Beauty Tips: পালং শাক শুধু স্বাস্থ্যেরই ধন নয়, সৌন্দর্যেরও বাহন, জেনে নিন কীভাবে এক নিমিষেই তৈরি করবেন ম্যাজিকাল ফেস মাস্ক

Beauty Tips: পালং শাক আপনার সৌন্দর্য বাড়াবে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন উজ্জ্বল ত্বক

হাইলাইটস:

  • আমাদের স্বাস্থ্যের পাশাপাশি পালং শাক ত্বক ও চুলের জন্যও অনেক উপকারী।
  • ফাইবার, প্রোটিন, ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন কে সমৃদ্ধ এই সবজিতে প্রচুর পরিমাণে আয়রন, ফোলেট এবং পটাসিয়াম রয়েছে।
  • পালং শাক খাওয়া শুধু শরীরে পুষ্টি জোগায় না, ত্বক ও চুলের জন্যও এর অসাধারণ উপকারিতা রয়েছে।

Beauty Tips: আমাদের স্বাস্থ্যের পাশাপাশি পালং শাক ত্বক ও চুলের জন্যও অনেক উপকারী। ফাইবার, প্রোটিন, ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন কে সমৃদ্ধ এই সবজিতে প্রচুর পরিমাণে আয়রন, ফোলেট এবং পটাসিয়াম রয়েছে।

মুখের উজ্জ্বলতার জন্য পালং শাক গুরুত্বপূর্ণ-

সবুজ শাকসবজির মধ্যে পালং শাককে স্বাস্থ্যের ধন হিসেবে বিবেচনা করা হয়। এতে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান রয়েছে। এটি খাওয়ার অনেক উপকারিতা রয়েছে। পালং শাক খাওয়া শুধু শরীরে পুষ্টি জোগায় না, ত্বক ও চুলের জন্যও এর অসাধারণ উপকারিতা রয়েছে। এই পালং শাক ফাইবার, প্রোটিন, ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন কে সমৃদ্ধ। আর এই সবজিতে আয়রন, ফোলেট এবং পটাশিয়ামও ভালো পরিমাণে পাওয়া যায়।আপনিও যদি মুখ উজ্জ্বল করতে চান এবং সৌন্দর্য বাড়াতে চান, তাহলে পালং শাকের ফেস মাস্ক খুবই কার্যকরী প্রমাণিত হতে পারে। তাহলে জেনে নিন ফেস মাস্ক বানানোর খুব সহজ উপায়।

We’re now on Whatsapp – Click to join

কীভাবে তৈরি করবেন দই-পালংশাকের মুখের মাস্ক-

এই পেস্ট তৈরি করতে পালং শাকের পাঁচটি পাতার জন্য তিন চামচ দই নিন। এবং তারপর উভয় জিনিস পিষে একটি পেস্ট তৈরি করুন, তারপর এই পেস্টটি অন্তত ৫ মিনিটের জন্য মুখে লাগিয়ে রাখুন। এর পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই পেস্ট মুখের পিগমেন্টেশন কমিয়ে সৌন্দর্য বাড়াবে।

মধু-পালং শাকের মাস্ক তৈরির পদ্ধতি-

চারটি পালং শাক নিয়ে পেস্ট তৈরি করুন। তারপর এই পেস্টে এক চামচ মধু, নারকেল তেল এবং অলিভ অয়েলের সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে নিন। এই পেস্টটি মুখে প্রায় ১৫ মিনিটের জন্য রেখে দিন। এর পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুখ ধোয়ার আগে হালকা গরম পানিতে ভিজিয়ে তোয়ালে দিয়ে ভাপ নিতে হবে। এই পেস্ট মুখের ব্রণ কমাতে কার্যকরী।

বেসন-পালং শাকের মাস্ক তৈরির পদ্ধতি-

এতে পালং শাকের সামান্য পাতলা পেস্ট তৈরি করে তাতে বেসন ও দই মেশানো হয়। তারপর এই পেস্টটি মুখে এবং ঘাড়ে ভালো করে লাগান। বেসন শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই মুখোশটি মৃত ত্বক এবং ফ্রি র্যাডিকেল থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.