Aamir Khan: আমির খানের সেরা ৫টি ‘রেকর্ড-ব্রেকিং’ চলচ্চিত্র!

Aamir Khan: 100 কোটি ক্লাবের ট্রেন্ড সেটার আমির খান!

হাইলাইটস:

  • বলিউডের শীর্ষ স্থানীয় অভিনেতা
  • রেকর্ড ব্রেকিং চলচ্চিত্র
  • বিস্তারিত আলোচনা

Aamir Khan: আমির খানের বক্স অফিস পারফরম্যান্স ধারাবাহিক (ব্যতিক্রম সবসময় আছে, আমরা থাগস অফ হিন্দুস্তান সম্পর্কে কথা বলছি না) তিনি এমন কেউ নন যিনি প্রচুর চলচ্চিত্র করেন। তিনি তার চলচ্চিত্রগুলিকে বুদ্ধিমানের সাথে বেছে নেন এবং যখনই বড় পর্দায় আসেন, এটি গণনা করেন। এই শতাব্দীতে, তিনি প্রধান অভিনেতা হিসাবে মাত্র 15টি সিনেমা করেছেন এবং প্রায় প্রতিটি সিনেমাই বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছে। 54 বছর বয়সী অভিনেতা যখনই একটি সিনেমা নিয়ে আসেন, তিনি টিকিট জানালায় ঝড় তোলেন। চলুন দেখে নেওয়া যাক তার সেরা ৫টি রেকর্ড ব্রেকিং ফিল্ম।

১. 3 ইডিয়টস:

এই মুভিটিকে সর্বকালের সেরা সিনেমাগুলোর একটি হিসেবে বিবেচনা করা হয়। রাজু কুমার হিরানি 2009 সালে এই আইকনিক ফিল্মটি তৈরি করেছিলেন যেটি 200 কোটি টাকা সংগ্রহ করা প্রথম সিনেমা হয়েছিল। 2013 সালে শাহরুখ খানের চেন্নাই এক্সপ্রেস এটি ভেঙ্গে না যাওয়া পর্যন্ত 200 কোটির রেকর্ডটি 4 বছর ধরে ছিল। মুভিটি ভারতীয় শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীদের উপর সামাজিক চাপ নিয়ে।

২. গজিনি:

যদি 3 ইডিয়টস 200 কোটি আয় করা প্রথম সিনেমা হয় তবে গজিনি 100 কোটি ক্লাবের ট্রেন্ডসেটার ছিল। 2008 সালের সিনেমাটি একই নামের একটি দক্ষিণ সিনেমার রিমেক ছিল। ছবিটিও হলিউড মুভি মেমেন্টো থেকে অনুপ্রাণিত।

৩. দঙ্গল:

এই সিনেমাটি বক্স-অফিসে অতীতের সমস্ত রেকর্ড ছাড়িয়ে গেছে এবং বিশ্বব্যাপী প্রায় 1900 কোটি টাকা আয় করেছে। এটি ভারতে 387 কোটি এবং শুধুমাত্র চীনে 1000 কোটির বেশি আয় করেছে। এটি কুস্তিগীর ফোগাট বোনদের বাস্তব জীবনের গল্পের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।

৪. PK:

PK ভারতের ধর্মীয় গোঁড়ামি, প্রথা এবং কুসংস্কারকে চ্যালেঞ্জ করে ভারতীয় বক্স-অফিসে 339.50 কোটি আয় করেছে। এটিও রাজু কুমার হিরানি দ্বারা পরিচালিত হয়েছিল এবং এতে সঞ্জয় দত্ত, সুশান্ত সিং রাজপুত, বোমান ইরানি এবং আনুশকা শর্মা প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। এটি 2014 সালে মুক্তি পেয়েছিল এবং বক্স-অফিসে 300 কোটি আয় করা প্রথম মুভি ছিল।

৫. ধুম 3:

এই মুভিটি বিষয়বস্তু অনুসারে তালিকার অন্যান্য মুভির সাথে মিল নাও হতে পারে তবে এটি একটি মানি স্পিনার ছিল। এই সিনেমাটি শাহরুখ খানকে তার চেন্নাই এক্সপ্রেসের জন্য বেশি সময়ের জন্য বস হতে দেয়নি এবং বক্স-অফিসে 280 কোটি আয় করে আমির খানের জন্য শীর্ষস্থান পুনরুদ্ধার করে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.