Perfect Time To Visit The USA: একটি আশ্চর্যজনক অভিজ্ঞতার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার উপযুক্ত সময়

Perfect Time To Visit The USA: একটি স্মরণীয় অভিজ্ঞতার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার উপযুক্ত সময়, বিস্তারিত জানুন

হাইলাইটস:

  • মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার সেরা সময়
  • আবহাওয়ার জন্য যাওয়া
  • জানুয়ারি এবং মার্চ মাসে পরিদর্শন করা
  • এপ্রিলের সময়কালে

Perfect Time To Visit The USA: এটা বলা সত্য যে উত্তর মার্কিন যুক্তরাষ্ট্র একটি উপকূল থেকে অন্য উপকূলে বৃহত্তর অনুরূপ জলবায়ু আকর্ষণ করে তবে সংজ্ঞায়িত ঋতুর অধীনে। শীতকাল সহজেই কিছু ভারী তুষারপাত এবং কিছু হিমায়িত হ্রদ নিয়ে আসতে পারে, যখন বসন্ত প্রায়শই মে মাসের মতো বেশ দেরিতে শুরু হতে পারে, যা কিছু রঙিন উদ্ভিদ এবং প্রাণীজগত নিয়ে আসতে পারে। গ্রীষ্মের তাপমাত্রা উষ্ণ থেকে বেশ গরম পর্যন্ত পরিবর্তিত হবে, প্রধানত সেই শহরগুলিতে যা দমবন্ধ অনুভব করতে পারে। যাইহোক, জাতীয় উদ্যান এবং উপকূলগুলি শীতল থাকবে, এটি সেই কেন্দ্রীয় ঘোড়দৌড়ের ইভেন্টগুলির জন্য আশ্চর্যজনক করে তুলবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার সেরা সময়

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন এবং ঘোড়দৌড়ের ইভেন্টটি উপভোগ করার পরিকল্পনা করেন তবে গ্রীষ্মের মাসগুলিতে আপনি জায়গাগুলি পরিদর্শন করুন। যদিও বাইরের তাপমাত্রা ততটা উপযুক্ত নাও হতে পারে, কিন্তু জাতীয় উদ্যানগুলি সবসময় ঠান্ডা থাকে এবং এখানেই রেসিং ইভেন্ট হয়। আপনি যদি আপনার সময় উপভোগ করতে চান তাহলে আপনি এখনই TVG থেকে আপনার টিকিট পেতে পারেন ।

আবহাওয়ার জন্য যাওয়া

মার্কিন যুক্তরাষ্ট্রে শরতের সময়টি পাতার আশ্চর্যজনক এবং পরিবর্তনশীল রঙের জন্য পরিচিত। দক্ষিণ মার্কিন যুক্তরাষ্ট্রে কম সুস্পষ্ট ঋতু থাকবে তবে জলবায়ু পরিবর্তনের সাথে স্বতন্ত্র আঞ্চলিক পার্থক্যও এটিকে পূর্ব দিকে আরও আর্দ্র করে তুলবে। এখানে, শীত শুষ্ক এবং এমনকি উষ্ণ হওয়ার কথা। এটি আরও উত্তর দিকে ঠান্ডা হতে শুরু করবে।

যদিও গ্রীষ্মকাল কিছু সমুদ্র সৈকতে বিশ্রামের সময় বা জাতীয় উদ্যানগুলিতে হাইক করার জন্য উপযুক্ত, এটি কখনও কখনও বেশ আর্দ্র এবং গরম হতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের জন্য শরৎ এবং বসন্ত সর্বদা উপযুক্ত সময় কারণ আবহাওয়া আপনার পাশে থাকবে। এটি আপনাকে নিশ্চিতভাবে আপনার ভ্রমণ জুড়ে মনোরম তাপমাত্রা উপভোগ করতে সহায়তা করবে।

যাইহোক, আপনার হারিকেনগুলির জন্য নিজেকে প্রস্তুত করা উচিত, যা সেপ্টেম্বর এবং আগস্ট মাসে সহজেই দক্ষিণ-পূর্বে ঘটতে পারে।

জানুয়ারি এবং মার্চ মাসে পরিদর্শন করা

সমস্ত উত্তর আমেরিকার রাজ্যগুলি শীতের সময় ছোট দিন এবং দীর্ঘ রাত সহ বেশ ঠান্ডা থাকে। ভারী তুষারপাত কিছু অঞ্চলকে প্রভাবিত করতে পারে। তাই সেই সময়ে দামগুলো বেশ কম এবং পর্যটকদের সংখ্যা খুবই কম। এই ধরনের দৃষ্টান্তের সময়, NYC বা শিকাগোতে একটি পরিদর্শন ফলপ্রসূ প্রমাণিত হতে পারে তবে আপনার দেখার জন্য জাদুঘর এবং গ্যালারির মতো একাধিক অভ্যন্তরীণ আকর্ষণ রয়েছে।

এপ্রিলের সময়কালে

উত্তর মার্কিন যুক্তরাষ্ট্রে, এপ্রিল মাসে শীতের কামড় কমতে শুরু করবে। এমনকি এটি ঠান্ডা হতে পারে তবে তুষার গলতে শুরু করবে এবং তাপমাত্রা কেবল বাড়বে। এই সময়ের মধ্যে, তুষার বৃষ্টিপাতের সাথে প্রতিস্থাপিত হতে পারে, প্রধানত নিউ ইংল্যান্ডের মতো উপকূলীয় অঞ্চলে এবং প্রাথমিকভাবে প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমে থাকবে। তবে, বসন্ত কাছাকাছি আসার অনুভূতিও থাকবে।

আপনি যে ঋতুতে যাওয়ার পরিকল্পনা করছেন তার উপর ভিত্তি করে, আপনাকে সেই অনুযায়ী আপনার ব্যাগ প্যাক করতে হবে এবং নিরাপদে থাকতে হবে। প্রথম এবং সর্বাগ্রে, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের সময় ব্যথা পেতে না চান তবে বিজ্ঞতার সাথে আপনার পোশাক চয়ন করতে ভুলবেন না।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.