Solo Travel in India: আপনি কি একাকিত্ব উপভোগ করতে চাইছেন? তবে নির্দ্বিধায় এবং নির্ভয়ে দেশের এই ৫ স্থানে বেরিয়ে পড়ুন সোলো ট্রিপে

Solo Travel in India: জীবনে একবার হলেও সোলো ট্রিপে যাওয়ার ইচ্ছা আছে? তবে জেনে নিন বিস্তারিত

 

হাইলাইটস:

  • বেশ কয়েক বছর ধরে দেশজুড়ে রমরমা চলছে সোলো ট্রিপের
  • মেয়েদের নিরাপত্তার কথা ভেবে দেশের মধ্যে বিভিন্ন জায়গায় চালু করা হয়েছে নানা সুযোগ-সুবিধাও
  • আপনিও যদি একাকিত্ব উপভোগ করতে চান তবে বেরিয়ে পড়ুন এই ৫টি স্থানে

Solo Travel in India: একটা সময় বিদেশে এই সোলো ট্রিপের প্রাধান্য দেখা দিত। তবে বর্তমানে বিদেশের পাশাপাশি দেশেও সোলো ট্রিপের জনপ্রিয়তা বাড়তে শুরু করেছে। অবশ্য সোলো ট্রিপের একাধিক প্লাস পয়েন্ট আছে। যেমন – একা ঘুরতে গিয়ে চুটিয়ে এনজয় করা যায়, তেমনই দায়িত্ববোধ জন্মায়ও। তবে মেয়েদের ক্ষেত্রে সোলো ট্রিপের জন্য আগে খতিয়ে দেখা উচিত নিরাপত্তা। তবে আপনি যদি চান, সোলো ট্রিপের জন্য দেশের মধ্যেই ৫টি জায়গা নির্দ্বিধায় এবং নির্ভয়ে ভ্রমণ করতে পারেন। তবে আর দেরি না করে ঝটপট জেনে নিন বিস্তারিত –

We’re now on WhatsApp – Click to join

ঋষিকেশ (Rishikesh)

সোলো ট্রিপ শুনলেই যেন মনে হয়, ব্যাপারটা বেশ রোমাঞ্চকর হতে চলেছে। তবে এর সঙ্গে যদি একটু অ্যাডভেঞ্চারপ্রেমী হন, তবে তালিকায় রাখতে পারেন ঋষিকেশ। ভারত তথা সমগ্র বিশ্বের কাছে যোগাসানের রাজধানী হিসেবে পরিচিতি পেয়েছে এই স্থানটি। এই শৈলশহরের পাশ থেকে বয়ে গিয়েছে খরস্রোতা নদী। ফলে যদি রিভার রাফটিং-এর শখ থাকে, তবে সহজেই সাধ পুষিয়ে নিতে পারবেন। এছাড়াও রয়েছে বাঞ্জি জাম্পিং করার সুযোগও। আর আপনি যদি ট্রেকিং করতে চান তবে এর চেয়ে ভালো জায়গা আর নেই।

নৈনিতাল (Nainital)

উত্তরাখণ্ডের জনপ্রিয় শৈল শহরগুলির মধ্যে অন্যতম হল নৈনিতাল। শীত হোক বা গ্রীষ্ম এখানে সব ঋতুকে পর্যটকদের আনাগোনা লেগে থাকে। এখানেও আপনি সোলো ট্রিপের আনন্দ উপভোগ করতে পারেন। শুধু তাই নয়, আপনি যদি চান এখানকার ফাঁকা রাস্তাতেও নিরাপদে হেঁটে বেড়াতে পারেন।

We’re now on Telegram – Click to join

কাসোল (Kasol)

হিমালয়ের কোলে যদি একটু সময় কাটাতে চান, তবে চলে আসুন কাসোল। হিমাচল প্রদেশের কুল্লু জেলার পার্বতী উপত্যকার একটি জনপ্রিয় হিল স্টেশন এই কাসোল। ভারতের মিনি ইজরায়েল বলা হয় হিমালয়ের কোলে থাকা এই শৈলশহরটিকে। এখানেও আপনি ট্রেকিং করতে পারবেন। পাহাড়ের কোলে টেন্টের মধ্যে রাত কাটানোর মজাও পাবেন কাসোলে।

মানালি (Manali)

হিমাচলের কোলে আরও একটি শৈলশহর হল মানালি। এখানে সারা বছরই হাজার হাজার পর্যটকদের ভিড় লেগে থাকে। আপনি যদি সোলো ট্রিপে যেতে চান তবে এর চেয়ে ভালো জায়গা আর পাবেন না। অন্যদিকে আপনি যদি অ্যাডভেঞ্চারপ্রেমী হন, তবে তালিকার প্রথমেই রাখতে ভুলবেন না মানালিকে। ট্রেকিং-সহ রিভার রাফটিং সবটা মিলে আপনার সোলো ট্রিপ জমে যাবে।

Read more:- ২০২৪ সালের জন্য সেরা ১০টি একক ভ্রমণের গন্তব্যগুলি আবিষ্কার করুন

জয়সলমীর (Jaisalmer)

রাজস্থানের জয়সলমীর বাঙালির একটি নস্টালজিক শহর। কারণ সোনার কেল্লা যে এই শহরেই অবস্থিত। এই শহরটিতে বিশেষ করে মেয়েরা নির্দ্বিধায় এবং নির্ভয়ে একা ভ্রমণ করতেই পারেন। উটের পিঠে চড়ে ভ্রমণ সে যেন এক আলাদা অনুভূতি।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.