Travel Advice: বেড়াতে গিয়ে আপনিও কী হোটেলের রুমেই পাসপোর্ট ফেলে আসার মতো ভুল করেন? ভুল শোধরানোর নিনজা টেকনিক জানলে অবাক হবেন

Travel Advice
Travel Advice

Travel Advice: বিমান ধরার তাড়ায় হোটেলেই পাসপোর্ট ফেলে আসেন অনেকে

 

হাইলাইটস:

  • সবকিছু ভালো করে চেক করার পড়েও পাসপোর্ট আনতে ভুলে যান?
  • শুধু আপনি নন, প্রতি ১০ জনের মধ্যে একজন নাকি এই ভুল করে থাকেন
  • আপনি কী এই পদ্ধতিটি কাজে লাগান, তবে আর এই ভুল আপনি দু-বার করবেন না

Travel Advice: বেড়াতে যাওয়ার সময় কিংবা বেড়াতে গিয়ে তাড়াহুড়োর মধ্যে জিনিসপত্র নিতে একাধিক ভুলভ্রান্তি হয়েই যায়। দামি কোনও জিনিস ভুলে গেলে হয়তো মোটা টাকা জলে যাবে। তবে আপনি যদি পাসপোর্টই নিয়ে আসতে ভুলে যান, তা হলে তো বিমানে চড়তেই পারবেন না। একাধিক সমীক্ষায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য।

We’re now on WhatsApp – Click to join

Travel Advice

জরুরি কোনও কাজ হোক কিংবা বিদেশ ভ্রমণ সেরে দেশে ফেরা বহু যাত্রীই শেষবেলায় হোটেল বা রিসোর্টের ঘরে নিজেই পাসপোর্টটাই ফেলে রেখে চলে আসেন। বিমানসংস্থায় কাজ করার দৌলতে এমন অনেক অভিজ্ঞতার সাক্ষী হতে হয়েছে একাধিক বিমানসংস্থার কর্মীকে। আর সেই ভুল যাতে কোন ভাবেই আর না হয়, সে কারণে বিদেশি এক বিমান সংস্থার এক এক অসাধারণ পরামর্শ দিয়েছেন।

Travel Advice

তিনি মজার ছলে বলেছেন, পাসপোর্টটি যদি কেউ ব্যাগের বদলে জুতোর ভিতরে ভরে রাখেন, তবে কিছুতেই ভুল হবে না। কারণ মানুষ ব্যাগপত্র ভুলতে যেতেই পারেন কিংবা রাস্তাঘাটেও ব্যাগ হাতছাড়া হয়ে যাওয়ার ভয় থাকে। তবে আপনি যদি পাসপোর্টটি জুতো ভিতরে রাখেন তবে হারানোর আশঙ্কা সবচেয়ে কম থাকে।

We’re now on Telegram – 

বিদেশে একটি পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, প্রতি ১০ জনের মধ্যে একজন যাত্রী পাসপোর্ট নিয়ে আসতেই ভুলে যান। বিভিন্ন হোটেলে লকার দেওয়া হয় পাসপোর্ট-সহ দামি জিনিসপত্র রাখার জন্য। আর ওই বিমান ধরার তাড়ায় লকার থেকে বেরই করতে ভুলে যান পাসপোর্ট। আবার অনেকে তো হাতের কাছে রেখেও শেষ মুহূর্তে ব্যাগে ভরতেই ভুলে যান। এমন ভুলোমনোস্কদের জন্যই এমনই একটি মজার পরামর্শ দিয়েছেন ওই বিমান আধিকারিক।

Travel Advice

এই পরামর্শটি অবশ্য সকলে কাজে লাগাতে চাইবেন না। কারণ জুতোর মধ্যে পাসপোর্ট রাখার বিষয়টি অনেকেই ভালো ভাবে নেবেন না। টাই এ রকম ভুল এড়াতে আপনার সঙ্গে যে ব্যাগটি থাকবে, মূলত যেখানে আপনি টাকা কিংবা জরুরি জিনিস রাখেন, সেখানেই মনে করে পাসপোর্টটি ভরে রাখুন। সেক্ষেত্রে হোটেল ছাড়ার আগের মুহূর্তে অবশ্যই একবার চেক করে নেবেন।

Read more:- বর্ষাকাল চলে যাওয়ার আগে এই ৫টি জায়গা অবশ্যই ঘুরে আসুন, আপনার ভ্রমণটি চিরস্মরণীয় হয়ে থাকবে

সম্প্রতি কানাডার একটি হোটেলে যাত্রীদের ভুলে যাওয়া জিনিসপত্র নিয়ে একটি সমীক্ষা চালানো হয়েছিল। সেখানে দেখা গিয়েছে, ভুলে যাওয়া জিনিসপত্রের তালিকায় শীর্ষে রয়েছে দাঁত মাজার ব্রাশ। আর মোবাইল চার্জার রয়েছে দ্বিতীয় স্থানে। এমনকি এই তালিকায় রোদচশমা, বই এবং টুপিও রয়েছে। প্রায় ১৫ শতাংশ মানুষ হোটেলে সেগুলি ফেলে রেখেই চলে যান।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.