Imam Association: শহরে আয়োজিত হতে চলেছে ইমাম-মুয়াজ্জিনদের এক বিরাট সমাবেশ! তবে প্রধান অতিথির আসনে থাকছেন মুখ্যমন্ত্রী

Imam Association: প্রধান অতিথির আসনে মুখ্যমন্ত্রীর থাকা নিয়ে শুরু হয়েছে জল্পনা

হাইলাইটস:

  • কলকাতা শহরের বুকে আয়োজিত হতে চলেছে ইমাম-মুয়াজ্জিনদের এক বিরাট বড় সমাবেশ
  • প্রধান অতিথি হিসাবে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • ইতিমধ্যে সমাবেশ সফল করতে বৈঠক ফেরে ফেলেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম

Imam Association: শহর কলকাতার বুকে আয়োজিত হতে চলেছে ইমাম-মুয়াজ্জিনদের এক বিরাট বড় সমাবেশ। সূত্রের খবর, এই সমাবেশে যোগদান করবেন ছোট থেকে বড় সব ইমাম সংগঠনের সদস্য। তবে এটি একটি ইমাম-মুয়াজ্জিনদের সমাবেশ হলেও তৎপর কিন্তু রাজ্য সরকার।

ইতিমধ্যে টাউন হলে সমাবেশ সফল করতে বৈঠক সেরে ফেলেছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। শুধু তাই নয়, সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল এই সমাবেশের প্রধান অতিথির আসনে থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই নিয়েই চলছে জল্পনা।

২০১১ সাল থেকে লাগাতার সংখ্যালঘু ভোটব্যাঙ্কের অধিকাংশ ভোটই গেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ঝুলিতে। অনেক রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, ২০১১ সালে তৃণমূলের ক্ষমতায় আসার পিছনে এই সংখ্যালঘু ভোটব্যাঙ্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে বছর গড়িয়েছে, রাজ্যের পরিস্থিতি অনেকটাই পাল্টেছে। রাজ্যে সক্রিয় হয়েছে নতুন একটি সংখ্যালঘু রাজনৈতিক দল আইএসএফ। যার ফল সম্প্রতি সাগরদিঘির উপনির্বাচনে বাইরন বিশ্বাসের জয়ে লক্ষ্য করা যায়। তবে অবশ্য বাইরন বিশ্বাস গিয়ে আবার তৃণমূলেই যোগদান করেন।

রাজ্যের অধিকাংশ রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সংখ্যালঘু ভোটব্যাঙ্কে ছলব বসানো ওত সোজা নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আসার পরেই ইমামদের ভাতা দেওয়া শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী আরও অনেক কাজ করেন সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য। তাঁর অত্যন্ত স্নেহের মানুষ মন্ত্রী ফিরহাদ হাকিম এই পুরো বিষয়টি নিজে দেখেন।

আগামী ২১শে অগাস্ট নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে এই সমাবেশের। আয়োজক করছে – অল বেঙ্গল ইমাম মুয়াজ্জিন অ্যাসোসিয়েশন। সমাবেশকে সফল করতে টাউন হলের বৈঠকে মন্ত্রী ফিরহাদ হাকিমের সাথে উপস্থিত ছিলেন রাজ্যের আরও এক মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। এই সমাবেশকে সফল করার পিছনে থাকছেন মন্ত্রী জাভেদ খান এবং তৃণমূল নেতা খলিলুর রহমান। গতকাল ইমামদের তরফে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। তাঁরা অত্যন্ত আশাবাদী এই সমাবেশে ২০ হাজারের বেশি মানুষের জমায়েত হবে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.