Proper Planning Of Travellers: সমস্ত ভ্রমণকারীর জন্য সঠিক পরিকল্পনা প্রয়োজন, বিস্তারিত জানুন

Proper Planning Of Travellers: পারিবারিক ভ্রমণকে আরও মজাদার করতে, ভ্রমণটিকে স্মরণীয় করে তুলতে আপনাকে অবশ্যই বিচক্ষণতার সাথে পরিকল্পনা করতে হবে!

হাইলাইটস:

  • বুকিং বাসস্থান
  • প্রাথমিক পরিকল্পনা সাহায্য করে
  • আপনার ভ্রমণের পরিকল্পনা করার সময় অনেকগুলি ভিন্ন এবং প্রায় উত্তরহীন প্রশ্ন উঠতে পারে

Proper Planning Of Travellers: পারিবারিক ভ্রমণকে আরও মজাদার করতে, মোট অর্থ সঞ্চয় করতে এবং ভ্রমণটিকে স্মরণীয় করে তুলতে আপনাকে অবশ্যই বিচক্ষণতার সাথে পরিকল্পনা করতে হবে। সমস্ত ভ্রমণকারীর জন্য সঠিক পরিকল্পনা প্রয়োজন, পরিবার এবং বাচ্চাদের সাথে ভ্রমণের জন্য আরও পরিকল্পনার প্রয়োজন কারণ এটি ভ্রমণের সময় একজন একা ব্যাকপ্যাকার বা একজন দম্পতির অভিজ্ঞতা থেকে অনেকটাই আলাদা।

বিবেচনা করার মতো অনেক বিষয় রয়েছে যা আপনাকে ধীর করে দেবে কিন্তু কখনই এই জাতীয় পরিকল্পনাকে সম্পূর্ণ ‘অসম্ভব’ করে তুলবে না, যে শব্দটি নেপোলিয়ন বোনাপার্টের দ্বারা সঠিকভাবে বলা বোকাদের অভিধানে পাওয়া যায়। আপনার যদি সঠিক পরিকল্পনা না থাকে তাহলে আপনি জানেন না কোথা থেকে, কখন শুরু করবেন এবং আপনার ভ্রমণের পরিকল্পনা করার সময় অনেকগুলি ভিন্ন এবং প্রায় উত্তরহীন প্রশ্ন উঠতে পারে যেমন:

  • আন্তর্জাতিক ভ্রমণ হলে কিভাবে সব পাসপোর্ট এবং ভিসা প্রস্তুত করা যায়?
  • ভ্রমণের আগে আপনার কি বাচ্চাদের জন্য আপনার পারিবারিক ডাক্তারের কাছ থেকে ছাড়পত্র নেওয়া দরকার?
  • প্যাক করার জন্য প্রয়োজনীয় জিনিস কি কি?
  • কোথায় আবাসন বুকিং?
  • আপনার বাচ্চাদের সাথে হোটেলে রুম শেয়ার করা কি ভালো হবে?
  • ফ্লাইটে এবং পুরো যাত্রা জুড়ে বাচ্চাদের বিনোদন দেওয়ার জন্য কী সরঞ্জাম, খেলনা এবং গেম বহন করতে হবে?
  • এনওয়াইসি-তে ইবাইক ভাড়া নেওয়া বা গাড়ি ভাড়া করা বা পাবলিক ট্রান্সপোর্ট নেওয়া আরও ভালো এবং আরও উপভোগ্য হবে কিনা?
  • বিদেশে কিছু ভুল হলে কি হবে?

এই তালিকাটি অবশ্যই সীমাবদ্ধ নয় বলে উল্লেখ করার মতো কয়েকটি প্রশ্ন। আপনার যদি খুব বেশি ভ্রমণের অভিজ্ঞতা না থাকে তবে আপনাকে একটি সঠিক পরিকল্পনা তৈরি করতে বিশেষজ্ঞ ট্রাভেল এজেন্টদের সাহায্য নিতে হবে যা আপনি যখন নতুন দেশে থাকবেন তখন আপনাকে নিরাপদ রাখবে। এই এজেন্টগুলি আপনাকে নতুন জিনিস শিখতে এবং চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে এবং কোনও ভুল না করার আরও ভালো উপায় শিখতে সহায়তা করবে।

বুকিং বাসস্থান

একবার আপনি সমস্ত সদস্যের সাধারণ সম্মতি অনুসারে গন্তব্যটি বেছে নেওয়ার পরে এবং প্রত্যেকের সুবিধা অনুসারে তারিখের সিদ্ধান্ত নিলে, আপনাকে অবশ্যই আপনার ভ্রমণ পরিকল্পনার পরবর্তী পদক্ষেপটি চালিয়ে যেতে হবে: আপনি যদি বেশ কয়েকটি জায়গায় ভ্রমণ করেন তবে বাসস্থান বা থাকার ব্যবস্থা বুকিং করুন।

  • আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে আলাদা ঘুমানোর জায়গা আছে এমন আবাসন বুক করা সবসময়ই ভালো।
  • এছাড়াও, নিশ্চিত করুন যে এটি একটি পারিবারিক এবং বাচ্চাদের জন্য বন্ধুত্বপূর্ণ আবাসন যা একটি পুলের সাথে থাকতে পারে বিশেষ করে যদি আপনি গ্রীষ্মে ভ্রমণ করার জন্য একটি গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে যাওয়ার জন্য বেছে নেন।
  • আপনি যদি একটি সাধারণ হোটেলে দুটি শয্যা বিশিষ্ট যেকোনো গড় কক্ষের পরিবর্তে একটি বা দুটি বেডরুমের স্যুট বেছে নেন তবে ভালো হবেন৷ যদিও এই সুবিধার জন্য আপনাকে একটু বেশি অর্থ প্রদান করতে হবে আপনি একটি ভালো রাতের ঘুম পাবেন যা একটি সফল পারিবারিক ভ্রমণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
  • কখনই এমন ঘর বেছে নেবেন না যেখানে সবাইকে একসঙ্গে ঘুমাতে হবে। এর অর্থ হল আপনাকে আপনার বাচ্চাদের পরে ঘুমাতে হবে যা একটি সমস্যা হতে পারে বিশেষ করে যদি আপনার দীর্ঘ ভ্রমণের দিন থাকে। আপনি যদি তাড়াতাড়ি বা দেরিতে ঘুমাতে চান, ড্রিংক করতে চান, সিনেমা দেখতে চান, বই পড়তে চান বা ঘুমানোর আগে পরের দিনের ভ্রমণের জন্য আপনার স্ত্রীর সাথে কথোপকথন করতে চান তাহলে আলাদা রুম বুক করাই সবচেয়ে ভালো ধারণা।
  • আপনাকে অবশ্যই ভালোভাবে গবেষণা করতে হবে যাতে আপনি হোটেলের বাসস্থান বুক করার সময় সাধারণ ভুলগুলি না করেন এবং সেইসাথে এমন হোটেলগুলি খুঁজে বের করতে যা এই ধরনের এক বা দুটি বেডরুমের স্যুট অফার করে যাতে আপনার বাচ্চারা জেগে থাকা অবস্থায় তাদের খুব প্রয়োজনীয় বিশ্রাম এবং ঘুম পেতে পারে। . এটি একটি হোটেল রিজার্ভেশন করার জন্য বা NYC-তে ইবাইক ভাড়া নেওয়ার জন্য সর্বদা পুঙ্খানুপুঙ্খ গবেষণা করা হয় কারণ এটি আপনাকে কোম্পানি বা হোটেল, তাদের অফার, তাদের পরিষেবার গুণমান, মূল্য, খ্যাতি এবং এমনকি প্রাপ্যতা সম্পর্কে অনেক কিছু জানাবে।
  • আপনি একটি অবকাশকালীন অ্যাপার্টমেন্ট ভাড়ায় থাকতে বেছে নিতে পারেন যা প্রায়শই হোটেলের তুলনায় সস্তা হতে পারে এবং এমনকি আপনাকে হোটেলের চেয়ে বেশি স্বাধীনতা প্রদান করবে। যাইহোক, আপনার বাড়ির সমস্ত আরাম পেতে আপনাকে হোটেলে পেতে পারেন এমন কনসিয়েজ পরিষেবা ত্যাগ করতে হতে পারে। এখানে আপনাকে রান্না করা থেকে শুরু করে লন্ড্রি, যাতায়াতের ব্যবস্থা করা থেকে শুরু করে নিরাপত্তা ও নিরাপত্তার দিক থেকে সবকিছুর ব্যবস্থা করতে হবে, সব কিছুর কম খরচে।

আপনার সমস্ত রিজার্ভেশন আগে থেকেই ঠিক করে নিন, বিশেষ করে যদি আপনি জানেন যে আপনি পিক সিজনে জায়গাটি দেখতে যাচ্ছেন না। এটি আপনাকে শেষ মুহূর্তের ভিড় এড়াতে সাহায্য করবে এবং এমনকি কক্ষের অনুপলব্ধতার সম্ভাবনাও এড়াতে সাহায্য করবে এমনকি যদি আপনি এটির জন্য অতিরিক্ত অর্থ প্রদান করতে ইচ্ছুক হন।

প্রাথমিক পরিকল্পনা সাহায্য করে

আপনি আপনার এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে আপনার বাচ্চাদের জন্য একটি উপকার করবেন যখন আপনি হোটেল এবং পরিবহন রিজার্ভেশনগুলি আগে থেকেই করবেন। এটি আপনাকে অপ্রয়োজনীয় চাপ, আতঙ্ক এবং হতাশা এড়াতে সাহায্য করবে এবং বাচ্চারা আরও সহজে হতাশ বোধ করতে পারে যদি তাদের থাকার জন্য হোটেল খুঁজতে ঘন্টার পর ঘন্টা রাস্তায় ঘোরাঘুরি করতে হয় বা স্টেশনে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় যখন আপনি উন্মত্তভাবে তাকান। থাকার বা যাতায়াতের জায়গার জন্য।

এটি মজাদার নয় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে এটি একটি সুন্দর দৃশ্য নয় যখন একটি ক্লান্ত এবং খটকা শিশু দৃশ্যে থাকে। অতএব, আপনার কখনই আশা করা উচিত নয় যে কোনও হোটেল বা ছুটিতে ভাড়া নেওয়া সংস্থার কাছে একটি উচ্চ চেয়ার বা খাঁজ পাওয়া যায়। আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি যখন পৌঁছাবেন তখন এগুলি উপলব্ধ রয়েছে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.