Why a foreigner would love India: কেন একজন বিদেশী ভালোবাসবে ভারতবর্ষকে?

Why a foreigner would love India একজন বিদেশীর চোখে ভারতবর্ষ

হাইলাইটস

  • ভারতবর্ষের সংস্কৃতি আর্কষন
  • বিদেশীদের কাছে আর্কষন
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত

Why a foreigner would love India ভারতবর্ষের সংস্কৃতি ও ঐতিহ্য গোটা বিশ্বের কাছে সমাদৃত। ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক প্রজাতান্ত্রিক রাষ্ট্র ভারতবর্ষ। আমাদের দেশের সংস্কৃতি সারা বিশ্বের কাছে আর্দশ। ভারতে ভ্রমনকারী প্রত্যেক বিদেশী এখানের বৈচিত্র্য, সংস্কৃতি, ঐতিহ্য কে পছন্দ করে। বিদেশিদের কাছে ভারতবর্ষ আর্কষনীয় হওয়ার কারন:-

এখানে সংস্কৃতি প্রতিটি মানুষের কাছে আর্কষনের কেন্দ্রবিন্দু। ভারতবর্ষের প্রতিটি রআজ্যএর সাংস্কৃতিক অনুষ্ঠান যেমন সঙ্গীত নাটক সাহিত্য উৎসব আঞ্চলিক সিনেমা প্রদর্শন লোকনৃত্য লোকসংগীত বিভিন্ন সাংস্কৃতির মাধ্যমে আপনাকে উদ্বুদ্ধ করবে।ভারতের মোট ১৪ টি ঐতিহ্যশালী সাংস্কৃতিক উৎসবকে ইউনেস্কোর (UNESCO) হেরিটেজ তালিকাভুক্ত করা হয়েছে।

পাহাড়, নদী, সমুদ্র, মরুভূমি— একই দেশের মধ্যে এমন প্রাকৃতিক বৈচিত্র পৃথিবীর আর কোনও দেশে নেই। এত সুন্দর ভূপ্রকৃতি উপভোগ করতে আপনাকে ভারতবর্ষে আসতেই হবে।

নানা প্রদেশের খাবারের স্বাদের এই বৈচিত্র্য ভারতীয় সম্পদ। সেই সব লোভনীয় খাবার ভারতীয়রা তো পছন্দ করেনই, পছন্দ করেন বিদেশিরাও।

ভৌগলিক বৈচিত্রের রূপসজ্জায় সজ্জিত হয়েছে ভারত ভূমি। সেজন্য ভারতের মানচিত্রে দেখা যায় উত্তরের উত্তুঙ্গ হিমালয় পর্বতমালা বা পশ্চিমে মরুভূমির মধ্যে সমভূমি। তাছাড়া মালভূমি ও উপকূল ভারতের নদ-নদী। ভারতের সুন্দর বৈচিত্র্যতা বিদেশীদের আর্কষন।

ভারতীয়রা তাদের ফ্যাশন সেন্স এবং তাদের পোশাকের মাধ্যমে তাদের জাতিসত্তার প্রতিনিধিত্ব করে। আপনি ভারতে যেখানেই ভ্রমণ করুন না কেন, একটি জায়গা একটি নির্দিষ্ট সংস্কৃতি বা একটি নির্দিষ্ট পোশাক অনুসরণ করে না। দেশের বিভিন্ন অঞ্চলে যেমন ঐতিহ্য বৈচিত্র্যময়, তেমনি পোশাকের রঙ, কাট, প্যাটার্ন এবং পরার ধরনেও ভিন্নতা রয়েছে।

ভারতে বহু, ভাষা, ধর্ম, বর্ণ এবং সংস্কৃতি আমাদের সমৃদ্ধ ও প্রানবন্ত করে। উৎসব মানে মানুষে মানুষে মেলবন্ধন তৈরি হয়। ভারতের উৎসব বিদেশিদের মূল আর্কষন।
এইরকম ভ্রমনসংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন

 

Leave a Reply

Your email address will not be published.