Winter Destinations: শীতকালীন গন্তব্যগুলি আপনি ভারতে অন্বেষণ করতে পারেন, এবং এটি পকেট বান্ধবও

Winter Destinations: বাজেট ভারতীয় গন্তব্যগুলি আপনি শীতকালে অন্বেষণ করতে পারেন

হাইলাইটস:

  • এখানে ৫ টি শীতকালীন গন্তব্য
  • যা আপনি ভারতে অন্বেষণ করতে পারেন
  • তাও একটি যুক্তিসঙ্গত বাজেটে

Winter Destinations: ভারত এমন একটি দেশ যেখানে আপনি যে কোনও ঋতুতে প্রতিটি তাপমাত্রা এবং আবহাওয়ার জন্য উপযুক্ত জায়গা খুঁজে পেতে পারেন, তা শীত হোক বা গ্রীষ্ম। কিন্তু যেহেতু শীতকাল ইতিমধ্যেই এখানে এসেছে, এবং বছরের এই সময়টি প্রায়ই এমন একটি সময় হয় যখন লোকেরা ছুটিতে যায়, তাই আমরা ভেবেছিলাম কেন আপনাকে ভারতের গন্তব্যগুলি সম্পর্কে বলব না যেখানে ভ্রমণ করা মজাদার এবং একই সাথে পকেট বান্ধবও। বিশেষ করে শীতকালে ভ্রমণ ভ্রমণকারীর মেজাজের উপর অত্যন্ত নির্ভরশীল। কিছু লোক শীতকালে সূর্যালোক কামনা করে এবং কেউ কেউ এটিকে এমন একটি সময় হিসাবে খুঁজে পায় যখন তারা পাহাড়ে যেতে পারে এবং তুষারপাতের মধ্যে তাদের হাত ছড়িয়ে দিতে পারে। সুতরাং, ভ্রমণের আকাঙ্ক্ষা উভয়ের দিকে তাকিয়ে।

এখানে ৫ টি শীতকালীন গন্তব্য যা আপনি ভারতে অন্বেষণ করতে পারেন, তাও একটি যুক্তিসঙ্গত বাজেটে।

১. কাসৌলি

মানালি এবং ম্যাক্লোডগঞ্জের বিপরীতে, কাসাউলি উচ্চ উচ্চতায় এমন একটি জায়গা যেখানে যাওয়া মূল্যবান এবং একেবারে বাজেটের মধ্যে। দেখার সাধারণ সাইটগুলি হতে পারে মাঙ্কি পয়েন্ট, চুর চাঁদনীর চূড়া এবং বাঁদর পয়েন্টের কাছে হনুমান মন্দির। জায়গাটি সুন্দর সাইট, অপ্রতিরোধ্য দৃশ্য, এবং আশ্চর্যজনক এবং স্বাস্থ্যকর স্থানীয় যারা মজা করে কথা বলে পূর্ণ। আপনি ১০,০০০ টাকার কম বাজেটে একটি ভাল ৩-৪ দিনের ভ্রমণ করতে পারেন।

২. মুসৌরি

উত্তরাখণ্ডের একটি সুন্দর, ঠাণ্ডা অথচ হৃদয়স্পর্শী জায়গা, মুসৌরি হল সাইট দেখার এবং ছবি-নিখুঁত ছুটি কাটানোর জন্য সেরা জায়গা। আপনি যদি আত্ম-উপলব্ধি এবং অন্বেষণের জন্য একটি শান্ত, শান্তিপূর্ণ জায়গা খুঁজছেন তবে মুসৌরির চেয়ে ভালো জায়গা আর হতে পারে না।

৩. দার্জিলিং 

পূর্ব দিকে চলে যাওয়া, নিম্ন তাপমাত্রা নিয়ে আপনার যদি কোনো সমস্যা না থাকে এবং আপনি ভালো তুষার পেতে চান, তাহলে দার্জিলিং ঘুরে আসুন। যদিও, জায়গাটি সারা বিশ্বের ভ্রমণকারীদের জন্য সত্যিই একটি প্রিয় স্থান, তাই, বাজেট-বান্ধব এবং ভ্রমণ করা সহজ করার জন্য আপনাকে আগে থেকেই ভিজিটটি বুক করতে হবে।

৪. গ্যাংটক এবং সিকিম

দার্জিলিং-এর চেয়ে ঠান্ডা, তবুও কম ঠান্ডা, গ্যাংটক হল আপনার বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে বেড়াতে যাওয়ার এবং পার্টি করার জন্য একটি সুন্দর জায়গা। যদিও, আপনি যদি গ্যাংটক এবং সিকিম উভয়ই ভ্রমণের পরিকল্পনা করছেন, যে আপনাকে চরম শীত এবং তুষারপাতের দিনগুলির মতো সেই জায়গার আবহাওয়ার অবস্থার উপর নজর রাখতে হবে, সেখানে থাকার জন্য এটি একটি কঠিন জায়গা হয়ে ওঠে।

৫. রাজস্থান

যারা সূর্যস্নানের মজা এবং ঠাণ্ডা বাতাসে সিদ্ধ চায়ে চুমুক দেওয়ার আনন্দ পেতে চান তাদের জন্য রাজস্থান এমন একটি জায়গা যেখানে আপনাকে অবশ্যই যেতে হবে। সুন্দর দুর্গ, আশ্চর্যজনক স্থানীয় খাবার এবং অপ্রতিরোধ্য সূর্যোদয় এবং সূর্যাস্তের চেয়েও অনেক কিছু সহ, রাজস্থান আপনাকে এমন সমস্ত আনন্দের মুহূর্ত দেবে যা আপনি আকাঙ্ক্ষিত ছিলেন। যদিও, রাজস্থানের মধ্যে, আপনি আপনার বাজেট অনুযায়ী কোন শহরে যাবেন তা নির্ধারণ করতে পারেন কারণ রাজস্থান সত্যিই এমন একটি জায়গা যেখানে আপনি বিলাসবহুল অভিজ্ঞতার পাশাপাশি বেশিরভাগ বাজেট ভ্রমণ করতে পারেন।

৬. কচ্ছের রান

রাজস্থানের মতো, গুজরাটের কাচ্চার রণ ভ্রমণ আপনার জন্য একটি সুন্দর অভিজ্ঞতার চেয়েও বেশি হতে পারে। জায়গাটি বালুকাময় হওয়ায় আবহাওয়ার পরিবর্তন হবেই যা জায়গাটির সৌন্দর্য। এছাড়া উত্তরায়ণের সময় ঘুড়ি উৎসব উদযাপন আনন্দের ছুটি কাটানোর একটি সুন্দর উপায়।

৭. কেরেলা

নীচের দক্ষিণে চলে যাওয়া, কেরেলা এমন একটি স্থান যেখানে প্রতিটি স্বপ্নদর্শী দর্শন করতে চায়। সুন্দর চা বাগান এবং সারিবদ্ধ মন্দিরের শৃঙ্খল সহ, এটি তাদের সকলের জন্য একটি গোপন আস্তানা যারা শীত পছন্দ করেন না কারণ এই জায়গাটি শীতকালেও সারা বছর ঠান্ডা থাকে না।

সুতরাং, এই হল পকেট-বান্ধব অবস্থানগুলি যা আপনি শীতকালে পরিদর্শন করতে পারেন। সেখানে এবং তারপরে আমাদের পরে দেখার পরিকল্পনা করুন।

শুভ ভ্রমণ।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.