Early New Year Resolutions: নতুন বছর শুরু হওয়ার আগে আপনার মঙ্গলের জন্য ১০টি জিনিস করতে হবে জেনে নিন

Early New Year Resolutions: আপনার সুস্থতার জন্য ১০টি নতুন বছরের রেজোলিউশন

হাইলাইটস:

  • বছর শেষ হওয়ার সাথে সাথে, আপনার মঙ্গলকে অগ্রাধিকার দেয় এমন নতুন বছরের রেজোলিউশনগুলি সেট করার কথা বিবেচনা করুন।
  • প্রথাগত ১লা জানুয়ারির জন্য অপেক্ষা করার পরিবর্তে, কেন একটি স্বাস্থ্যকর এবং সুখী জীবনের জন্য আপনার যাত্রা শুরু করবেন না?
  • এখনই সক্রিয় পদক্ষেপ গ্রহণ করে, আপনি ইতিবাচক অভ্যাস গড়ে তুলতে পারেন যা আগামী বছর জুড়ে অনুরণিত হবে।

Early New Year Resolutions: বছর শেষ হওয়ার সাথে সাথে, আপনার মঙ্গলকে অগ্রাধিকার দেয় এমন নতুন বছরের রেজোলিউশনগুলি সেট করার কথা বিবেচনা করুন। প্রথাগত ১লা জানুয়ারির জন্য অপেক্ষা করার পরিবর্তে, কেন একটি স্বাস্থ্যকর এবং সুখী জীবনের জন্য আপনার যাত্রা শুরু করবেন না? এখনই সক্রিয় পদক্ষেপ গ্রহণ করে, আপনি ইতিবাচক অভ্যাস গড়ে তুলতে পারেন যা আগামী বছর জুড়ে অনুরণিত হবে। আপনার জীবনকে পুনরুজ্জীবিত করতে এবং সুস্থতার একটি সামগ্রিক বোধ গড়ে তুলতে আপনাকে সাহায্য করার জন্য এখানে ১০টি কার্যকরী রেজোলিউশন রয়েছে।

We’re now on Whatsapp – Click to join

১. প্রতিফলন এবং প্রকাশ: আসুন প্রথমে পূর্ববর্তী বছরের দিকে ফিরে তাকাই। নিজেকে উদযাপন করুন, সমস্ত শিক্ষাকে স্বীকার করুন, সেইসাথে সমস্ত নেতিবাচকতাকে মরতে দিন। আপনি যা অনুভব করেন তার উপর আপনার জার্নালে এন্ট্রি করুন, এইভাবে অতীতের বোঝা ছেড়ে দিন এবং নতুন সুযোগের জন্য জায়গা তৈরি করুন।

২. ডিজিটাল ডিটক্স: আমাদের স্ক্রিন-প্রধান বিশ্বে একটি ডিজিটাল ডিটক্স সম্পর্কে চিন্তা করুন। আপনার গ্যাজেট থেকে সময় নিন এবং একটি সপ্তাহান্তে বা অন্তত একটি দিনের জন্য যান। প্রতিদিন কয়েক ঘন্টার জন্য ইলেকট্রনিক্স বন্ধ করা মানসিক চাপ কমাতে, গুণমানের ঘুমের প্রচার এবং আপনার স্বাস্থ্যকে উন্নত করতে সহায়তা করবে। এই ধরনের সময়ে, আপনার নিজেকে মজাদার কার্যকলাপে প্রবৃত্ত করা উচিত যা আপনাকে সতেজ করে তুলবে।

৩. মননশীল মুহূর্ত: আপনার দৈনন্দিন জীবনযাত্রায় মননশীলতার পরিচয় দিন। যখন কেউ ধ্যান করে, গভীরভাবে শ্বাস নেয় বা এমনকি আশেপাশের দর্শনীয় স্থানগুলি উপভোগ করতে সময় নেয়, তখন একজন চাপ থেকে মুক্তি পায় এবং শান্ত বোধ করে।

৪. ঘুমকে প্রাধান্য দিন: সুস্বাস্থ্য মানসম্পন্ন ঘুমের চারপাশে আবর্তিত হয়। একটি উপযুক্ত ঘুমের পরিবেশ নিশ্চিত করার সাথে সাথে ঘুমের রুটিন ধ্রুবক হওয়া উচিত। পর্যাপ্ত বিশ্রাম আপনার শরীরের জন্য ভালো, আপনাকে মানসিক শক্তি দেয় এবং মানসিক স্বাস্থ্য বাড়ায়।

