Turmeric Water Benefits: প্রতিদিন সকালে এই পানীয় খেলেই বাড়বে ইমিউনিটি, চাঙ্গা থাকবে হার্ট থেকে লিভার

Turmeric Water Benefits: প্রতিদিন সকালে খালি পেতে এই মহৌষধি মিশ্রিত জল খেলেই মিলবে একাধিক চমকে দেওয়া উপকার

হাইলাইটস:

  • আয়ুর্বেদ মতে, হলুদ হল মহৌষধি
  • কাঁচা হলুদের পাশাপাশি হলুদ জলও পান করলেও মিলবে উপকার
  • এক্ষেত্রে প্রতিদিন রাতেএক চামচ হলুদ এক গ্লাস জলে মিশিয়ে রেখে পরের দিন সকালে উঠে খেয়ে ফেলুন

Turmeric Water Benefits: আয়ুর্বেদ মতে, হলুদ হল মহৌষধি। তাই আয়ুবের্দাচার্যরা সকলকেই নিয়মিত কাঁচা হলুদ খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এতেই একাধিক রোগব্যাধির এড়িয়ে চলা বলে মনে করেন তাঁরা। তবে এই ভেষজ খেয়ে সর্বাধিক উপকার পেতে হলে কাঁচা হলুদের পাশাপাশি হলুদ জলও পান করতে হবে। এ ক্ষেত্রে প্রতিদিন রাতেএক চামচ হলুদ এক গ্লাস জলে মিশিয়ে রেখে পরের দিন সকালে উঠে খেয়ে ফেলুন। এতেই শরীর সুস্থ থাকবে। আসুন জেনে নেওয়া যাক হলুদ জলের একাধিক গুণাগুণ সম্পর্কে।

১. হার্ট থাকবে সুস্থ

হলুদ জলে মজুত রয়েছে এমন কিছু উপকারী উপাদান যা হার্টের রক্তনালীতে ময়লা জমতে দেবে না। ফলে হার্ট অ্যাটাক হওয়ার আশঙ্কা কমবে।

২. গ্যাস অ্যাসিডিটির মতো সমস্যার ছুটি

এই পানীয়ে মজুত রয়েছে কারকিউমিন নামক একটি উপাদান যা খাবার হজমে সাহায্য করে। পাশাপাশি অন্ত্রের স্বাস্থ্যের হাল ফেরাতেও এর জুড়ি মেলা ভার। সুতরাং পেটের সমস্যায় ভুক্তভোগীরা নিয়মিত হলুদ জলের গ্লাসে চুমুক দিন।

​৩. কমবে জয়েন্টের ব্যথা

নিয়মিত হলুদ জল পান করলে অস্থিসন্ধির ফোলাও কমে যেতে পারে। তাই আর্থ্রাইটিসের ব্যথায় ভুক্তভুগিরা রোজের ডায়েটে এই পানীয়কে জায়গা করে দিন। এতেই ব্যথা থেকে উপশম পাবেন।

​৪. ইমিউনিটি বাড়াতে একাই একশো 

নিয়মিত হলুদ জল পান করলে ইমিউনিটিকে চাঙ্গা রাখতে পারবেন। ফলে রোগব্যাধি গা ঘেসতে পারবে না আপনার। তাই নীরোগ জীবনযাপন করতে হলে এই পানীয়ের সঙ্গে দ্রুত বন্ধুত্ব পাতিয়ে ফেলুন।

​৫. লিভারকে ভালো রাখতে সাহায্য করে 

লিভারের হাল ফেরানোর কাজে আপনার ব্রহ্মাস্ত্র হতে পারে হলুদ জল। কারণ এই জলে রয়েছে এমন কিছু অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান রয়েছে যা যকৃত থেকে ক্ষতিকর সব উপাদানকে দেহের বাইরে বের করে দিতে পারে। সুতরাং সুস্থ থাকতে হলে যত দ্রুত সম্ভব এই পানিয়ের সাথে বন্ধুত্ব পাতিয়ে নিন।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.