Asian Games 2023: এশিয়ান গেমসে প্রথম স্বর্ণপদক এল! শ্যুটিংয়ে দেশকে সোনা এনে দিল ভারতীয় শ্যুটাররা

Titas Sadhu: ঝুলন গোস্বামীর উত্তরসূরি হিসেবে মনে করা হচ্ছে বাংলার তিতাস সাধুকে

 

হাইলাইটস:

  • চিনের হ্যাংজুতে অনুষ্ঠিত হচ্ছে এশিয়ান গেমস
  • চলতি এশিয়ান গেমসের দ্বিতীয় দিনে ভারতের প্রথম স্বর্ণপদক এল
  • এশিয়ান গেমসে ভারতের এই স্বর্ণপদক জয়ের পাশাপাশি এটি একটি বিশ্ব রেকর্ডও

Asian Games 2023: চিনের হ্যাংজুতে অনুষ্ঠিত হচ্ছে এশিয়ান গেমস। এশিয়ান গেমসে ভারতের প্রথম স্বর্ণপদক এল। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে, ভারত পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টে সোনার পদক এল৷ নিখুঁত লক্ষ্যে পৌঁছে গেছে ভারত৷ ভারতীয় শ্যুটার ঐশ্বর্য্য প্রতাপ সিং তোমার, দিব্যাংশ সিং পানওয়ার এবং রুদ্রঙ্কেশ বালাসাহেব পাটিলের ত্রয়ী মোট ১৮৯৩.৭ স্কোর নিয়ে দেশকে স্বর্ণপদক এনে দিয়েছে। এশিয়ান গেমসে ভারতের এই স্বর্ণপদক জয়ের পাশাপাশি এটি একটি বিশ্ব রেকর্ডও।

আজকের আগে এই রেকর্ডটি ছিল ১৮৯৩.৩ পয়েন্টের। চিন এই রেকর্ডটি ধরে রেখেছিল। এই ইভেন্টে রুপোর পদক জিতেছে দক্ষিণ কোরিয়ার শ্যুটাররা। ১৮৮৮.২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান দখল করেছেন চিনা শ্যুটাররা।

ভারতীয় তিন শ্যুটারের মধ্যে সর্বোচ্চ স্কোর করেছেন রুদ্রাঙ্ক বালাসাহেব পাটিল। তাঁর স্কোর ৬৩২.৫। রুদ্রাঙ্ক ছাড়াও, ঐশ্বর্য্যা প্রতাপ সিং তোমার ৬৩১.৬ পয়েন্ট স্কোর করেছেন এবং দিব্যাংশ পানওয়ার ৬২৯.৬ পয়েন্ট স্কোর করেছেন।

অপরদিকে রোয়িংয়ে আরও একটি পদক এসেছে ভারতে। পুরুষদের চার জনের দলে ছিলেন ভীম সিং, জসবিন্দর সিং, আশিস এবং পুনীত কুমার ব্রোঞ্জ পদক এনে দিয়েছেন দেশকে। এর আগে, একক স্কালার বলরাজ পানওয়ারের একটুর জন্য খুব অল্প ব্যবধানে পদক হাতছাড়া করেছিলেন। এশিয়ান গেমসের প্রথম দিনে ৩টি রুপোর পদক এবং ২টি ব্রোঞ্জ পদক জিতেছিল ভারত।

এশিয়ান গেমস সম্পর্কিত আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.