Festival Of Lights: এই দিওয়ালিতে ভারতে আলোর উৎসব ঘুরে দেখুন

Festival Of Lights: দীপাবলির সময় দেখার জন্য ভারতের কয়েকটি শীর্ষস্থানীয় গন্তব্যগুলির মধ্য দিয়ে যাত্রা শুরু করুন

হাইলাইটস:

  • দিল্লির কোলাহলপূর্ণ রাস্তা থেকে শুরু করে বারাণসীর নির্মল ঘাট
  • কলকাতায়, দুর্গাপূজা উৎসবের পর দীপাবলি হয়
  • গঙ্গা নদীতে একটি পবিত্র স্নানের মাধ্যমে আপনার দিন শুরু করুন

Festival Of Lights: দীপাবলি ২০২৩ যতই কাছে আসছে, সারা বিশ্ব থেকে মানুষ ভারতে আকৃষ্ট হয়, একটি সমৃদ্ধ ঐতিহ্য এবং প্রাণবন্ত উদযাপনের দেশ। দিল্লির কোলাহলপূর্ণ রাস্তা থেকে শুরু করে বারাণসীর নির্মল ঘাট, জয়পুরের বিশাল প্রাসাদ এবং এমনকি গোয়ার সমুদ্র সৈকতের বিস্ময়কর সৌন্দর্য, ভারত এই উৎসবের মরসুমে অভিজ্ঞতার একটি বৈচিত্র্যময় টেপেস্ট্রি সরবরাহ করে।

আসুন দীপাবলির সময় দেখার জন্য ভারতের কয়েকটি শীর্ষস্থানীয় গন্তব্যগুলির মধ্য দিয়ে যাত্রা শুরু করি, যেখানে ঐতিহ্য, সংস্কৃতি এবং উদযাপনের চেতনা আলো এবং আনন্দের একটি উজ্জ্বল সিম্ফনিতে মিশে যায়। আপনি সাংস্কৃতিক নিমজ্জনের জন্য ভ্রমণকারী হন বা দীপাবলির জাদু অনুভব করতে চান না কেন, এই জায়গাগুলি একটি স্মরণীয় এবং উজ্জ্বল সাহসিকতার প্রতিশ্রুতি দেয়।

এখানে আপনি অন্বেষণ করতে পারেন!

বারাণসী

গঙ্গা নদীতে একটি পবিত্র স্নানের মাধ্যমে আপনার দিন শুরু করুন, তারপরে ঐতিহ্যবাহী পোশাক থেকে মিষ্টি সব কিছু অফার করে প্রাণবন্ত বাজারগুলি ঘুরে দেখুন। একটি নির্মল সূর্যাস্ত নৌকা যাত্রা উপভোগ করুন, যেখানে নদীতীরে ঝিলমিল প্রদীপ এবং ধর্মীয় আচারগুলি একটি জাদুকরী দৃশ্য তৈরি করে। আতশবাজির একটি শ্বাসরুদ্ধকর প্রদর্শনে উৎসবের সমাপ্তি ঘটে। কিংবদন্তি গঙ্গা মহোৎসব উৎসবের অংশ হিসেবে ঈশ্বরের দীপাবলিও দেখতে পারেন।

জয়পুর

জয়পুরে ধনতেরাসের সাথে শুরু হওয়া জমকালো ভাবে উদযাপন হয়। নাহারগড় দুর্গ এবং অন্যান্য আইকনিক স্মৃতিস্তম্ভগুলি আলোয় সজ্জিত শহরের অত্যাশ্চর্য মনোরম দৃশ্য প্রদান করে। লোকসংগীতশিল্পী, সূক্ষ্ম বাতি এবং কারিগরের ভাণ্ডারে ভরা শহরের বাজারগুলি ঘুরে দেখুন। মারোয়ারি খাবারে লিপ্ত হন এবং শহরটি ভ্রমণ করার সময় অনন্য ট্রিঙ্কেট এবং প্রাচীন জিনিসের জন্য কেনাকাটা করুন।

গোয়া

আশ্চর্যজনকভাবে, গোয়া হল আরেকটি চমৎকার দিওয়ালি গন্তব্য। নরকা চতুর্দশী দিয়ে উৎসব শুরু হয়, দরজা ও জানালায় লণ্ঠন দ্বারা চিহ্নিত। স্থানীয়রা আতশবাজি এবং ঘাস থেকে নরকাসুরের বিশাল মূর্তি তৈরি করে, একটি দর্শনীয় উদযাপনের জন্য ভোরবেলা সেগুলিকে জ্বালায়। গোয়ায় সৈকত, চমৎকার ডাইনিং এবং প্রাণবন্ত নাইটলাইফ উপভোগ করুন।

কলকাতা

কলকাতায়, দুর্গাপূজা উৎসবের পর দীপাবলি হয়। শহরের বিখ্যাত কালী পূজা প্যান্ডেল বা এর পবিত্র মন্দির যেমন কালীঘাট এবং দক্ষিণেশ্বর দেখুন, যেখানে ভক্তরা দেবী কালীর উপাসনা করতে সমবেত হন।

মহীশূর

যারা দক্ষিণ ভারতে একটি উষ্ণ জলবায়ু খুঁজছেন তাদের জন্য, ঐতিহাসিক শহর মহীশূর হল একটি দুর্দান্ত দীপাবলি গন্তব্য। মহীশূর প্রাসাদ, একটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট, ছুটির মরসুমে তার উজ্জ্বল আলোকসজ্জায় চকচক করে, হাজার হাজার দর্শককে আকর্ষণ করে।

এই বৈচিত্র্যময় গন্তব্যগুলিতে, দীপাবলি ঐতিহ্য এবং উদযাপনের একটি সুন্দর ট্যাপেস্ট্রি হিসাবে উদ্ভাসিত হয়, যা এই বিশেষ উৎসবের জাদুতে নিজেকে নিমজ্জিত করার সুযোগ দেয়।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.