Today Weather Update: তাপমাত্রা ৪ ডিগ্রি বাড়লেও, বৃষ্টিতে নাজেহাল হতে পারে বঙ্গবাসী

Today Weather Update: সকাল দিয়েই বিভিন্ন জেলায় মেঘলা আকাশ, সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি

 

হাইলাইটস:

  • মঙ্গলবার ছিল মরশুমের শীতলতম দিন
  • সকাল দিয়ে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি
  • বিভিন্ন জেলায় আকাশ মেঘলা

Today Weather Update: শীতের ইনিংসে কাবু সমগ্র উত্তর ভারত। এদিকে বাংলাও কোনও অংশে কম নয়। রাজধানী দিল্লির সাথে পাল্লা দিয়ে এবছর কলকাতাতেও জাঁকিয়ে শীত পড়েছে। তবে মঙ্গলবার সকাল থেকে হালকা ঠান্ডা ছিল রাজ্যজুড়ে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, গতকাল তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি। যা বুধবার অর্থাৎ আজ ১৬.৩ ডিগ্রিতে গিয়ে পৌঁছেছে। এদিকে, আজ সারাদিন বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিস সূত্রের খবর, দক্ষিণবঙ্গের মোট ১২টি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

সোমবার, মঙ্গলবার ভালো ঠান্ডা ছিল থাকলেও বুধবার সকাল থেকে শীত নেই বললেই চলে। আবহাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, নতুন করে ফের জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে রাজ্যে। আর তার জন্যই গায়েব হয়ে গেছে শীত। যার ফলস্বরূপ একলাফে প্রায় ৪.৫ ডিগ্রি বাড়ল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা।

We’re now on WhatsApp – Click to join

আবহাওয়া দফতর সূত্রে খবর, তাপমাত্রা বাড়লেও এরই মধ্যে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা জেলায়। অন্যদিকে হালকা বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায়।

আবার রাজ্যজুড়ে অকাল বৃষ্টিতে সবজির ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের এক কর্তা জানাচ্ছেন, মঙ্গলবারই ছিল চলতি মরশুমের সবচেয়ে শীতলতম দিন। এদিনই শহর কলকাতায় পারদ নেমেছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াসে। এই একই ছবি ধরা দিয়েছিল পশ্চিমের জেলাগুলিতেও। পুরুলিয়ার তাপমাত্রা নেমে যায় ১০ ডিগ্রির নিচে। হাওয়া অফিস জানাচ্ছে, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে বঙ্গে। আর ঠিক সেই কারণেই মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং মেদিনীপুরে বেশ খানিকটা বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদিনই আকাশ থাকবে মেঘলা।

এইরকম আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.