High Protein Sandwiches: এই প্রোটিন সমৃদ্ধ স্যান্ডউইচগুলি সহজেই বাড়িতে তৈরি করুন, রেসিপিটি খুব সহজ

High Protein Sandwiches: প্রোটিন সমৃদ্ধ স্যান্ডউইচগুলি কয়েক মিনিটের মধ্যে তৈরি হয়ে যাবে, আজ থেকে আপনার সকালের নাস্তায় সেগুলি অন্তর্ভুক্ত করুন

হাইলাইটস:

  • ভারতীয়দের প্রিয় আলু ভর্তা স্যান্ডউইচ তৈরি করা খুব সহজ
  • সালমন একটি চর্বিযুক্ত মাছ, যা চর্বিহীন প্রোটিনের একটি অবিশ্বাস্য উৎস

High Protein Sandwiches: আপনার কি প্রায়ই সময়ের অভাব হয় এবং আপনার জন্য একটি পুষ্টিকর ব্রেকফাস্ট প্রস্তুত করতে অক্ষম? চিন্তা করবেন না, আপনি একটি স্যান্ডউইচ তৈরি করতে পারেন। স্যান্ডউইচ আপনি চাইলে সহজ এবং সুস্বাদু হতে পারে। আপনি যদি আপনার ডায়েটে আরও প্রোটিন অন্তর্ভুক্ত করতে চান তবে আপনি সর্বদা আপনার নিকটতম সহযোগী হিসাবে স্ন্যাকসের উপর নির্ভর করতে পারেন।

পেশী তৈরির জন্য প্রোটিন একটি অপরিহার্য ম্যাক্রোনিউট্রিয়েন্ট। এটি আপনাকে তৃপ্ত রাখতেও সাহায্য করে এবং আপনি যখন পূর্ণ বোধ করেন, তখন আপনার চর্বিযুক্ত কিছু খাওয়ার সম্ভাবনা কম থাকে। প্রোটিন সমৃদ্ধ স্যান্ডউইচ একটি আদর্শ পোস্ট ওয়ার্কআউট স্ন্যাক হতে পারে। এটি পেশী ক্ষয় মেরামত এবং লালসা নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে। তাই আজ আমরা আপনাকে এমন স্যান্ডউইচ সম্পর্কে বলতে যাচ্ছি।

আপনার প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্টে এই স্যান্ডউইচটি অন্তর্ভুক্ত করুন-

আলু ভর্তা স্যান্ডউইচ

ভারতীয়দের প্রিয় আলু ভর্তা স্যান্ডউইচ তৈরি করা খুব সহজ। এটি তৈরি করতে, সিদ্ধ আলুতে তেল, জিরা, রসুন, মরিচ, আদা, লবণ এবং সামান্য মশলা যোগ করুন এবং আলুর ভর্তা প্রস্তুত। এবার পাউরুটির উপর মাখন ও মেয়োনিজ সস লাগিয়ে আলু ও পেঁয়াজের টুকরো মাখিয়ে দ্বিতীয় রুটির উপর মাখন ও মেয়োনিজ সস লাগিয়ে প্রথম পাউরুটির ওপর রাখুন এবং তারপর স্যান্ডউইচ গ্রিলারে রেখে ভালো করে রান্না করুন। সুস্বাদু, স্বাস্থ্যকর এবং খাস্তা আলুর স্টাফড স্যান্ডউইচ প্রস্তুত।

টমেটো শসা স্যান্ডউইচ

সাদা রুটিতে প্রচুর মাখন লাগিয়ে টমেটো বা মরিচের সস বা শেজওয়ান চাটনি লাগান, এর উপর শসার টুকরো, পেঁয়াজ এবং টমেটোর টুকরো রাখুন এবং অন্য রুটিতে মাখন, মেয়োনিজ, দই, ক্রিম চিজ লাগিয়ে উভয় রুটি একসাথে মিশিয়ে নিন। এটি একটি খুব সুস্বাদু এবং উচ্চ প্রোটিন স্যান্ডউইচ। আপনি চাইলে এতে হালকা ভাজা সবজিও রাখতে পারেন।

হোয়াইট বিন এবং অ্যাভোকাডো স্যান্ডউইচ

একটি পাত্রে সাদা মটরশুটি, অ্যাভোকাডো, লবণ, গোলমরিচ, সবুজ পেঁয়াজ, রসুন, পুষ্টিকর খামির, লেবুর রস মিশিয়ে মিশ্রণটি তৈরি করুন এবং তারপরে শসা, টমেটোর টুকরো দিয়ে রুটির টুকরোতে রেখে একটি স্যান্ডউইচ তৈরি করুন। দুপুর বা রাতের খাবারেও খেতে পারেন।

ডিম ভুর্জি স্যান্ডউইচ

স্ক্র্যাম্বলড ডিমের সবচেয়ে ভালো জিনিসটি হল এটি এতই সুস্বাদু এবং আশ্চর্যজনক যে আপনার স্যান্ডউইচটিকে সুস্বাদু করতে আপনার অন্য কোনো ড্রেসিংয়ের প্রয়োজন নেই। আপনার ব্রাউন ব্রেডের টুকরোগুলির মধ্যে কেবল কিছু সুস্বাদু স্ক্র্যাম্বল ডিম যোগ করুন, আপনার পছন্দের কিছু ভেষজ যোগ করুন এবং এটি গ্রিল করুন। আপনার ডিম ভুর্জি স্যান্ডউইচ প্রস্তুত।

We’re now on WhatsApp- Click to join

স্মোকড সালমন স্যান্ডউইচ

সালমন একটি চর্বিযুক্ত মাছ, যা চর্বিহীন প্রোটিনের একটি অবিশ্বাস্য উৎস। সালমন নরম, এটি আমাদের প্রিয় স্যান্ডউইচ উপাদানগুলির মধ্যে একটি করে তোলে। এখানে একটি সুস্বাদু স্মোকড সালমন স্যান্ডউইচের একটি রেসিপি রয়েছে যা আপনি বাড়িতে চেষ্টা করতে পারেন।

মাশরুম, কর্ন এবং পনির স্যান্ডউইচ

পনির, একটি দুগ্ধজাত পণ্য, সাধারণত প্রোটিন বেশি থাকে, তবে নিশ্চিত করুন যে আপনি সঠিক ধরণের পনির বেছে নিয়েছেন। মোজারেলা পনির চেডার বা পারমেসানের চেয়ে স্বাস্থ্যকর বিকল্প হিসাবে বিবেচিত হয়। আজকাল মোজারেলা সহজেই পাওয়া যায়। আপনার রুটির টুকরো এবং গ্রিলের উপরে কিছু স্টিমড মাশরুম, সিদ্ধ ভুট্টা এবং কাটা মোজারেলা পনির একসাথে রাখুন।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.