Travel Tips: ভ্রমণ কী বার্ধক্য কমিয়ে দেয়? দেখুন গবেষণায় কী উদ্ঘাটন করেছে

Travel Tips
Travel Tips

Travel Tips: ‘ভ্রমণ বার্ধক্য প্রক্রিয়াকে ধীর করে’ গবেষণায় এমনই উদ্ঘাটন করা হয়েছে যা ভ্রমণকে আকর্ষণীয় করে তুলেছে

হাইলাইটস:

  • আপনি কি এখন ভ্রমণের পরিকল্পনা করছেন?
  • জানেন কী ভ্রমণ বার্ধক্য কমিয়ে দেয়?
  • না জানলে এখনই এই প্রতিবেদনটি পড়ুন

Travel Tips: পথচারীদের জন্য সুখবর! ভ্রমণের আরেকটি সুবর্ণ কারণ আছে। এডিথ কোওয়ান ইউনিভার্সিটি (ইসিইউ) এর একটি গবেষণায় এমন কিছু নতুন উদ্ঘাটন করা হয়েছে যা ভ্রমণকে আরও আকর্ষণীয় করে তুলেছে। এটি ভ্রমণে ‘এনট্রপির তত্ত্ব’ প্রয়োগ করেছে, মহাবিশ্বের ব্যাধি এবং ক্ষয়ের দিকে সাধারণ প্রবণতা। এই নতুন দৃষ্টিকোণটি পরামর্শ দেয় যে পর্যটন প্রাকৃতিক বার্ধক্য প্রক্রিয়ার উপর ইতিবাচক প্রভাব ফেলতে পারে, যা শারীরিক এবং জ্ঞানীয় পতন কমাতে সাহায্য করে। ভ্রমণ মানুষকে নতুন অভিজ্ঞতার মুখোমুখি করে যা একটি সামগ্রিক শারীরিক এবং মানসিক সুস্থতায় অবদান রাখে।

We’re now on WhatsApp- Click to join

ভ্রমণ থেরাপি

গবেষকরা পরামর্শ দিয়েছেন যে ভ্রমণ শরীরকে কম এনট্রপির অবস্থায় রাখে। নিম্ন-এনট্রপির অবস্থা মানে শরীর সুরেলাভাবে কাজ করছে এবং সমস্ত শারীরিক সিস্টেম সুস্থ এবং দক্ষ। ইতিবাচক ভ্রমণ অভিজ্ঞতা শরীরকে টিকিয়ে রাখে এবং চারটি মূল শারীরিক সিস্টেমকে উন্নতি করতে সাহায্য করে।

We’re now on Telegram- Click to join

ভ্রমণ মানুষকে নতুন পরিবেশের সাথে পরিচয় করিয়ে দেয় এবং অনুসন্ধান চাপ কমায় এবং বিপাককে বাড়িয়ে তোলে। নতুন জায়গা অন্বেষণ শরীরের অভিযোজিত ইমিউন সিস্টেমকে সক্রিয় করে এবং এটিকে শক্তিশালী করে।

শরীরের প্রতিরক্ষা ব্যবস্থা আরও স্থিতিস্থাপক এবং শক্তিশালী হয়ে ওঠে। হরমোনগুলি যেগুলি টিস্যুগুলি মেরামত এবং পুনরুৎপাদন করতে সহায়তা করে তা নিঃসৃত হয় এবং শরীরের নিজেকে নিরাময়ের ক্ষমতা বাড়ায়। ভ্রমণ মানসিক চাপকে শিথিল করে এবং শান্ত করে এবং পেশী এবং জয়েন্টগুলিতে সঞ্চিত সমস্ত উত্তেজনা দূর করে। একটি উপায়ে, শান্ত মানসিকতার ভ্রমণের প্রস্তাবগুলি পেশী এবং জয়েন্টগুলির পরিধান এবং ছিঁড়ে যাওয়া কমাতে সাহায্য করে।

Read More- খুদেকে সঙ্গে বেড়াতে যাওয়ার প্ল্যান করছেন? এই নিয়মগুলি না মানলে বিপদে পড়তে পারেন

শারীরিক সুবিধা

স্ট্রেস উপশম এবং মানসিক স্থিতিস্থাপকতার মানসিক সুবিধাগুলি ছাড়াও, ভ্রমণও শারীরিক স্বাস্থ্যের উন্নতি করে। ভ্রমণ অস্থিরতার জন্য কোন জায়গা ছেড়ে দেয় না। অন্বেষণ ক্রমাগত হাইকিং, হাঁটা, ভ্রমণ দীর্ঘ সময় বসে থাকার থেকে একটি রিফ্রেশিং বিরতি প্রদান করে যা প্রায়শই দৈনন্দিন রুটিনকে সংজ্ঞায়িত করে। ভ্রমণ রক্ত ​​সঞ্চালনকে বাড়িয়ে তোলে, অঙ্গগুলিতে পুষ্টি সরবরাহকে ত্বরান্বিত করে এবং শারীরিক কার্যকলাপের মাধ্যমে বিষাক্ত পদার্থ বের করে দিতে সাহায্য করে। এটি হাড়, পেশী এবং জয়েন্টগুলিকে শক্তিশালী করে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.