৫. আপনার শরীরকে পুষ্টি দিন: আপনার খাদ্যতালিকায় সতর্ক থাকুন। একটি স্বাস্থ্যকর, সুষম খাবার বেছে নিন যাতে অত্যাবশ্যক পুষ্টি উপাদান থাকে যা আপনার শরীরকে পুষ্ট করে। আপনার অনন্য প্রয়োজনীয়তা এবং লক্ষ্য অনুসারে কীভাবে একটি খাদ্য পরিকল্পনা তৈরি করা যায় সে সম্পর্কে একজন পুষ্টিবিদ থেকে পরামর্শ নিন।

৬. হাইড্রেশন অভ্যাস: সামগ্রিক স্বাস্থ্যের জন্য ভালো হাইড্রেশন বা প্রতিদিন প্রচুর জল পান করা প্রয়োজন। দিনের বেলা প্রচুর পরিমাণে তরল, বিশেষত জল খাওয়ার চেষ্টা করুন। পুনঃব্যবহারযোগ্য জলের বোতলটি হাতে রাখুন, অ্যালার্ম সেট করুন এবং অতিরিক্ত স্বাদের জন্য ফল বা মশলা যোগ করুন।

৭. আপনার শরীরকে নাড়াচাড়া করুন: আমি আপনার দৈনন্দিন ক্রিয়াকলাপে আরও ব্যায়াম অন্তর্ভুক্ত করি। একটি ক্রিয়াকলাপ খুঁজুন যা উপভোগ্য যেমন দ্রুত হাঁটা, যোগব্যায়াম, বা উচ্চ-তীব্রতার ওয়ার্কআউট। আপনার শরীরের জন্য ভাল হওয়ার পাশাপাশি, নিয়মিত চলাফেরা মেজাজ বাড়ায় এবং মনকে তীক্ষ্ণ করে।

৮. সম্পর্ক তৈরি করুন: আপনার বন্ধু এবং পরিবারকে প্রথমে রাখুন। আপনার প্রিয়জনের সাথে কাটানোর জন্য সময় নির্ধারণ করুন, এমনকি যদি এটি শুধুমাত্র অনলাইন হয়। আপনি যে সম্পর্ক তৈরি করেন তার দ্বারা আপনার মানসিক সুস্থতা ব্যাপকভাবে প্রভাবিত হয়।

৯. নতুন কিছু শিখুন: আপনার মনকে সতেজ রাখতে, একটি শখ নিন বা একটি নতুন দক্ষতা শিখুন যা আপনাকে সর্বদা আগ্রহী করে। অবিরত শিক্ষা আপনার মনকে সক্রিয় রাখার পাশাপাশি জীবনে আপনার পূর্ণতা এবং কৃতিত্বের অনুভূতিকে উন্নত করে।

১০. অর্জনযোগ্য লক্ষ্য নির্ধারণ করুন: রেজুলেশন প্রতিষ্ঠার জন্য নতুন বছর পর্যন্ত অপেক্ষা করবেন না; পরিবর্তে, এখন নিজের জন্য ছোট, অর্জনযোগ্য লক্ষ্য নির্ধারণ করুন। ব্যক্তিগত বা পেশাদার সেটিংয়েই হোক না কেন, আরও চ্যালেঞ্জিং উদ্দেশ্যগুলিকে আরও পরিচালনাযোগ্য করে তোলা, ছোট পদক্ষেপগুলি তাদের কম অপ্রতিরোধ্য বোধ করতে পারে।

নতুন বছরের প্রথম দিকের এই রেজোলিউশনগুলি তৈরি করার মাধ্যমে, আপনি আপনার সুস্থতার জন্য বিনিয়োগের পাশাপাশি একটি সফল এবং ভাল বৃত্তাকার আসন্ন বছরের জন্য মঞ্চ তৈরি করছেন। আপনি যদি নিজের যত্ন নেন, তাহলে নতুন বছরের অগ্রগতির সাথে আপনি দৃঢ়তা ও আনন্দের সাথে জীবনের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য আরও ভাল অবস্থানে থাকবেন

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.