Delicious Dishes for Monsoon: শুধু চা-পাকোড়া নয়, বর্ষা মৌসুমের জন্যও এই ৭টি সুস্বাদু খাবার ব্যবহার করে দেখুন

Delicious Dishes for Monsoon: বর্ষা দিল্লিতে আঘাত হানে এবং আমরা কেবল খাবারের কথাই ভাবতে পারি; এখানে বর্ষা মৌসুমের জন্য সুস্বাদু খাবারের একটি তালিকা রয়েছে যা স্বর্গীয় স্বাদের!

হাইলাইটস:

  • ম্যাজিক নুডলস সকলের সর্বকালের প্রিয়
  • পুদিনা চাটনির সাথে আলুর সিঙ্গারা
  •  ভুট্টা আমাদের স্কুলের দিনের কথা মনে করিয়ে দেয়
  • সুস্বাদু গরম খাবার মোমো

Delicious Dishes for Monsoon: অবশেষে, বর্ষা প্রচণ্ড গরম থেকে দিল্লিবাসীদের জন্য স্বস্তির নিঃশ্বাস নিয়ে এল। দিল্লি-এনসিআর-এর প্রায় প্রতিটি অংশে প্রচুর প্রতীক্ষিত বৃষ্টিপাত হয়েছে। হালকা বাতাসের সাথে বৃষ্টি হওয়ায় তাপমাত্রাও উল্লেখযোগ্যভাবে কমে গেছে। এখন, আবহাওয়া সুন্দর আমরা কেবল খাবারের কথাই ভাবতে পারি।

এখানে বর্ষা মৌসুমের জন্য ৭টি সুস্বাদু খাবারের একটি তালিকা রয়েছে যা স্বর্গীয় স্বাদের।

এখন যেহেতু বর্ষা এসে গেছে, এখন বারান্দায় বসে ঋতু উপভোগ করার সময়। দৃশ্যটি আরও আনন্দদায়ক হবে যদি এটি চটকদার স্ন্যাকসের সাথে থাকে। এই ক্ষেত্রে, চা এবং পাকোড়া বিশুদ্ধ আনন্দ হিসাবে আবির্ভূত হয়। কিন্তু কেন শুধু চা-পাকোড়ার জন্য স্থির হন যখন আপনার কাছে বিবেচনা করার মতো প্রচুর বিকল্প রয়েছে?

তাই বৃষ্টি আপনার ঘরকে ঠান্ডা করার সাথে সাথে গরম এবং মশলাদার কিছু দিয়ে আপনার স্বাদের কুঁড়ি তৃপ্ত করে উষ্ণ হয়ে উঠুন। এই বর্ষার জন্য এখানে কিছু খাবারের প্রস্তাব দেওয়া হল যা আপনার মেজাজকে আলোকিত করার চেষ্টা করা উচিত।

এখানে, এই বর্ষার জন্য কিছু খাবারের প্রস্তাব দেওয়া হল যা আপনার মেজাজকে আলোকিত করার চেষ্টা করা উচিত:

১.ম্যাগি – তোমার আমার সকলের প্রিয় ম্যাগি:

হ্যাঁ, এই ম্যাজিক নুডলস সকলের সর্বকালের প্রিয় কিন্তু আপনি কি মশলাদার ম্যাগিতে আপনি বানানোর চেষ্টা করেছেন? এগুলি রান্না করা সহজ, এবং আপনি সেগুলি আপনার পছন্দ মতো তৈরি করতে পারেন। আপনি সবজি বা মশালা যোগ করে বিভিন্ন স্বাদের সাথে পরীক্ষা করতে পারেন এবং এটি একটি সাধারণ এবং সাধারণ ম্যাগির চেয়ে আরও বেশি কিছু তৈরি করতে পারেন।

২.সিঙ্গারা:

বর্ষা শুরু হলেই সিঙ্গারার ছবি আমাদের মনকে মোহিত করতে শুরু করে। এই সুস্বাদু ত্রিভুজগুলি কিছু তাজা ইমলি দিয়ে পরিবেশন করা হয়, এবং পুদিনার চাটনি যে কোনও দিন তৈরি করতে পারে। আলু সিঙ্গারা ছাড়াও, আপনি মরিচ পনির সিঙ্গারা, চাউ মেন সিঙ্গারা, পাস্তা সিঙ্গারা, পিজ্জা সিঙ্গারা এবং আরও অনেক কিছু উপভোগ করতে পারেন। তবে আপনি যদি একজন আলু সিঙ্গারা প্রেমী হন, তবে সেগুলি ব্রিজভান থেকে অর্ডার করুন এবং আপনি পরে আমাদের ধন্যবাদ জানাবেন।

৩.ভুট্টা:

একটি প্রিয় বিনোদনের নাস্তা যা প্রায়ই আমাদের স্কুলের দিনের কথা মনে করিয়ে দেয়। আপনি আপনার কাছাকাছি রাস্তার বিক্রেতা থেকে এটি পেতে পারেন। কিন্তু আপনি যদি নিজে থেকে একটি গ্রিল করতে ইচ্ছুক হন তবে এটি আবার সত্যিই বড় ব্যাপার নয়। সব ভুট্টা বের করে, চুলায় ভাজতে বা সিদ্ধ করার জন্য আপনাকে কিছুটা চেষ্টা করতে হবে এবং কিছু লবণ, লাল মরিচ, লেবুর রস এবং চাট মাশালা ছিটিয়ে দিতে হবে।

৪.মোমো:

এই নেপালি/তিব্বতি মোমো আমাদের হৃদয়ে একটি বিশেষ স্থান অর্জন করেছে। সুস্বাদু ভরাট সহ গরম এবং নরম সাদা মোমো আমাদের সর্বকালের প্রিয় খাবার। এগুলি মশলাদার খাবার প্রেমীদের জন্য নিখুঁত আইটেম কারণ এগুলিকে লাল মরিচের সস এবং মেয়োনিজের সাথে পরিবেশন করা হয়।

৫.আলু টিক্কি:

দিল্লি তার রাস্তার খাবারের জন্য পরিচিত। এখানে, আপনি অবশ্যই প্রতিটি রাস্তার কোণে একটি আলু টিক্বির স্টল পাবেন। সাধারণত, এগুলি তেলে ভাজা হয়, তবে আপনি যদি স্বাস্থ্য সচেতন হন তবে আপনি বেক করতেও যেতে পারেন। রান্নার পদ্ধতি আলাদা হতে পারে, তবে টপিংগুলিতে একই উপাদান থাকা উচিত, যেমন পুদিনা চাটনি এবং কিছু পেঁয়াজ। কখনও কখনও লোকেরা এটিকে কিছু দই এবং ছোলা দিয়েও খেতে পছন্দ করে, যার স্বাদও একই রকম।

৬.জিলিপি:

চিনির সিরায় ভেজানো এই মিষ্টির স্বাদ স্বর্গীয়। এগুলি প্যান থেকে বের হলেই সরাসরি খাওয়া যেতে পারে, অথবা আপনি তাদের ঠান্ডা হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন। কিছু জায়গায়, বিশেষ করে পুরানো দিল্লিতে দুধের সাথে জিলিপি পরিবেশন করা হয়।

৭.আলু পরাঠা:

আপনি প্রতিদিন সকালের জলখাবারে এটি খেতে পারেন, তবে বর্ষাকালে এটি আপনার মুখে গেলে এটি আপনাকে আনন্দ দিতে ব্যর্থ হয় না। চা দিয়ে খেলে স্বাদ ১০০ গুণ বেড়ে যায়।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.