Holi 2024 Easy Recipes: গুজিয়া থেকে ফ্রুট স্যালাড, ৫টি সুস্বাদু রেসিপি

Holi 2024 Easy Recipes: হোলি ২০২৪-এ সহজ ৫টি রেসিপি দেখুন

হাইলাইটস:

  • ঠাণ্ডাই হল একটি ঐতিহ্যবাহী ভারতীয় পানীয়
  • গুজিয়া হল একটি ঐতিহ্যবাহী হোলি মিষ্টি

Holi 2024 Easy Recipes: হোলি, রঙের উৎসব, আনন্দ, হাসি এবং মজাদার খাবারের সময়। গুজিয়ার মতো ঐতিহ্যবাহী মিষ্টি থেকে শুরু করে রিফ্রেশিং ফলের স্যালাড পর্যন্ত, আপনার হোলির জন্মদিনের পার্টিকে আরও অনন্য করে তুলতে এখানে ৫টি মনোরম রেসিপি রয়েছে।

  • গুজিয়া:

গুজিয়া হল একটি ঐতিহ্যবাহী হোলি মিষ্টি যা প্রতিটি বয়সের মানুষ পছন্দ করে। এই মিষ্টি ডাম্পলিংগুলি খোয়া, বাদাম এবং শুকনো চূড়ার সংমিশ্রণে পূর্ণ, তারপর সোনালি এবং খাস্তা হওয়া পর্যন্ত গভীর ভাজা হয়। গুজিয়া তৈরি করতে, সর্ব-উদ্দেশ্য ময়দা, ঘি এবং জল ব্যবহার করে ময়দা প্রস্তুত করার সাহায্যে শুরু করুন। ময়দাটি ছোট বৃত্তে গড়িয়ে নিন, প্রতিটি বৃত্তে এক টেবিল চামচ ফিলিং করুন, তারপরে ভাঁজ করুন এবং সীলমোহর করার জন্য রিমগুলি ক্রাইম্প করুন। গুজিয়াগুলিকে গরম তেলে ভাজুন যতক্ষণ না সেগুলি সোনালি বাদামী এবং ক্রিস্পি হয়। একটি আনন্দদায়ক খাবারের জন্য তাদের উষ্ণ বা ঘরের তাপমাত্রায় পরিবেশন করুন যা আপনার দর্শকদের প্রভাবিত করতে ইতিবাচক।

  • ঠাণ্ডাই:

ঠাণ্ডাই হল একটি ঐতিহ্যবাহী ভারতীয় পানীয় যা হোলি উদযাপনের সমার্থক। দুধ, বাদাম, মশলা এবং চিনির মিশ্রণে তৈরি, ঠাণ্ডাই তাজা এবং প্রাণবন্ত। ঠাণ্ডাই তৈরি করতে, বাদাম, কাজু এবং পোস্ত বীজ এক দিনের জন্য জলে ভিজিয়ে শুরু করুন। পরের দিন, দুধ, চিনি, জাফরান, এলাচ এবং গোলাপ জলের সাথে ভিজিয়ে রাখা বাদামগুলি সহজ না হওয়া পর্যন্ত একত্রিত করুন। কোনো কঠিন পদার্থ নির্মূল করতে সমষ্টি ছেঁকে নিন, তারপর পরিবেশনের জন্য প্রস্তুত হওয়া পর্যন্ত ফ্রিজে ঠান্ডা করুন। কাটা বাদাম এবং একটি উৎসব পরিচিতির জন্য খাওয়ার জন্য উপযুক্ত গোলাপের পাপড়ি দিয়ে সাজান। ঠাণ্ডাই হল সঠিক পানীয় যা হোলি উৎসবের সময় আপনার দর্শকদেরকে শান্ত ও উজ্জীবিত করে।

  • পনির টিক্কা:

পনির টিক্কা একটি মুখের ক্ষুধাদায়ক যা এতই কমনীয় যে এটি হোলির মতো উৎসবেও উপভোগ করা যেতে পারে। ম্যারিনেট করা পনির, সবুজ ক্যাপসিকাম (বেল মরিচ), পেঁয়াজ এবং টমেটো দিয়ে রান্না করা একটি থালা, পনির টিক্কা গ্রিল করা হয় এবং স্কিভার থেকে সোজা গরম পরিবেশন করা হয়। পনির টিক্কা তৈরি করতে, দই, আদা-রসুন পেস্ট, মশলা এবং লেবুর রসের মিশ্রণে পনিরের কিউবগুলি ডুবিয়ে আপনার শিল্পকর্ম শুরু করুন। কাবাব স্ক্যুয়ারগুলি নিন, তাদের উপর ম্যারিনেট করা পনির এবং শাকসবজি থ্রেড করুন, তারপরে বারবিকিউ করুন বা সেঁকে নিন যতক্ষণ না সেদ্ধ হয়ে যায় এবং সামান্য চার থাকে। একটি ক্ষুধার্ত হিসাবে পনির টিক্কা ব্যবহার করে দেখুন এবং এর সাথে পুদিনা চাটনি এবং কাটা পেঁয়াজ দিন। এটি এমনকি সবচেয়ে বাছাই করা ব্যক্তিদের সন্তুষ্ট করার প্রমাণিত উপায়গুলির মধ্যে একটি।

