NPS New Rule: এনপিএসে লগইন করার উপায় বদল, জেনে নিন কী নতুন প্রক্রিয়া, ১লা এপ্রিল থেকে প্রযোজ্য হবে নিয়ম

NPS New Rule: ন্যাশনাল পেনশন স্কিমে লগইন করার এই নতুন উপায় জেনে নিন

হাইলাইটস:

  • আগামী মাস থেকে ন্যাশনাল পেনশন স্কিম অ্যাকাউন্টে লগ ইন করার প্রক্রিয়া পরিবর্তন হতে চলেছে।
  • এই নতুন পরিবর্তনের পরে, এনপিএস সদস্যদের লগইন করতে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ করতে হবে।
  • লগইন করতে, তাদের আধার যাচাইকরণের পরে মোবাইল ওটিপির মাধ্যমে লগইন করতে হবে।

NPS New Rule: আগামী মাস থেকে ন্যাশনাল পেনশন স্কিম অ্যাকাউন্টে লগ ইন করার প্রক্রিয়া পরিবর্তন হতে চলেছে। এই নতুন পরিবর্তনের পরে, এনপিএস সদস্যদের লগইন করতে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ করতে হবে। লগইন করতে, তাদের আধার যাচাইকরণের পরে মোবাইল ওটিপির মাধ্যমে লগইন করতে হবে। আমরা আপনাকে বলি যে নতুন প্রক্রিয়াটি ১লা এপ্রিল থেকে কার্যকর হবে। পেনশন ফান্ড রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (পিএফআরডিএ) কয়েকদিন আগে লগইন করার জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বাধ্যতামূলক করেছে। তিনি বলেছেন যে এটির মাধ্যমে এনপিএস সদস্যরা তাদের অ্যাকাউন্টগুলি আরও সুরক্ষিত করতে সক্ষম হবেন। এনপিএস অ্যাকাউন্টটি বর্তমানে সেন্ট্রাল রেকর্ড কিপিং এজেন্সি দ্বারা পরিচালিত হয়।

প্রকৃতপক্ষে, সারা দেশে অনলাইন জালিয়াতির ক্রমবর্ধমান সংখ্যার পরিপ্রেক্ষিতে, পেনশন ফান্ড রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (পিএফআরডিএ) ১লা এপ্রিল, ২০২৪ থেকে এনপিএস অ্যাকাউন্টে লগইন করার প্রক্রিয়া পরিবর্তন করছে। পরের মাসে ন্যাশনাল পেনশন সিস্টেমের সেন্ট্রাল রেকর্ড কিপিং এজেন্সিতে (CRA) লগইন করতে হবে। নতুন নিয়ম অনুসারে, সমস্ত ব্যবহারকারীকে পাসওয়ার্ড ছাড়াও আধার ওটিপির মাধ্যমে লগইন করতে হবে। পিএফআরডিএ বলেছে যে এর মাধ্যমে, এনপিএস সদস্যরা তাদের অ্যাকাউন্টগুলি আগের থেকে আরও সুরক্ষিত রাখতে সক্ষম হবেন।

We’re now on Whatsapp – Click to join

এভাবে লগইন করুন:

এনপিএস অ্যাকাউন্টটি বর্তমানে সেন্ট্রাল রেকর্ড কিপিং এজেন্সি (CRA) দ্বারা পরিচালিত হয়। এনপিএস অ্যাকাউন্টে লগইন করতে প্রথমে সদস্যদের লগইন আইডি এবং পাসওয়ার্ড লিখতে হবে। এর পরে, আধার প্রমাণীকরণের পরে মোবাইল নম্বরে প্রাপ্ত ওটিপি প্রবেশ করতে হবে। এমনকি একটি ধাপও সম্পন্ন না হলে, অ্যাকাউন্টটি লগ ইন করা হবে না। পিএফআরডিএ নতুন নিয়ম সম্পর্কে একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

এইরকম ব্যবসা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.