Places To Visit On This New Year: আপনি যদি নতুন বছরকে শান্তিপূর্ণভাবে স্বাগত জানাতে চান, তাহলে এই সুন্দর গ্রামের দিকে যান…

Places To Visit On This New Year: এই নববর্ষে ঘুরে দেখার ভারতের এমন জায়গা যেখানে প্রাকৃতিক সৌন্দর্য ছড়িয়ে আছে, বিস্তারিত দেখুন

হাইলাইটস:

  • এই নতুন বছরে দেখার জন্য সেরা জায়গা
  • এই কয়েকটি সেরা ঘুরে দেখার জায়গাগুলি অন্বেষণ করুন

Places To Visit On This New Year: আপনি যদি ভিড় থেকে দূরে কোথাও শান্তিপূর্ণভাবে নববর্ষকে স্বাগত জানাতে চান, তবে এই সুন্দর গ্রামের দিকে রওনা হন।

সম্প্রতি, দীর্ঘ ক্রিসমাস সপ্তাহান্তে, মানালির রাস্তাগুলি যানবাহনে ভর্তি ছিল। এমনই যানজট ছিল যে মানুষকে গাড়িতে বসেই কাটাতে হয়েছে ঘণ্টার পর ঘণ্টা। এই ধরনের জায়গায় আপনি কি ধরনের মজা করতে পারেন?

কিন্তু আপনি যদি শহরের বাইরে কোথাও গিয়ে নববর্ষ উদযাপন করার কথা ভাবছেন, তাহলে আজ আমরা আপনাকে এমন কিছু জায়গার কথা বলবো যেগুলো ভিড় ও কোলাহল থেকে দূরে এবং খুব সুন্দরও। শীতকালেও এখানে এসে অনেক উপভোগ করা যায়।

এই নতুন বছরে দেখার জায়গা: খিমসার, রাজস্থান

যদিও শীতকাল রাজস্থান ভ্রমণের সেরা ঋতু, তবে রাজস্থানের উদয়পুর হোক, জয়সালমের বা পিঙ্ক সিটি জয়পুর… এই সময়ে পর্যটকদের ভিড়ে ভরপুর থাকে। এমন পরিস্থিতিতে, আপনি এই জায়গাগুলি থেকে দূরে সরে যেতে পারেন এবং রাজস্থানের একটি সুন্দর গ্রাম খিমসারে যেতে পারেন। এই গ্রামে এসে এক অন্যরকম দৃশ্য দেখতে পাবেন। এই পুরো গ্রামটি মরুভূমিতে ঘেরা। এবং আপনি এখানে এসে জয়সলমেরের মতো সাফারি উপভোগ করতে পারেন। আমরা আপনাকে বলি যে খিমসার বিশেষ করে তার সংস্কৃতির জন্য পরিচিত।

We’re now on WhatsApp- Click to join

লাচুং, সিকিম

সিকিমে অবস্থিত লাচুং গ্রাম এমন একটি গ্রাম যেখানে আপনি নববর্ষ উদযাপনের পরিকল্পনা করতে পারেন। ২৪০০ মিটার উচ্চতায় অবস্থিত, লাচুং শহর কোলাহল থেকে অনেক দূরে। হয়তো এ কারণেই এখানকার সৌন্দর্য এখনো অটুট রয়েছে। লাচুং ভারতীয়দের চেয়ে বেশি বিদেশী পর্যটক দেখে। তিব্বত সীমান্ত সংলগ্ন লাচুং গ্রামটি চারদিক থেকে উঁচু তুষার পাহাড়ে ঘেরা। যা আপনার ছুটিকে করে তুলবে চমৎকার।

মালানা, হিমাচল প্রদেশ

মালানা হিমাচল প্রদেশের একটি ছোট গ্রাম। সৌন্দর্য ছাড়াও, কুল্লু জেলায় অবস্থিত মালানা গ্রাম তার সংস্কৃতি এবং ধর্মীয় বিশ্বাসের জন্য বিখ্যাত। আপনি যদি অ্যাডভেঞ্চার পছন্দ করেন তবে এই জায়গাটি আপনার খুব ভালো লাগবে। শীতকালে এখানে এসে আপনি তুষারপাতও দেখতে পারেন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.