Anti Aging Foods: এই ৬টি খাবার খাদ্যতালিকায় থাকলে বয়সের কাঁটা ছাপ ফেলবে না ত্বকে, ৪০ বছরেও আপনাকে মনে হবে ২০ বছরের তরুণী!

Anti Aging Foods: ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি খাদ্যতালিকার দিকেও নজর রাখা জরুরী

 

হাইলাইটস:

  • খাদ্যতালিকায় নিয়মিত এমন কিছু খাবার রাখতে হবে যেগুলি ত্বকের জন্য অত্যন্ত উপকারী
  • ত্বক ভালো রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় এই ৬টি খাবার
  • দেখে নিন কোন খাবারগুলি খেলে ত্বক ভালো থাকবে

Anti Aging Foods: এই শীতে ত্বকের জেল্লা বাড়ানোর জন্যে ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি খাদ্যতালিকায় নিয়মিত কিছু খাবার রাখাও জরুরি। আর এই খাবারগুলি আপনার ত্বকের অন্দরে কোলাজেনের উৎপাদন বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। এই সকল কোলজেন সমৃদ্ধ খাবার খেলে বয়স বাড়লেও ত্বক থাকে টানটান। জেনে নিন খাবারগুলি কী কী –

সবুজ শাক:

শুধু পালং শাক নয়, অন্যান্য সবুজ শাকেও প্রচুর পরিমাণে ভিটামিন A এবং C থাকে, যা মূলত ত্বকের টানটানভাব ধরে রাখতে সাহায্য করে। তার সাথে বাড়ায় ত্বকের জেল্লাও।

ডিম:

ডিমে প্রচুর পরিমানে প্রোলাইন এবং অ্যামিনো অ্যাসিড রয়েছে। আর এই দুই উপাদানই কোলাজেনের উৎপাদন বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। ফলে ত্বকের সুস্বাস্থ্য বজায় থাকে।

We’re now on WhatsApp – Click to join

সামুদ্রিক মাছ: 

বিশেষ করে সামুদ্রিক মাছে থাকে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, যা ত্বকের প্রাকৃতিক আর্দ্রতাকে ধরে রাখতে সাহায্য করে। সেই সঙ্গে ত্বকের টানটান ভাবও বজায় রাখে।

ভিটামিন C সমৃদ্ধ ফল:

কমলালেবু, পাতিলেবু এবং বাতাবিলেবুর মতো ভিটামিন C সমৃদ্ধ ফল নিয়মিত খাওয়া ত্বকের জন্য অত্যন্ত উপকারী। কারণ এই সব ফলে উপস্থিত ভিটামিন C কোলাজেনের উৎপাদন বাড়াতে সাহায্য করে।

বেরি:

স্ট্রবেরি, ব্লুবেরি এবং ব্ল্যাকবেরির মতো বেরিজাতীয় ফলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট পাওয়া যায়, যা আপনার ত্বকের অন্দরে ফ্রিব়্যাডিকালকে ধ্বংস করে। যার ফলে রাতারাতি ত্বক হয়ে উঠে জেল্লাদার।

নানা ধরনের বাদাম:

আমন্ড, আখরোট এবং ওয়ালনাটের মতো বাদামে থাকে প্রচুর পরিমাণে উপকারী ফ্যাটি অ্যাসিড থাকে। যা ত্বকের আর্দ্রতার মাত্রা ধরে রাখতে সাহায্য করে।

এইরকম বিউটি এবং লাইফস্টাইল সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.