Fire at Howrah Mangla Haat: হাওড়া মঙ্গলাহাটে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১০০০টিরও বেশি দোকান

Fire at Howrah Mangla Haat: বাংলার সবচেয়ে বড় শাড়ির হাট এটি

 

হাইলাইটস:

• হাওড়া মঙ্গলাহাটে বিধ্বংসী অগ্নিকাণ্ড

• অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১০০০টিরও বেশি দোকান

• ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন

Fire at Howrah Mangla Haat: গতকাল গভীর রাতে হাওড়ার মঙ্গলাহাটে হঠাৎই লেগে যায় আগুন। প্রথমে স্থানীয় বাসিন্দাদের চোখে পড়ে এই আগুন। তাঁরা দাউ দাউ করে জ্বলতে দেখতে খবর দেয় হাওড়া পুলিশ এবং দমকলকে। একাধিক দোকান একসাথে থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। যার ফলে মঙ্গলাহাটে বিধ্বংসী অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়।

ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১৮টি ইঞ্জিন। হাওড়া মঙ্গলাহাটের আশেপাশে হাওড়া জেলার অনেক প্রশাসনিক ভবন রয়েছে। হাওড়া থানা এবং হাওড়া জেলা হাসপাতালও রয়েছে। যার ফলে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয় দমকলের তরফে।

স্থানীয় সূত্রে খবর, প্রায় পাঁচ হাজার বর্গফুট জায়গা জুড়ে সমগ্র মঙ্গলাহাটে কয়েক হাজার দোকান রয়েছে। যার মধ্যে বহু কাপড়ের দোকান রয়েছে। বহু কাপড় ব্যবসায়ীর রুজি-রুটি নির্ভর করে এই হাটের উপর নির্ভর করেই। যার ফলে কয়েক লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতির ফলে তাঁদের ব্যবসার ক্ষতি হয়েছে।

দমকল সূত্রে খবর, এই হাটের ছোট ছোট কাপড়ের দোকানগুলিতে প্রচুর কাপড় মজুত ছিল। তার সাথে বেশিরভাগ দোকান ছিল বাঁশ এবং কাঠের তৈরি। এছাড়া কাপড়ে সহ দাহ্য সামগ্রী থাকার ফলে দ্রুত আগুন ছড়িয়ে পড়েছিল। ঘটনাস্থলে দমকল গিয়ে পুরো এলাকাটি ঘিরে ফেলেছিল। সামনেই হাসপাতাল হওয়ায় আগুন ছড়িয়ে পড়তেই গোটা হাওড়া ময়দান এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কাছেই গঙ্গা থাকায় জলের কোনও অভাব হয়নি, দমকল সূত্রে খবর।

এই বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১০০০টিরও বেশি দোকান। কিন্তু এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। হাওড়া থানার এলাকায় যেহেতু এই হাটটি অবস্থিত তাই ইতিমধ্যে তদন্ত শুরু করেছে হাওড়া পুলিশ এবং দমকল বিভাগ। ঠিক কী কারণে এই আগুন লাগলো তা খতিয়ে দেখা হচ্ছে। কিছুক্ষণ আগে ঘটনাস্থল পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.