/

Tomatina Festival: ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ মুভিটি ১৩ বছর পূর্ণ হয়েছে, এবং মুভিতে স্পেনের বিখ্যাত টমাটিনা ফেস্টিভ্যাল দেখা গেছে

Tomatina Festival
Tomatina Festival

Tomatina Festival: কিছুদিন আগেই মুভিটির ১৩ বছর পূর্ণ হওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন

হাইলাইটস:

  • সম্প্রতি ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ মুভিটি ১৩ পূর্ণ হয়েছে
  • এবং এই মুভিতে স্পেনের বিখ্যাত টমাটিনা ফেস্টিভ্যাল হতে দেখা যায়
  • এবছর টমাটিনা ফেস্টিভ্যাল ২৮শে আগস্ট ২০২৪-এ অনুষ্ঠিত হবে

Tomatina Festival: সম্প্রতি জিন্দেগি না মিলেগি দোবারা ১৩ বছর আগের ছবি। ছবির অভিনেতা এবং অভিনেত্রী হলেন ক্যাটরিনা কাইফ, হৃত্বিক রোশন, ফারহান আখতার এবং অভয় দেওল। তাঁরা মুভিটি থেকে তাদের প্রিয় স্মৃতি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। এমনকি এক দশকেরও বেশি সময় পরেও, অনেকে স্পেনে ছুটির জন্য একই ধারণা ভাগ করে নেয় যেটি এই ছবিতে চিত্রিত হয়েছে। স্প্যানিশ উপকূল বরাবর রোড ট্রিপ ব্যতীত, ইউরোপীয় গ্রীষ্মের শীর্ষে টমাটিনা উৎসব উপভোগ করার জন্য আসে। অপ্রত্যাশিতদের জন্য, টমাটিনা উৎসব প্রতি বছর আগস্টের শেষ বুধবার উদযাপিত হয় যেখানে প্রত্যেকে একে অপরের দিকে চূর্ণ টমেটো নিক্ষেপ করার জন্য রাস্তায় ভিড় করে। কল্পনা করুন, হোলি কিন্তু টমেটো দিয়ে। জানা গিয়েছে এই বছর, টমাটিনা ফেস্টিভ্যাল ২৮শে আগস্ট ২০২৪-এ অনুষ্ঠিত হবে এবং আপনি যদি স্পেনে ভ্রমণের পরিকল্পনা করে থাকেন, তাহলে খেলার আগে এটি করার জন্য এখনই উপযুক্ত সময়।

We’re now on WhatsApp- Click to join

ভ্যালেন্সিয়ার কাছে বুনোল শহরে প্রতি বছর লা টমাটিনা অনুষ্ঠিত হয়। বিশ্বের প্রতিটি কোণ থেকে হাজার হাজার মানুষ “বিশ্বের সবচেয়ে বড় খাদ্য লড়াইয়ে অংশগ্রহণ করে যেখানে একশত মেট্রিক টন বেশি পাকা টমেটো রাস্তায় ফেলে দেওয়া হয়” এবং একে অপরের দিকেও।

অফিসিয়াল ওয়েবসাইটের মতে, ৫০,০০০ মানুষ ২০১২ সালে উৎসবে অংশ নিয়েছিলেন, যা বুনোলের গড় ৯,০০০ জনসংখ্যাকে অতিক্রম করেছিল। এখন, শুধুমাত্র ২০,০০০ ভাগ্যবান ব্যক্তিকে টমেটো নিক্ষেপের কার্যকলাপে লিপ্ত হওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

কয়েক ডজন টমেটো বহনকারী ট্রাকগুলি প্লাজা ডেল পুয়েবলোতে পার্ক করা হয়েছে। উদযাপন শেষ হওয়ার এক ঘন্টা আগে এটি চলতে থাকে যার পরে ট্রাকগুলি প্রচুর জল সরবরাহ করে রাস্তায় স্প্রে করে। অংশগ্রহণকারীরা বুনোল নদীতে নিজেদের পরিষ্কার করে।

কিভাবে প্রবেশ করবেন?

বুনোল ভ্যালেন্সিয়া শহর থেকে দূরে একটি আরামদায়ক ড্রাইভ। যদিও বুনোলের অনেকগুলি বিচিত্র হোটেল আছে, আপনি টমাটিনা উৎসবে যেতে পারেন এবং আনন্দ শেষ হলে ফিরে যেতে পারেন। যাইহোক, আপনি যদি বুনোলে থাকতে পছন্দ করেন, তাহলে উৎসবের এক দিন আগে এবং পরে থাকার বিকল্প বেছে নিন যাতে অন্যান্য উৎসবের দর্শকদের ভিড়ের রাস্তায় আসা-যাওয়া এড়াতে পারেন। শেষ মুহূর্তের মূল্য বৃদ্ধি এবং প্রাপ্যতার অভাব এড়াতে আপনার টিকিট এবং বাসস্থান আগে থেকেই বুক করতে ভুলবেন না।

নিয়ম

  • প্রভাব কমাতে ছুঁড়ে ফেলার আগে টমেটো অবশ্যই কুচি করে নিতে হবে।
  • কঠিন বা ধারালো বস্তু প্রাঙ্গনের ভিতরে অনুমোদিত নয়।
  • যত তাড়াতাড়ি সম্ভব অংশগ্রহণকারীদের একে অপরের দিকে টমেটো নিক্ষেপ বন্ধ করা উচিত।

We’re now on Telegram- Click to join

মনে রাখার মতো ঘটনা 

পুরানো কিন্তু আরামদায়ক জামাকাপড় এবং পাদুকা পরুন যা পরে ফেলে দিতে আপনার আপত্তি নেই।

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে এই উৎসবকে খাদ্যের অপচয় হিসাবে বিবেচনা করা হয় না কারণ এই টমেটোগুলি খাওয়ার অযোগ্য বলে মনে করা হয়।

Read More- ২০২৫ সালে সোলজার ২ শ্যুট শুরু হবে, রমেশ তৌরানি নিশ্চিত করেছেন; ববি দেওল-প্রীতি জিন্টা পুনর্মিলন? এক্সক্লুসিভ খবরটি পড়ুন

শুধুমাত্র টিকিটধারীদের উৎসবে প্রবেশের অনুমতি দেওয়া হয় তাই সময়মতো বুকিং করুন।

আপনি প্লাস্টিকের কভার দিয়ে আপনার ফোন এবং ক্যামেরা জলরোধী করতে পারেন বা অবস্থান থেকে ডিসপোজেবল ক্যামেরা কিনতে পারেন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.