Shilpa Shetty-Raj Kundra: বাজেয়াপ্ত ১০০ কোটি টাকার সম্পত্তি! রাজ কুন্দ্রার বিরুদ্ধে বড়সড় অভিযোগ ইডির

Shilpa Shetty-Raj Kundra: ফের খবরের শিরোনামে উঠে এলেন ব্যবসায়ী রাজ কুন্দ্রা

 

হাইলাইটস:

  • ইডির তরফে বাজেয়াপ্ত করা হল শিল্পা শেঠি-রাজ কুন্দ্রার ১০০ কোটি টাকার সম্পত্তি
  • একের পর এক বিতর্কে জড়িয়ে পড়েন রাজ কুন্দ্রা
  • কিন্তু কেন তারকা দম্পতির ১০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

Shilpa Shetty-Raj Kundra: লোকসভা ভোটের মধ্যে বড়সড় ঘটনা ঘটে গেল বলিউড ইন্ডাস্ট্রিতে। না কোনও রাজনৈতিক নেতা নয়, বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি কার্যত বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

We’re now on WhatsApp – Click to join

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সকালে ইডির তরফে একটি টুইট করে জানানো হয়েছে যে, বিখ্যাত ব্যবসায়ী রাজ কুন্দ্রার স্থাবর ও অস্থাবর সম্পত্তি মিলিয়ে প্রায় ৯৭.৭৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে মুম্বাইয়ের জুহুতে একটি ফ্ল্যাটও রয়েছে। আর ওই ফ্ল্যাটটি অভিনেত্রী শিল্পা শেঠির নামে রয়েছে। এছাড়া মহারাষ্ট্রের পুণেতেও রাজ কুন্দ্রার নামে একটি বাংলো বাড়ি আছে, যেটি ইতিমধ্যে বাজেয়াপ্ত করেছে ইডি।

এবার যে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে রাজ কুন্দ্রা ও শিল্পা শেঠির ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে তা খুবই জটিল। সম্প্রতি মুম্বই ও দিল্লি পুলিশ ভেরিয়েবল টেক নামে একটি সংস্থা ও তার প্রমোটার অমিত ভরদ্বাজ, অজয় ভরদ্বাজ এবং সিম্পি ভরদ্বাজের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার মামলা দায়ের করেছে। এই ভরদ্বাজ পরিবার বিটকয়েনের ব্যবসা ফেঁদে বাজার থেকে প্রায় ৬৬০০ কোটি টাকা তুলেছিল। সেই সঙ্গে আমানতকারীদের বলেছিল প্রতি মাসে ১০ শতাংশ করে সুদ দেবে। কিন্তু প্রচুর মানুষের কাছ থেকে ৬৬০০ কোটি টাকা তুলে তারা বেপাত্তা হয়ে গেছে। তবে তাদের অপরাধের টাকা ইন্টারনেট ওয়ালেটে রাখা রয়েছে।

এবার অভিযোগ হল, এই অমিত ভরদ্বাজের কাছে থেকে ২৮৫টি বিটকয়েন নিয়েছিলেন রাজ কুন্দ্রা। দেশে নয়, ইউক্রেনে বিটকয়েন ফার্ম খোলার জন্যই এই টাকা নিয়েছিলেন তিনি। ইডির তরফে দাবি করা হয়েছে, এই ২৮৫টি বিটকয়েনের মূল্য প্রায় ১৫০ কোটি টাকা।

বারবারই বিতর্কের শীর্ষে উঠে আসে রাজ কুন্দ্রার নাম। এর আগে ২০২১ সালেও তাঁর বিরুদ্ধে বড়সড় অভিযোগ উঠেছিল। অশ্লীল ছবি তৈরির অভিযোগ উঠেছিল রাজ কুন্দ্রার বিরুদ্ধে। এমনকি জেল হেফাজত পর্যন্তও হয়েছিল। এখন তিনি জামিনে মুক্তি পেলেও মামলা এখনও চলছে।

রাজ কুন্দ্রা মুম্বইয়ে শিল্প বাণিজ্য মহল এবং পেজ থ্রি সোসাইটিতে একটি পরিচিত মুখ। ইডি সূত্রে খবর, রাজ ওই টাকা নিয়ে ইউক্রেনে বিটকয়েনের ব্যবসা ফাঁদার চেষ্টা করলেও, অবশেষে তা পারেননি। হতে পারে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণেই হয়তো তাঁর সব প্ল্যান ঘেঁটে গেছে। কিন্তু এখনও তাঁর কাছে ওই ১৫০ কোটি টাকা রয়েছে। যা কার্যত লোক ঠকানো টাকা। সেই কারণেই তাঁদের ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.