Mamata Banerjee: নিউটাউনে বিশ্বমানের মল খুলতে চলেছে লুলু গ্রুপ! বৈঠকের পরেই সুখবর সুখবর দিলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: দুবাইয়ে লুলু গ্রুপ ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরাফ আলির সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

  • বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান লুলু গ্রুপ বাংলায় বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন
  • পশ্চিমবঙ্গে মাছ প্রক্রিয়াকরণ, পোলট্রি, দুগ্ধ এবং মাংস প্রক্রিয়াকরণে বিনিয়োগ করতে আগ্রহী এই শিল্প গ্রুপ
  • বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে অংশগ্রহণের জন্য লুলু গ্রুপকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: দুবাইয়ে লুলু গ্রুপ ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরাফ আলির সঙ্গে বৈঠক করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে তাঁদের মধ্যে এ রাজ্যে শিল্পে বহুজাতিক গোষ্ঠীর আগ্রহ এবং বিনিয়োগের বিষয়গুলি নিয়ে আলোচনা হয়। বৈঠকের পরই মুখ্যমন্ত্রী ট্যুইট করে জানান লুলু গ্রুপ ইন্টারন্যাশনাল বাংলায় বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন।

মুখ্যমন্ত্রী জানান, “রাজ্যের বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের বিষয়ে আলোচনা হয়েছে। নিউটাউনে বিশ্বমানের মল খোলা থেকে শুরু করে সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা লুলু গ্রুপের আউটলেট গুলিতে যাতে বিশ্ব বাংলার পণ্যের বিশ্বব্যাপী প্রচার করা যায়, সেই বিষয়েও আলোচনা হয়েছে। এছাড়াও লুলু গ্রুপ পশ্চিমবঙ্গে মাছ প্রক্রিয়াকরণ, পোলট্রি, দুগ্ধ এবং মাংস প্রক্রিয়াকরণ সহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট ২০২৩-এ অংশগ্রহণের জন্য লুলু গ্রুপকে আমন্ত্রণ জানাতে পেরে আমি উচ্ছ্বসিত।”

জানা গেছে, বৈঠকে বাংলায় বিনিয়োগের বিভিন্ন দিন আলোচনা হয়েছে। প্রথমত, নিউটাউনে একটি বিশ্বমানের মল তৈরীর বিষয়ে কথা হয়েছে। গোটা বিশ্ব জুরে লুলু গ্রুপের প্রচুর মল, স্টল এবং আউটলেট রয়েছে। সেগুলিতে যাতে বিশ্ব বাংলার পণ্যের প্রচার করা যায়, সেই ব্যাপারের গতকালের বৈঠকে আলোচনা হয়েছে। ভারত, সৌদি আরব, কুয়েত, ওমান, বারহিন, মিশর, মালেশিয়া, ইউএই, এবং ইন্দোনেশিয়াতে লুলু গ্রুপের প্রায় ২৩৪টি রিটেইল স্টোর রয়েছে।

একই সাথে লুলু গ্রুপের স্টোরগুলিতে যাতে এ রাজ্য থেকে ফল এবং সবজি নিয়ে যাওয়া যায় এবং ফল প্রক্রিয়াকরণ কেন্দ্র স্থাপন করা যায়, সেই নিয়েও কথা হয়েছে। পশ্চিমবঙ্গে ডেয়ারি, পোলট্রি, মাংস প্রক্রিয়াকরণ শিল্পে বিশেষ আগ্রহী লুলু গ্রুপ। পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রজেক্টেও আগ্রহ প্রকাশ করেছে এই শিল্প গ্রুপ।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.