  • ফলের স্যালাড:

হোলিতে সাইড ডিশগুলি সম্ভবত গুরুত্বপূর্ণ নয়, তবে, আপনি যদি হালকা, তাজা এবং স্বাস্থ্যকর কিছু পছন্দ করেন তবে আপনার হোলিতে একটি হালকা এবং সুন্দর ফলের স্যালাড পরিবেশন করতে ভুলবেন না। ফলের স্যালাড তৈরি করতে, প্রথমে আপনার পছন্দের ফলগুলিকে টুকরো টুকরো করে পরিস্কার করুন, সেগুলিকে মোটা করে কেটে নিন এবং শেষ পর্যন্ত একটি বড় বাটিতে মিশিয়ে নিন। অতিরিক্ত টেঞ্জি স্বাদের জন্য, কিছু মধু এবং চুনের ড্রেসিং এর সাথে মেশান বা চাট মসলার উদার সাহায্যে এটিকে মশলা করুন। ফলের স্যালাড সবসময় এই বড় এবং রঙিন পার্টির জন্য একটি নিরাপদ এবং সুস্বাদু পছন্দ এবং এতে অবাক হওয়ার কিছু নেই যে এটি প্রতিটি বয়সের অতিথিদের কাছে জনপ্রিয় হবে।

We’re now on WhatsApp- Click to join

  • আলু টিক্কি চাট:

আলুর তৈরি চাট; যেটিকে ভারতে আলু টিক্কি চাট বলা হয়, আপনার হোলি পার্টিতে এটি অবশ্যই আবশ্যক। এটিকে আঙুলের খাবারের স্ন্যাক হিসাবে ভাবুন যা এত নিখুঁত। ছোলার তরকারি দিয়ে সাজানো সুস্বাদু আলুর প্যাটি যার মধ্যে রয়েছে সমৃদ্ধ স্বাদ এবং প্রচুর মশলা, দই যা থালাটির ভারীতাকে ভারসাম্যপূর্ণ করে, চাটনি। আলু টিক্কি চাট তৈরির প্রক্রিয়া শুরু করা যাক প্রথমে আলুর বলগুলি তৈরি করার সাথে সাথে আপনি আলু খোসা ছাড়িয়ে সিদ্ধ করুন, মশলা এবং ব্রেডক্রাম্ব যোগ করে ভালোভাবে ম্যাশ করুন।

প্যাটিগুলি সোনালি এবং খাস্তা না হওয়া পর্যন্ত ভাজুন, তারপরে একটি উচ্চ মশলাযুক্ত ছোলার তরকারি, দই, তেঁতুলের চাটনি, পুদিনা চাটনি এবং সেভ দিয়ে উপরে দিন। একটি সুস্বাদু এবং তৃপ্তিদায়ক নাস্তার জন্য কাটা পেঁয়াজ, ধনেপাতা, এবং চাট মসলার ছিটা দিয়ে সাজান যাতে আপনার দর্শকদের আবারও একই রকমের জন্য আসতে হবে।

এই সহজ এবং সুস্বাদু রেসিপিগুলির সাহায্যে, আপনি আপনার হোলি পার্টিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারেন এবং আপনার নিজের পরিবার এবং বন্ধুদের সাথে দীর্ঘস্থায়ী স্মৃতি তৈরি করতে পারেন। আপনি গুজিয়ার মতো ঐতিহ্যবাহী মিষ্টি খাওয়া, তাজা ঠাণ্ডাই দিয়ে ঠাণ্ডা করা বা পনির টিক্কা এবং আলু টিক্কি চাটের মতো সুস্বাদু স্ন্যাকসে অংশ নিচ্ছেন না কেন, এই মুখরোচক খাবারগুলি প্রত্যেক ব্যক্তির জন্য সফল হবে। তাই আপনার প্রিয়জনকে জড়ো করুন, গ্রিল জ্বালান এবং উৎসব শুরু করার অনুমতি দিন! শুভ হোলি!

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.