করুন। কিছু খান, স্বাভাবিক গল্পগুজব করুন।

ডেটের জন্য সুন্দর জায়গা পচ্ছন্দ করুন:

আপনাকে অত্যধিক ব্যয়বহুল রেস্তোরাঁ বেছে নিতে তাঁর কোন ব্যাপার নেই। আপনার সঙ্গীর পচ্ছন্দ মতো জায়গায় যান। সিনেমা দেখুন, গল্প করুন কোন খোলামেলা জায়গায় দুজনে একান্তে সময় কাটান। গেম পার্লার, বিনোদন পার্ক বা একটি কমেডি শো মত কিছু মজার কার্যকলাপ করার চেষ্টা করুন।

অতিরিক্ত সাজগোজ করবেন না:

আপনার সাজতে ভালো না লাগতেও পারে। তবে আজকের দিনটা একটু অন্যরকম করে সেজে উঠুন। এমন পোশাক পড়ুন যাতে আপনাকে সুন্দর লাগে। অতিরিক্ত সাজগোজ আপনার সঙ্গী না ও পচ্ছন্দ করতে পারে।

অতীতের প্রসঙ্গ তুলবেন না :

প্রথম দিনেই নিজের অতীত বা প্রাক্তনকে নিয়ে কথা বলবেন না। অন্যদিকে তাঁর পছন্দ সম্পর্কে জানার চেষ্টা করুন। এটা আপনাদের প্রথম ডেট। এই দিন মন খারাপ, দুঃখের কথা, অতীতের গল্প না বলাই শ্রেয়।

একজনের পছন্দ এবং অপছন্দ সম্পর্কে কথা বলুন:

কথোপকথন শুরু করা বেশ কঠিন, বিশেষ করে আপনি যদি লাজুক লোক হন। সুতরাং, শুধু আপনার পছন্দ এবং অপছন্দ, আপনার উচ্চাকাঙ্ক্ষা এবং আপনার বন্ধুদের সাথে মজার মুহূর্তগুলি সম্পর্কে কথা বলুন। শুধু কথা বলতে থাকলে চলবে না, আপনাকে একজন ভালো শ্রোতাও হতে হবে তাই তার পরিবার, তার আগ্রহ এবং অনাগ্রহ সম্পর্কে জিজ্ঞাসা করুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.