Offbeat Beach Destination: ভারতের এই অনাবিষ্কৃত সৈকতগুলি নববর্ষ উদযাপনের জন্য সেরা

Offbeat Beach Destination: ভারতের কিছু সৈকত যা ভিড় এবং কোলাহল থেকে দূরে…

হাইলাইটস:

  • যদিও গোয়া ভারতের প্রথম সমুদ্র সৈকত গন্তব্য যা মনে আসে, সম্ভবত এই কারণেই গোয়া মাসের বেশিরভাগ সময় পর্যটকদের ভিড় থাকে।
  • কিন্তু অনেক সময় ভিড়ের কারণে মানুষ গোয়া যাওয়ার সময় যে ধরনের উপভোগের কথা চিন্তা করে সেরকম উপভোগ করতে পারে না।
  • মজা করার জন্য প্রতিটি বিকল্প এখানে উপলব্ধ।

Offbeat Beach Destination: যদিও গোয়া ভারতের প্রথম সমুদ্র সৈকত গন্তব্য যা মনে আসে, সম্ভবত এই কারণেই গোয়া মাসের বেশিরভাগ সময় পর্যটকদের ভিড় থাকে। কিন্তু অনেক সময় ভিড়ের কারণে মানুষ গোয়া যাওয়ার সময় যে ধরনের উপভোগের কথা চিন্তা করে সেরকম উপভোগ করতে পারে না.. কিন্তু গোয়া ছাড়াও ভারতে অনেক সুন্দর সৈকত রয়েছে, যেগুলো হয়তো এখনও মানুষের দৃষ্টি থেকে দূরে। কিন্তু বিশেষ বিষয় হল এটি। মজা করার জন্য প্রতিটি বিকল্প এখানে উপলব্ধ। আসুন জেনে নেই এমনই কিছু অফবিট সৈকত গন্তব্য সম্পর্কে।

মুশাপ্পিলাংগাদের সৈকতে ড্রাইভ করুন:

এটি কেরালার একমাত্র ড্রাইভ-ইন সৈকত, যার মানে আপনি এখানে সমুদ্রের ঢেউয়ের উপর আপনার গাড়ি বা বাইকে ড্রাইভ করতে পারেন। আসুন আমরা আপনাকে বলি যে এটি ভারতের বৃহত্তম ড্রাইভ-ইন সৈকত এবং এশিয়ার সেরা ড্রাইভ-ইন সৈকত বলা হয়। কান্নুর জেলায় অবস্থিত, এই ড্রাইভ-ইন সৈকতটি কান্নুর থেকে থালাসেরি পর্যন্ত এনএইচ বরাবর চলে। এটি লক্ষণীয় যে এখান থেকে কান্নুরের দূরত্ব মাত্র ১৭ কিলোমিটার। এই ৫ কিলোমিটার দীর্ঘ সমুদ্র সৈকতে গাড়ি চালানো সহজ। বিশেষ বিষয় হল সমুদ্র সৈকত থেকে ১০০ মিটার দূরে সমুদ্রের মধ্যে একটি দ্বীপ রয়েছে, যখন জলের স্তর কম থাকে, আপনি পায়ে হেঁটে এই দ্বীপে পৌঁছাতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

কোঙ্কন উপকূলের তারকরলি:

তারকরলি মহারাষ্ট্র রাজ্যের কোঙ্কনে একটি খুব সুন্দর সমুদ্র সৈকত। আমরা আপনাকে বলি যে এখানকার জল খুব পরিষ্কার। আবহাওয়া পরিষ্কার থাকলে এবং ভালো সূর্যালোক থাকলে সমুদ্রের পানির গভীরতা থেকে কয়েক ফুট নিচে পরিষ্কার দৃশ্য দেখা যায়। প্যারাসেলিং, স্কুবা ডাইভিং এবং স্নরকেলিংও করা যায় কনকনের তরকারলিতে। যাইহোক, কেরালার এই তারকারলি সৈকতে হাউসবোট ব্যাকওয়াটারের বিকল্পও পাওয়া যায়। শুধু তাই নয়, থাকার জন্য পাশের বসতিতে রয়েছে কোঙ্কন ধাঁচের বাঁশের হোমস্টে। এবং তারকারলি মুম্বাই থেকে মাত্র ৫৪৬ কিলোমিটার দূরে।

তারকারলি সৈকতের নিকটতম রেলওয়ে স্টেশন হল কুডাল, ৪৫ কিলোমিটার দূরে, যা কোঙ্কন রেলওয়ের একটি গুরুত্বপূর্ণ স্টেশন। তারপর স্টেশন থেকে সহজেই বাস ও অটো নিয়ে সৈকতে পৌঁছানো যায়।

উদয়পুর সমুদ্র সৈকত বাংলা-উড়িষ্যা সীমান্তে অবস্থিত:

উদয়পুর সমুদ্র সৈকত পশ্চিমবঙ্গের দিঘা থেকে ২ কিলোমিটার পশ্চিমে বঙ্গ-ওড়িশা সীমান্তে অবস্থিত। এটি একটি খুব শান্ত এবং পরিষ্কার সৈকত. আমরা আপনাকে বলি যে এখন পর্যন্ত খুব কম পর্যটক এখানে আসেন। ঠিক আছে, দীঘা সৈকতে আপনি জলে যেতে পারবেন না, তবে উদয়পুর সৈকতে আপনি আরামে স্নান করতে পারেন।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.