Team India on Chandrayaan 3: আয়ারল্যান্ডে বসে চন্দ্রযান ৩-এর সফল অবতরণের সাক্ষী থাকল ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা

Team India on Chandrayaan 3: মাঠের নামার আগের মুহূর্তে টিভিতে সকলে একসাথে চন্দ্রযান ৩-এর ল্যান্ডিং দেখলেন ভারতীয় ক্রিকেটাররা

 

হাইলাইটস:

  • চন্দ্রযান ৩-এর সফল অবতরণের সাক্ষী রাখলো ভারতীয় ক্রিকেট দল
  • আয়ারল্যান্ডে বসেই ল্যান্ডিং-এর লাইভ টেলিকাস্ট দেখলেন তাঁরা
  • BCCI এবং ভারতীয় ক্রিকেট দলের অফিসিয়াল পেজ থেকে পোস্ট করা হয়েছে ভিডিওটি

Team India on Chandrayaan 3: দেশের জন্য ঐতিহাসিক মুহূর্ত আর সাক্ষী থাকবে না ভারতীয় ক্রিকেট দল তা আবার হয় নাকি! বর্তমানে টি-20 সিরিজ খেলতে ভারতীয় ক্রিকেট দল রয়েছে আয়ারল্যান্ড সফরে। আর মাঠে নামার ঘণ্টা দুয়েক আগে সেখান থেকে বসেই চন্দ্রযান ৩-এর সফল অবতরণের সাক্ষী থাকল ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা।

গতকাল ছিল সেই ঐতিহাসিক মুহূর্ত যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল ভারতবাসী। চন্দ্রযান ২-এর স্বপ্ন ভাঙার পর চন্দ্রযান ৩-এর জন্য চার বছর অপেক্ষারত ছিল সমগ্র দেশবাসী। ইসরোর মহাকাশ বিজ্ঞানীরা এবং চন্দ্রযান ৩-এর সমগ্র টিম দিনরাত এক করে সফলতা এনে দিলেন ভারতের ঝুলিতে। চাঁদের দক্ষিণ মেরুতে বিশ্বের প্রথম দেশ হিসেবে ভারতবর্ষ সফল অবতরণের ইতিহাস গড়লো। আর সেই মুহূর্তের সাক্ষী থাকলো ১৪০ কোটি ভারতবাসী সহ ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা।

দেশবাসীর সাথে সাথে ভারতীয় দলও ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চোখ রাখে টিভির পর্দায়। BCCI এবং ভারতীয় ক্রিকেট দলের অফিসিয়াল পেজ থেকে করা পোস্ট থেকে বোঝা যায়, কীভাবে ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা অধীর আগ্রহে টিভির দিকে তাকিয়ে ছিলেন এবং ৬টা ৪ মিনিটে ল্যান্ডিং করা মাত্রই উচ্ছ্বাসে হাততালি দিয়ে ওঠেন তাঁরা। BCCI এই ভিডিওটি পোস্ট করে লেখে, “ইতিহাস সৃষ্টি। মিশন সফল। অভিনন্দন।” https://www.instagram.com/reel/CwSlTobscp0/?igshid=MzRlODBiNWFlZA==

তারপর একে একে ইসরোর বিজ্ঞানীদের শুভেচ্ছা জানাতে শুরু করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা থেকে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও। বিরাট লেখেন, ‘চন্দ্রযান ৩-এর সমগ্র টিমকে অভিনন্দন। আপনারা আজ দেশকে গর্বিত করেছেন। জয় হিন্দ!’ অবশ্য চাঁদে চন্দ্রযান অভিযানে মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, রাশিয়ার পর চতুর্থ দেশ হিসেবে সফলতা অর্জন করলো ভারত, তবে চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণে প্রথম দেশ হিসাবে ইতিহাস গড়লো আমাদের দেশ ভারতবর্ষ।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.