Multiple Visa: সৌদি ভারতীয়দের জন্য মাল্টিপল ভিসার বিকল্প ঘোষণা করেছে, পুরো খবরটি পড়ুন

Multiple Visa: ভারতীয়দের জন্য মাল্টিপল ভিসার ঘোষণা, বিস্তারিত জেনে নিন

হাইলাইটস:

  • ভিসা বিকল্পগুলি বিভিন্ন ভ্রমণের চাহিদা পূরণ করে
  • অতিরিক্ত শহরগুলিতে আরও উৎসর্গীকৃত কেন্দ্র যুক্ত করার পরিকল্পনা রয়েছে

Multiple Visa: স্টপওভার ভিসা, ইভিসা পরিষেবা এবং ভিসা-অন-অ্যারাইভাল* সহ সৌদি রিয়াদের প্রাণবন্ত শহর, জেদ্দার সাংস্কৃতিক সমৃদ্ধি, লোহিত সাগরের লুকানো ধন এবং আলউলার প্রাচীন বিস্ময়গুলি অন্বেষণ করার জন্য একটি আমন্ত্রণ প্রসারিত করেছে। নতুন নির্দেশিকা এবং ভিসা বিকল্পগুলি বিভিন্ন ভ্রমণের চাহিদা পূরণ করে, বহুমুখী দেশটি অন্বেষণ করতে আরও ভ্রমণকারীদের উৎসাহিত করে৷

বর্তমানে, মুম্বাই, দিল্লি, কোচিন, চেন্নাই, হায়দ্রাবাদ, আহমেদাবাদ, ব্যাঙ্গালোর, লখনউ, কলকাতা এবং কালিকটে ১০টি ভিসা সুবিধা কেন্দ্র রয়েছে যা অতিরিক্ত শহরগুলিতে আরও উৎসর্গীকৃত কেন্দ্র যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এটি সৌদি ভিশন ২০৩০-এর সাথে সামঞ্জস্যপূর্ণ, ২০৩০ সালের মধ্যে ৭.৫ মিলিয়ন ভারতীয় পর্যটককে স্বাগত জানানোর লক্ষ্য নিয়ে ১ নম্বর উৎস বাজার হিসাবে ভারতের সম্ভাবনাকে ব্যবহার করার লক্ষ্য নিয়ে।

We’re now on WhatsApp- Click to join

স্টপওভার ভিসা

ভারতীয় যাত্রীরা এখন একটি স্টপওভার ভিসার জন্য আবেদন করতে পারেন, যা ৯৬ ঘন্টা পর্যন্ত বৈধ এবং প্রশাসন ও বীমা পরিষেবাগুলির জন্য নামমাত্র ফি দিয়ে সৌদিয়া এয়ারলাইন ওয়েবসাইটে ৯০ দিন আগে প্রাপ্ত করা যেতে পারে।

ইভিসা

মার্কিন যুক্তরাষ্ট্র, ইউনাইটেড কিংডম বা যেকোনো শেনজেন দেশ থেকে বৈধ পর্যটক বা ব্যবসায়িক ভিসাধারী ভারতীয়রা, প্রবেশের স্ট্যাম্পযুক্ত প্রমাণ সহ ইভিসার জন্য যোগ্য। এই দেশগুলির স্থায়ী বাসিন্দারা বা সৌদিতে প্রবেশের তারিখের পরে ন্যূনতম তিন মাসের বৈধতা সহ একটি GCC দেশ থেকে বৈধ আবাসিক ভিসার অধিকারী ব্যক্তিরাও যোগ্য। ইভিসা অফিসিয়াল পোর্টালের মাধ্যমে প্রস্থানের আগে প্রাপ্ত করা যেতে পারে।

We’re now on Telegram- Click to join

ভিসা-অন-অ্যারাইভাল

মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা শেনজেন দেশগুলি থেকে প্রবেশের স্ট্যাম্প সহ বৈধ পর্যটক বা ব্যবসায়িক ভিসার অনুরূপ মানদণ্ড পূরণকারী ভ্রমণকারীরা সৌদি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরেও ভিসা পেতে পারেন। যারা এই দেশে স্থায়ীভাবে বসবাস করছেন তারা সৌদি বিমানবন্দরের সেলফ-সার্ভিস কিয়স্ক বা পাসপোর্ট কন্ট্রোল অফিসেও আবেদন করতে পারেন।

Read More- থাইল্যান্ডের শীর্ষ গন্তব্যগুলিতে ভারতীয়দের জন্য ভিসা-মুক্ত এন্ট্রি বাড়ানো হয়েছে

যারা উপরে উল্লিখিত মানদণ্ডের অধীনে যোগ্য নয় তারা ভারত জুড়ে তাশির কেন্দ্রগুলির মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে পারে। প্রক্রিয়াটি নথি তৈরি, অ্যাপয়েন্টমেন্ট বুকিং, আবেদন জমা, বায়োমেট্রিক তালিকাভুক্তি এবং পাসপোর্ট সংগ্রহকে অন্তর্ভুক্ত করে।

এই সমস্ত ভিসার বিকল্প যারা ওমরাহ পালন করতে ইচ্ছুক তাদের জন্য বৈধ।

*স্টপওভার ভিসা, ইভিসা, এবং ভিসা-অন-অ্যারাইভাল শর্তসাপেক্ষ যোগ্যতার সাথে আসে এবং সমস্ত ভ্রমণকারীদের জন্য বৈধ নয়।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.