DIY Easy Waxing: বাড়িতে বসে সহজেই ওয়াক্সিং করতে চাইলে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন

DIY Easy Waxing: পার্লারে গিয়ে হাজার হাজার টাকা খরচ না করে বাড়িতেই বানিয়ে নিন ওয়াক্সিং জেল

 

হাইলাইটস:

  • এবার থেকে পার্লারে গিয়ে ওয়াক্সিং করার বদলে বাড়িতেই বসেই করুন ওয়াক্সিং
  • রান্নাঘরের কিছু উপকরণ দিয়ে সহজেই বানিয়ে নিতে পারেন হোমমেড ওয়াক্সিং জেল
  • তবে কীভাবে বানাবেন, তা জানতে আমাদের প্রতিবেদনে সম্পূর্ণ পড়তে হবে

DIY Easy Waxing: অবাঞ্ছিত লোম নিয়ে অস্বস্তিতে পড়েন বেশিরভাগ মহিলাই। ফলে তাঁরা সদাসতর্ক থাকেন এই বিষয়ে। যার জন্য দৌড় দেন পার্লারের উদ্দেশ্যে। তবে অধিকাংশ মহিলাই এখন প্রফেশনাল ট্রিটমেন্টের সাহায্য নেন। তবে তা যথেষ্টই খরচ সাপেক্ষ। রূপ বিশেষজ্ঞরা বলছেন, পার্লারে গিয়ে টাকা খরচ না করে বাড়িতে বসেই ওয়াক্সিং করা সম্ভব। ভাবছেন তো কী ভাবে? রূপ বিশেষজ্ঞদের মতে, ওয়াক্সিং করতে হলে বাড়িতে তৈরি ওয়াক্সিং জেলই সেরা। কারণ এই জেলের পার্শ্বপ্রতিক্রিয়া অনেকটাই কম। তবে জেনে নিন বাড়িতে তৈরি ওয়াক্সিং জেলটির বিষয়ে বিস্তারিত –

We’re now no WhatsApp – Click to join

ওয়াক্সিং জেল তৈরি করতে কী লাগবে?

রূপ বিশেষজ্ঞদের মতে, পার্লারের রিকা ওয়াক্সিংয়ের থেকে বাড়িতে বানানো এই ওয়াক্সিং জেল কোনও অংশেই কম নয়। এই ওয়াক্সিং জেল তৈরি করতে শুধুমাত্র লাগবে চিনি, লেবুর রস, মধু এবং জল। আর এই উপকরণগুলি সকলের রান্নাঘরে সবসময়ই মজুত থাকে। ফলে বেশি ঝক্কি পোয়াতেও হবে।

কী ভাবে বানাবেন এই ওয়াক্সিং জেলটি?

এই ওয়াক্সিং জেলটি তৈরি করতে একটি পাত্রে খানিকটা চিনি নিয়ে তার মধ্যে ২টি লেবুর রস, ৩-৪ চামচ মধু এবং ১০ চামচ জল মিশিয়ে মোটামুটি ৩ মিনিট ফুটিয়ে নিন। এবার হাত দিয়ে পরীক্ষা করে দেখুন যে, মোটা চটচটে একটি মিশ্রণ তৈরি হলে গ্যাস বন্ধ করে দিয়ে একটি ফাঁকা পাত্রে ঢেলে নিন। আর মিশ্রণটি ঠান্ডা হয়ে গেলেই তৈরি ওয়াক্সিং জেল।

বাড়িতে ওয়াক্সিং করার সহজ পদ্ধতি:

প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে তা হল, শরীরের যে অংশে আপনি ওয়াক্সিং করতে চাইছেন সে জায়গাটি ভালো পরিষ্কার করে খানিকটা পাউডার মাখিয়ে নিন। তারপর সেই অংশে ওয়াক্সিং জেলটি মাখিয়ে নিন। মনে রাখবেন, লোমের বৃদ্ধির ঠিক উল্টোদিকে লাগাতে হবে এই জেলটি। এরপর একটি পরিষ্কার কাপড় বা অল্প তুলো নিয়ে ওর উপর লাগিয়ে লোমের গ্রোথের উল্টোদিকে টান মারতে হবে। তাহলেই দেখবেন নিমেষের মধ্যে উঠে আসবে আপনার দেহের অযাচিত লোম।

ওয়াক্সিংয়ের পর বিশেষ যত্ন:

বাড়িতে এইভাবে ওয়াক্সিং শেষে জায়গাটি ভালো করে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে নিতে হবে। কারণ এক জায়গায় যদি বার বার ওয়াক্সিং করেন তবে হতে পারে ত্বকের ক্ষতি। যার ফলে এলার্জি এড়াতে ওয়াক্সিংয়ের পর লাগিয়ে নিতে পারেন খানিকটা বরফও। আর তারপর ভালো মানের ময়েশ্চারাইজার। তবেই ত্বক থাকবে মসৃণ এবং টানটান।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.