Mini Dubai in Kolkata: টাকা খরচা করে আর বিদেশ যাওয়ার দরকার নেই, সপ্তাহান্তের ছুটি কাটানোর জন্য শহরের বুকেই রয়েছে মিনি দুবাই

Mini Dubai in Kolkata: বাজেটের মধ্যে সপ্তাহান্তের ছুটি কাটান তিলোত্তমার সেরা ডেস্টিনেশনে

হাইলাইটস:

  • অনেকেরই ড্রিম ডেস্টিনেশন হল দুবাই
  • কিন্তু পকেটের জোর না থাকায় অনেকেরই সেই ইচ্ছা পূরণ হয় না
  • এবার কলকাতাতেই মিলবে মিনি দুবাই

Mini Dubai in Kolkata: বর্তমানে এ দেশের বহু পর্যটকের কাছে ড্রিম ডেস্টিনেশন হল দুবাই। বিগত কয়েক বছরে আন্তর্জাতিক পর্যটন মানচিত্রের একেবারে প্রথম সারিতে জায়গা করে নিয়েছে দুবাই। কিন্তু পকেটের জোর সবার নেই, তাই সেখানে যাওয়ার সৌভাগ্য সকলের হয় না।

কিন্তু দুবাই যেতে না পাড়ার কষ্ট নিমেষে ভুলিয়ে দিতে পারে শহর কলকাতার এই ডেস্টিনেশন। যাকে মিনি দুবাই বললে ভুল হবে না। সেক্টর ফাইভে গড়ে উঠেছে সেই জায়গাটি। রাজারহাট নিউটাউন ঘিরে তৈরি হয়েছে সাজানো গোছানো একাধিক জায়গা। সেখানেই এই মিনি দুবাই।

সেক্টর ফাইভের আরডিপি সিনেমার কথা প্রায় প্রত্যেকেই জানেন। সেখানেই একেবারে হাইটেক প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল ডিসপ্লে দ্বারা সাজিয়ে তোলা হয়েছে। আরডিপি সিনেমার ঠিক সামনেই একটি সোজা রাস্তা ছিল। এখন আর সেখানে কোনও গাড়ি চলাচল করে না। সেই জায়গাটিকেই নতুন করে একেবারে অত্যাধুনিত প্রযুক্তির সাহায্যে সাজিয়ে তোলা হয়েছে।

এখানে খাবারের দোকানের পাশাপাশি রয়েছে বসার জায়গা। চারপাশে রয়েছে উঁচু উঁচু বহুতল। তার মাঝেই পুরো ঝাঁ চকচকে চিল আউট প্লেস। কাছেই আইটি হাব থাকার কারণে এটি এখন শহরের নয়া উইকেন্ড ডেস্টিনেশন হিসেবে তৈরি হয়েছে। পিলারের মতো করে লম্বা লম্বা এলইডি স্ক্রিন লাগানো হয়েছে। ঠিক যেমনটা দুবাইয়ের বুর্জ খলিফায় দেখা যায়। ঠিক সেই রকমই ডিজিটাল ডিসপ্লে বানানো হয়েছে। সেই ডিসপ্লেতে চন্দ্রযান থেকে শুরু করে গোটা বিশ্বের নতুন নতুন টপিক পদর্শন হচ্ছে।

উইকেন্ডের সময় কাটানোর জন্য এটি সেরা জায়গা বললে ভুল হবে না। এখানে আসাও খুব একটা কঠিন নয়। চিংড়ি হাটা থেকে যে কোনও অটোয় চেপে সোজা এসডিএফ মোড়ে চলে আসতে হবে। সেখানে নেমে খুব সহজেই এই জায়গাটিতে পৌঁছে যাওয়া যায়। আবার বাসে করে এসে এসডিএফ মোড়ে নামলেও এই জায়গায় খুব সহজেই পৌঁছে যাওয়া যায়। কাজেই দুবাই যে এখন মধ্যবিত্ত বাঙালির সাধ্যের মধ্যেই তা আর বলার অপেক্ষা রাখে না।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.