Kiarighat Hill Station: আপনি যদি-সুন্দর উপত্যকার মাঝে গ্রীষ্মের ছুটি উদযাপন করতে চান তবে আজই কিয়ারিঘাট যাওয়ার পরিকল্পনা করুন

Kiarighat Hill Station: আপনি যদি কম বাজেটে হিল স্টেশনে যেতে চান, তাহলে হিমাচল প্রদেশের এই জায়গাগুলির জন্য টিকিট পান

হাইলাইটস:

  • অ্যাডভেঞ্চারপ্রেমীদের থেকে শান্তি-সন্ধানী এবং প্রকৃতিপ্রেমী, সবার জন্য এখানে বিকল্প রয়েছে।
  • পাইন, দেবদার এবং ওক গাছের সৌন্দর্যে ঘেরা কিয়ারিঘাট পরিবার এবং বন্ধুদের সাথে কিছু মানসম্পন্ন সময় কাটানোর জন্য সিমলার কাছে অন্যতম সেরা পাহাড়ি স্টেশন।
  • প্রতি বছর হাজার হাজার পর্যটককে আকৃষ্ট করে, কিয়ারিঘাটের সৌন্দর্য এবং মনোমুগ্ধকর প্রকৃতি প্রেমীদের জন্য দিল্লির কাছে দেখার সেরা জায়গাগুলির মধ্যে একটি করে তোলে।

Kiarighat Hill Station: অ্যাডভেঞ্চারপ্রেমীদের থেকে শান্তি-সন্ধানী এবং প্রকৃতিপ্রেমী, সবার জন্য এখানে বিকল্প রয়েছে। পাইন, দেবদার এবং ওক গাছের সৌন্দর্যে ঘেরা কিয়ারিঘাট পরিবার এবং বন্ধুদের সাথে কিছু মানসম্পন্ন সময় কাটানোর জন্য সিমলার কাছে অন্যতম সেরা পাহাড়ি স্টেশন। প্রতি বছর হাজার হাজার পর্যটককে আকৃষ্ট করে, কিয়ারিঘাটের সৌন্দর্য এবং মনোমুগ্ধকর প্রকৃতি প্রেমীদের জন্য দিল্লির কাছে দেখার সেরা জায়গাগুলির মধ্যে একটি করে তোলে। এমনকি আপনি যদি বাজেটে ভ্রমণের কথা ভাবছেন, তবে সেই ক্ষেত্রেও আপনি আপনার তালিকায় হিমাচলকে অন্তর্ভুক্ত করতে পারেন। সবুজ উপত্যকা থেকে শুরু করে বরফে ঢাকা পাহাড়, এই জায়গাটি এমন একটি দৃশ্য তৈরি করে যে কেউ এটির মধ্যে হারিয়ে যাওয়ার মতো অনুভব করে। আপনি যদি কম টাকায় এখানে বেড়াতে যাওয়ার জায়গা খুঁজছেন, তাহলে কিয়ারিঘাটের জন্য পরিকল্পনা করতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

কিয়ারীঘাট হিল স্টেশন:

কিয়ারিঘাট হল কালকা-সিমলা জাতীয় সড়কে অবস্থিত একটি সুন্দর পাহাড়। আপনি সিমলা থেকে ২৭ কিলোমিটার এবং সোলান থেকে ১৯ কিলোমিটার ভ্রমণ করে এখানে পৌঁছাতে পারেন। ওক এবং দেবদারু গাছে ঘেরা, এই জায়গাটি ভিড় এবং কোলাহল থেকে দূরে, যার কারণে আপনি এখানে এসে মানসম্পন্ন সময় কাটাতে পারেন।

অ্যাপল কার্ট ইন:

কিয়ারিঘাটের আকর্ষণের কেন্দ্রবিন্দু ‘দ্য অ্যাপল কার্ট ইন’। বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে সময় কাটানোর জন্য যা একটি ভালো জায়গা। কয়েক বছর আগে এখানে একটি পোস্ট অফিস ছিল, কিন্তু এখন এখানে অনেক রেস্টুরেন্ট আছে। যেখানে আপনি এসে হিমাচল এবং উত্তর ভারতীয় খাবারের স্বাদ নিতে পারেন।

চুরধর অভয়ারণ্য:

আপনি যদি কিয়ারিঘাটে আসেন, চুরধর অভয়ারণ্যেও যাওয়ার জন্য সময় বের করুন। যা হিমাচল প্রদেশের সিরমাউর জেলায় অবস্থিত। এই বন্যপ্রাণী অভয়ারণ্যটি প্রায় ৫৬ বর্গ কিলোমিটার জুড়ে বিস্তৃত। এই জায়গাটি চুদিচান্দানি (বরফের চুড়ি) নামেও পরিচিত। এখানে ভগবান শিব তাঁর ভক্তদের কাছে শিরগুল মহারাজ রূপে আবির্ভূত হন।

করোল গুহা:

করোল গুহা হিমাচল প্রদেশের সোলান জেলার করোল পর্বতে অবস্থিত। এটি হিমালয়ে অবস্থিত একটি অতি প্রাচীন গুহা যা আজও রহস্যময়। এই গুহা দেখতে কারওল পর্বত চূড়া পর্যন্ত যেতে হয়। এখানকার স্থানীয় লোকজন বলেন, এই গুহায় ভগবান শিব ও পাণ্ডবরা তপস্যা করেছিলেন। এই কারণে এই গুহাকে পাণ্ডব গুহাও বলা হয়। গুহার ভিতরে শিবলিঙ্গেরও দর্শন করা যায়।

কিভাবে পৌছব?

– কিয়ারিঘাটে পৌঁছানোর নিকটতম বিমানবন্দর হল শিমলার জুব্বল হাট্টি।

– আপনি যদি ট্রেনে আসেন তাহলে নিকটতম রেলওয়ে স্টেশন হল কান্দাঘাট।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

1 Comment

Leave a Reply

Your email address will not be published.