/

Mumbai Diaries: ৫টি কারণ জেনে নিন কেন আপনার মুম্বাই ডায়েরি দেখা উচিত

Mumbai Diaries: ইতিহাসের দলিল সবসময় আমাদের সাথে থাকবে

হাইলাইটস: 

  • কেন আপনার মুম্বাই ডায়েরি দেখা উচিত
  • একটি বাস্তব-জীবনের ঘটনার নথিপত্র কাঁচা আকার ধারণ করে
  • রোমাঞ্চ, কর্ম, আবেগ এবং জীবনের টুকরোগুলির একটি সুষম মিশ্রণ নিয়ে তৈরি এই সিরিজ
  • কিভাবে চিকিৎসা পেশাজীবীরা জীবন বাঁচাতে লড়াই করেছেন

Mumbai Diaries: গত সপ্তাহে, মুম্বাই ডায়েরিগুলির একটি সর্বাধিক প্রতীক্ষিত সিরিজ মুক্তি পেয়েছে এবং এটি প্রচারের জন্য একেবারে মূল্যবান বলা ভুল হবে না। অ্যাকশন, নাটক এবং রোমাঞ্চ এবং জীবনের টুকরো মিশ্রিত, ৬ পর্বের সিরিজটি শোকে হত্যা করছে। আমরা মুম্বাইতে ২৬/১১ হামলার বিভিন্ন রূপক উল্লেখ দেখেছি। মুম্বাই ম্যাসাকার, হোটেল মুম্বাই, দ্য অ্যাটাকস অফ ২৬/১১(২০১৩) বা রোগানজোশের মতো শর্ট চলচ্চিত্রগুলি ২৬/১১ হামলার উপর ভিত্তি করে তৈরি কিন্তু সেগুলির কোনওটিই সিরিজ মুম্বাই ডায়েরির কাছাকাছি আসে না।

কিন্তু, আমরা জানি যে ইন্টারনেট সামগ্রীতে প্লাবিত হচ্ছে এবং আপনার কাছে সত্যিই এটি দেখার সময় নেই। এবং আপনি মুম্বাই ডায়েরি দেখবেন কি না তা নিয়ে একেবারেই বুদ্ধিমান। সুতরাং, এখানে আপনাকে সাহায্য করা যাক। এখানে আপনার মুম্বাই ডায়েরি দেখার কিছু কারণ বিবেচনা করা উচিত।

কেন আপনার মুম্বাই ডায়েরি দেখা উচিত:

একটি বাস্তব-জীবনের ঘটনার নথিপত্র কাঁচা আকার ধারণ করে:

২৬/১১ ঘটনাটি দেশটির প্রত্যক্ষ করা সবচেয়ে ভয়ঙ্কর ঘটনাগুলির মধ্যে একটি। মুম্বাই ডায়েরি এখানে এই ঐতিহাসিক ঘটনাটিকে চরিত্র এবং ঘটনার আতঙ্কের মাধ্যমে দর্শকদের নিয়ে নতুন করে তৈরি করেছে। এটি আপনাকে ঘটনার সাথে যুক্ত প্রতিটি নায়কের নেপথ্যের গল্পের মধ্য দিয়ে নিয়ে যায়। সিরিজটি ফটোগ্রাফে নথিভুক্ত ঘটনাগুলিকে পুনরায় তৈরি করেছে যখন ঘটনাটি ঘটেছিল এবং সেগুলিকে এমনভাবে সংযুক্ত করেছে যা এটিকে বাস্তবের কাছাকাছি করে তোলে।

রোমাঞ্চ, কর্ম, আবেগ এবং জীবনের টুকরোগুলির একটি সুষম মিশ্রণ:

একটি সিরিজে রোমাঞ্চ, অ্যাকশন এবং আবেগের সুষম মিশ্রণ খুঁজে পাওয়া বিরল। কিন্তু মুম্বাইয়ের ডায়েরিতে, কোনো সময়েই সিরিজটি তার গতি হারায়নি। আতঙ্ক, উন্মাদনা, আতঙ্ক, রক্তের গন্ধ, ভয়, আবেগ, অনিশ্চয়তা, মানবতা, আশা সবই ভালোভাবে বেরিয়ে এসেছে।

কিভাবে চিকিৎসা পেশাজীবীরা জীবন বাঁচাতে লড়াই করেছেন:

যুদ্ধ বা হামলার মতো সন্ত্রাস ও সংকটের পরিস্থিতিতে, যারা অধীনে থাকেন তারা হলেন চিকিৎসা পেশাজীবী। এখানে, সিরিজটিকে একটি মেডিকেল সিরিজ বলা যেতে পারে। এবং এটি প্রতিবারই মৃত্যুর সময় বলার জন্য ডাক্তারদের সংগ্রামের চিত্র তুলে ধরে। প্রতিবার তারা আসলে জীবন বাঁচাতে সিস্টেমের সাথে লড়াই করতে হয়। প্রতিবারই দুর্ভাগ্যজনক ঘটনা, অবকাঠামোর অভাব বা শুধু পরিস্থিতি থেকে কাউকে বাঁচাতে না পারার দোষের মুখোমুখি হতে হয় তাদের।

বাউন্ডারি মিডিয়া বিকাশ করা উচিত:

২৬ নভেম্বরের ঘটনার মিডিয়া পুরপুরি ব্যাপকভাবে সমালোচিত হয়েছিল কারণ সন্ত্রাসীরা মিডিয়া থেকে উদ্ধার প্রচেষ্টার সমস্ত তথ্য পেয়েছিল। ঘটনার পর গণমাধ্যমের প্রতিবেদন নিয়ে অনেক ফোরামে আলোচনা হয়। যেখানে একদিকে গণমাধ্যম পেশাজীবীরা সত্য তুলে ধরার দায়িত্ব পালন করছেন, অন্যদিকে তা দেশের নাগরিকদের জন্য প্রাণঘাতী হয়ে উঠেছে। গল্প ভাঙ্গার এবং একচেটিয়া বিষয়বস্তু আনার চাপ সীমানা ছাড়িয়ে যাওয়ার জন্য তৈরি করে এবং একটি সংকট পরিস্থিতিতে, সীমানার মধ্যে সংবেদনশীল, সংবেদনশীল এবং দায়িত্বশীল মিডিয়া তুলে ধরা প্রয়োজন।

একটি আশ্চর্যজনক কাস্ট, নিখুঁত সিনেমাটোগ্রাফি এবং প্রোডাকশন ডিজাইন:

সিরিজটি আমাদের একেবারে আশ্চর্যজনক অভিনয় দিয়েছে কঙ্কনা সেন শর্মা, মোহিত রায়না, নাতাশা ভরদ্বাজ, টিনা দেশাই এবং অন্যান্যরা। এছাড়া পুরো সিরিজটির টেকনিক, সিনেমাটোগ্রাফি, সাউন্ড ডিজাইন এবং সেট ডিজাইন সাধুবাদ পাওয়ার যোগ্য।

সিরিজটি অ্যামাজন প্রাইমে ভালো চলেছে এবং এর জন্য পরিচালক নিখিল আদবানি এবং নিখিল গনসালভেসের কাছে বড় আপস করেছেন।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.